Rabu, 18 Juni 2014

ভক্তি এবং সত্য অনুতাপ সঙ্গে রমজান মাস স্বাগতম

ভক্তি এবং সত্য অনুতাপ সঙ্গে রমজান মাস স্বাগতম

[1]

দ্বারা
শেখ আব্দুল আজিজ বিন Abdillah বিন Baz



মাস যাতে আমরা আসতে শীঘ্রই তার আগমনের ধরতে পারিনি. হ্যাঁ, রমজান, দোয়া পূর্ণ একটি মাস, অনেক গুণাবলী রয়েছে মাসে মাসে. একটি মুসলিম হিসাবে, আমরা কেও পরিদর্শক স্বাগত জানাই নিজেদের প্রস্তুতি শুরু করে. আমরা নিজেদের উন্নতি ও পরকাল নিজেকে প্রস্তুত করতে এই বিশেষ মুহূর্তে সর্বাধিক যাতে নিজেদেরকে প্রস্তুত করতে শুরু করেছেন উচিত. আমরা অবশ্যই এই বহুমূল্য মুহুর্ত দ্বারা চিলতা করতে ইচ্ছুক না. কিভাবে হারান এবং কিভাবে হারান, এটা যদি. আমরা অগত্যা পরের রমজান জীবিত দেখতে না পারেন. কত গত বছর রমজান মাসে আমাদের চারপাশের বাস, কিন্তু এখন তারা আর কোন অস্তিত্ব যারা​​, সেখানে নিজেদের উন্নত করতে কোন সুযোগ এবং তারা পরকালে বিধানাবলী পুনর্গঠন. পরিবর্তে এক বছর অপেক্ষা, রমজান এই অগত্যা আমাদের নাগালের ছিল মাত্র কয়েক দিন. হ্যাঁ, ঈশ্বর, শুধুমাত্র আমরা তারা রমজান মধ্যে তোমাকে পূজা করতে পারেন, তাই আমাদের বয়স panjangkanlah, থী প্রার্থনা করা.

রমজান মাসে বিষয়ে, আমরা পাঠক শেখ আব্দুল আজিজ বিন Baz বিন Abdillah বিন Abdirrahman ভোল উপস্থিত উপদেশ উপস্থিত. তিনি তা রমজান মাসে আগমনের rahimahullah জন্য বলা হলে তিনি এই উপদেশ নীত. পরিশেষে, আমরা এই উপদেশ বিশেষ করে আমাদের এবং সাধারণ মুসলমানদের জন্য দরকারী হতে পারে আশা করি. এখানে তিনি ভোল পরামর্শ হয়.
_______________________________________________________________________

সব মুসলমান আমার পরামর্শ, তাদের সর্বদা আল্লাহ পরাক্রমশালী ভক্তি যাক. তাদের (রমজান) মাসের আগমনের সত্যিই সব পাপের তওবা সঙ্গে মহান স্বাগত জানাই. তাদের তাদের ধর্ম এবং বুঝতে তাদের রোযা এবং qiyâmul Lail (রাত প্রার্থনা) সম্পর্কিত আইন শিখতে চেষ্টা করে তাকে অভিবাদন যাক. নবী Shallallahu'alaihi WA sallam শব্দের উপর নির্ভর করে:

من يرد الله به خيرا يفقهه في الدين

যার আল্লাহ পরাক্রমশালী দ্বারা উভয় কাঙ্ক্ষিত, তিনি পরাক্রমশালী তাকে দ্বীন বোঝার দেয় [2]

এ ছাড়াও নবী sallallaahu 'alaihi WA sallam শব্দের:

إذا دخل رمضان فتحت أبواب الجنة وغلقت أبواب جهنم وسلسلت الشياطين

রমজান মাসে এসেছে, তখন জান্নাতের দরজা খোলা হয় এবং জাহান্নামের দরজা বন্ধ করে দেয়া হয় এবং শয়তানদের শৃঙ্খলিত [3]

এছাড়াও, নবী sallallaahu 'alaihi WA sallam শব্দের উপর ভিত্তি করে:

إذا كان أول ليلة من شهر رمضان صفدت الشياطين ومردة الجن وغلقت أبواب النار فلم يفتح منها باب وفتحت أبواب الجنة فلم يغلق منها باب وينادي مناد يا باغي الخير أقبل ويا باغي الشر أقصر ولله عتقاء من النار وذلك كل ليلة

রমজান মাসের প্রথম রাতে এসেছে, তারপর demons এবং দুষ্ট দৈত্য শৃঙ্খলিত, জাহান্নামের দরজা আবৃত কোনওটিই, জান্নাতের দরজা খোলা হয়, কেউ খোলা বন্ধ করা হয়. তারপর হে মন্দ অপরাধীদের, বিরত! নিশ্চয়ই সর্বশক্তিমান আল্লাহ অনেক ক্রীতদাসদের আগুনের যন্ত্রণা থেকে মুক্ত করা হয়েছে হয়েছে. প্রতি রাতে ঘটছে (বাধ্যতা উপর জোর দিয়ে আল্লাহ পরাক্রমশালী), ", menghadaplah উদারতা হে অন্বেষী কান্নাকাটি যারা ​​ফেরেশতা আছে (রমজান মাসে) [4]

আপনি Shallallahu'alaihi WA sallam বলেন:

من صام رمضان إيمانا واحتسابا غفر له ما تقدم من ذنبه ومن قام رمضان إيمانا واحتسابا غفر له ما تقدم من ذنبه ومن قام ليلة القدر إيمانا واحتسابا غفر له ما تقدم من ذنبه

কেহ ক্ষমার অযোগ্য পাপ অতিবাহিত হয়েছে যারা ​​আল্লাহ পরাক্রমশালী থেকে পুরস্কার কারণ ধর্মবিশ্বাস রোযা এবং আশা করে. যার কারণ আল্লাহ পরাক্রমশালী থেকে বিশ্বাস এবং আশা পুরস্কারের সান্ধ্য প্রার্থনা সঞ্চালিত তারপর, তার পাপের গত ক্ষমা করা হল. যার কারণ একটি বিশ্বাসের অর্থে এবং আল্লাহ পরাক্রমশালী থেকে অপেক্ষক পুরস্কার আল Qadr রাতে নামাজের সঞ্চালিত তারপর, তার পাপের গত ক্ষমা হয়. [5]

নবী sallallaahu 'alaihi WA sallam বলেন:

قال الله كل عمل ابن آدم له إلا الصيام فإنه لي وأنا أجزي به والصيام جنة وإذا كان يوم صوم أحدكم فلا يرفث ولا يصخب فإن سابه أحد أو قاتله فليقل إني امرؤ صائم والذي نفس محمد بيده لخلوف فم الصائم أطيب عند الله من ريح المسك للصائم فرحتان يفرحهما إذا أفطر فرح وإذا لقي ربه فرح بصومه

আল্লাহ পরাক্রমশালী বাণী আদম সমস্ত ভাল কাজের. রোযা ছাড়া, দ্রুত খনি করার দরুন তার এবং আমি একটি উত্তর দেবার ছিল. রোযা একটি ঢাল ", বলছেন. আপনি কোন দ্রুত চলমান হয়, তাহলে তাকে কদর্য বলা যাক তিনি কাউকে বা যুদ্ধ দ্বারা heckled ছিল ও. তারপর তাকে "আমি দ্রুত চলমান করছি." তার হাতে যিনি মুহাম্মদ,, দ্রুত দৌড়াচ্ছে যারা ​​সত্যিই নিঃশ্বাসে দুর্গন্ধ মানুষের আত্মা দ্বারা কস্তুরী তেল বেশী সুরভিত হয়, বলা যাক চিত্কার তিনি বিরতি যদি আল্লাহ পরাক্রমশালী পাশ দিয়ে. রোযা যারা ​​ব্যক্তি তিনি খুশি এবং তার পালনকর্তার সঙ্গে দেখা হলে, তিনি তার দ্রুত পূজার খুশি হল, দু সুখ (যে) আছে. [6]

এ ছাড়াও নবী sallallaahu 'alaihi WA sallam শব্দের:

من لم يدع قول الزور والعمل به فليس لله حاجة في أن يدع طعامه وشرابه

মিথ্যা কথা ছেড়ে কাজের মিথ্যা না যারা​​, তারপর আল্লাহ পরাক্রমশালী উপবাস বিরুদ্ধে তাকে প্রয়োজন ছিল না. [7]

তাই সব মুসলমান আমার উইল, সর্বশক্তিমান আল্লাহ এবং সকল অনৈতিক কাজ থেকে তাদের রোযা বজায় রাখা striving তাদের সবসময় অনুগত চার্চ যাক. তাদের ভাল করছেন গুরুতর হতে দিন হিসেবে bershadaqah মত দৌড় ধার্মিকতা বিভিন্ন সঞ্চালন, কোরান, জপমালা, tahlil, Tahmid, অদৃষ্ট এবং istigfâr তীব্রতা রিডিং সংখ্যাবৃদ্ধি. এই মাস (রমজান) যেহেতু কুরআনের মাস:

شهر رمضان الذي أنزل فيه القرآن هدى للناس وبينات من الهدى والفرقان

(এটি উল্লিখিত কিছু দিন) রমজান, মাসের মাসের যা মানবজাতির এবং সংকেত সনাক্ত করুন এর ব্যাখ্যা জন্য একটি নির্দেশিকা এবং (ডান এবং মিথ্যাভাষণ মধ্যে) পার্থক্য হিসাবে কুরআনের (শুরু) প্রাপ্ত. [আল বাকারাহ্ / 2:185]

অতএব, একটি সময়ে, আন্তরিকভাবে কোরান পড়া মুসলিম, পুরুষ এবং মহিলাদের জন্য disyari'atkan যখন দিন রাত. নবী মুহাম্মদ sallallaahu 'alaihi WA sallam দ্বারা হিসাবে রিপোর্ট অক্ষর প্রত্যেকটি, উদারতা এবং দশ গুণ দিয়ে পুরস্কৃত ধার্মিকতা মূল্য. (ভাল করছেন আত্মা হয়) ভাল কমান্ডিং এবং অন্যায্য মানা, দূরে সত্য এক অন্য উত্সাহিত (এছাড়াও একটি আবেগ দ্বারা অনুষঙ্গী করা হবে), যা vices এবং পাপের সব ধরনের থেকে থাকার আত্মা দ্বারা অনুষঙ্গী করা আবশ্যক.

রমজান মাসে মাসে এত কদর্যতা উত্তর হল, এটি মধ্যে (মান) ভাল কাজের গুন হয়. সুতরাং, একটি মুসলিম আন্তরিকভাবে যে আল্লাহ পরাক্রমশালী বাধ্যবাধকতা পূর্ণ করা এবং দূরে আল্লাহ পরাক্রমশালী forbade যে সব থেকে তাকে চার্জ করতে বাধ্য করা হয়. এবং আরও উন্নত রমজান মাসে (কারাবাসী যে, বাধ্যবাধকতা এবং নিষেধাজ্ঞা থেকে) তার মনোযোগ দেওয়া. আন্তরিকভাবে, অসুস্থ গিয়ে, bershadaqah মত বিভিন্ন ভাল কাজের বাস্তবায়ন (কবর থেকে) মৃতদেহ বিলি, দড়ি silaturrahmi সংযোগ, কোরান পড়া, প্রার্থনা জপমালা, tahlil, Tahmid, istigfâr পড়া একটি মুসলিম জন্য পাশাপাশি disyari'atkan , প্রার্থনা এবং অন্যান্য ধার্মিকতা বিভিন্ন. তিনি আল্লাহ পরাক্রমশালী থেকে পুরস্কার আনার জন্য আশা এবং কারণ শাস্তির ভয় (কারণ, দমিত, যে করেনি). আমরা আল্লাহ পরাক্রমশালী তাঁর ভাল পরিতোষ দিকে সব মুসলমান তার taufiq দিতে পারে, সর্বশক্তিমান আল্লাহ জিজ্ঞাসা. আমরা রোযা জীবন প্রলম্বিত এবং বিশ্বাস এবং পুরস্কারের জন্য তার ইচ্ছা উপর ভিত্তি সঙ্গে Lail (রাত প্রার্থনা বা terawih-আবদ্ধ) qiyâmul করতে পারেন, যাতে আমরা তাঁকে জিজ্ঞাসা. আমরা পরাক্রমশালী আল্লাহ আপীল হিসেবে, আল্লাহ পরাক্রমশালী আমাদের দিতে পারে এবং সকল মুসলমানদের বোঝার এই ধর্মের, keistiqâmahan এবং ক্রোধ এবং আল্লাহ পরাক্রমশালী এর শাস্তি ভারাক্রান্ত পারে যে সব এড়ানো. আমরা আল্লাহ পরাক্রমশালী Muslmin শাসক তার taufiq দিতে পারে, সর্বশক্তিমান আল্লাহ জিজ্ঞাসা; সর্বশক্তিমান আল্লাহ তাদের পরিস্থিতির উন্নতি এবং আল্লাহ পরাক্রমশালী শব্দটির প্রতিমূর্তি হিসেবে, জীবনের সব দিক আল্লাহ পরাক্রমশালী এর Shari'ah-Shari'ah বাস্তবায়নের taufiq তাদের দিতে, তাদেরকে হেদায়েত দান চালিয়ে মে:

وأن احكم بينهم بما أنزل الله

আপনি কি আল্লাহ প্রকাশ অনুযায়ী তাদের মধ্যে ক্ষেত্রেই সিদ্ধান্ত কর্তব্য [আল Maidah / 5:49]

এছাড়াও তার ভাষায়:

أفحكم الجاهلية يبغون ومن أحسن من الله حكما لقوم يوقنون

আইনের অজ্ঞতা তারা চান, এবং (আইনি) যারা ​​বিশ্বাস জন্য আল্লাহর (আইন) এর চেয়ে ভাল কে হয়? [আল Maidah / 5:50]

এছাড়াও তার ভাষায়:

فلا وربك لا يؤمنون حتى يحكموك فيما شجر بينهم ثم لا يجدوا في أنفسهم حرجا مما قضيت ويسلموا تسليما

এর পরে, আপনার পালনকর্তা দ্বারা, তারা তারা আপনাকে তারা রাজি পারেন সেই ক্ষেত্রে বিচার করতে যতক্ষণ না তারা আপনার দেওয়া যে একটি সিদ্ধান্ত করতে তাদের অন্তরে কিছু প্রতিদ্বন্দ্বিতায় বোধ না, বিশ্বাস করি না (আসলে), এবং তারা পূর্ণ পাবেন. [একটি-Nisa / 4:65]

এছাড়াও তার ভাষায়:

يا أيها الذين آمنوا أطيعوا الله وأطيعوا الرسول وأولي الأمر منكم فإن تنازعتم في شيء فردوه إلى الله والرسول إن كنتم تؤمنون بالله واليوم الآخر ذلك خير وأحسن تأويلا

হে তোমরা যারা ​​বিশ্বাস করে, আল্লাহর আনুগত্য কর এবং রসূলের (তার) আনুগত্য কর, এবং তোমাদের মধ্যে ulil amri. আপনি কিছু তফাত তারপর, যদি তারপর আল্লাহ তা ফেরত তিনি (আল কুরআন) এবং তাঁর নবী (মুসলিম), আপনি সত্যিই আল্লাহ ও শেষ দিবসের প্রতি বিশ্বাস স্থাপন করে. যেমন একটি (লাভজনক) এবং শেষ ভাল. [একটি-Nisa / 4:59]

এছাড়াও তার ভাষায়:

قل أطيعوا الله وأطيعوا الرسول

বলুন, "আল্লাহর আনুগত্য কর এবং রসূলের [An-Nûr/24: 54] মান্য

এছাড়াও তার ভাষায়:

وما آتاكم الرسول فخذوه وما نهاكم عنه فانتهوا واتقوا الله إن الله شديد العقاب

আপনি মেসেঞ্জার দেওয়া হয় কি তারপর, গ্রহণ, এবং কি তিনি আপনি নিষিদ্ধ তারপর ছেড়ে. আর আল্লাহকে ভয় কর. সত্যই আল্লাহ আইনের গুরুতর হয়. [Hasyr/59: 7]

এখানে কিছু মুসলমানদের দায়িত্ব হিসেবে তাদের নেতাদের দ্বারা. শাসক ও পণ্ডিত (এছাড়াও) আল্লাহ পরাক্রমশালী ও গৌরবান্বিত waa অনুগত হইবে, তার Shari'ah জমা এবং তাদের জীবনে এটি প্রযোজ্য. দরুন আল্লাহ এর Shari'ah (আমরা অর্জন করবে) উদারতা, নির্দেশিকা, থেকে শেষ ফলাফল প্রশংসনীয় হয়, সর্বশক্তিমান আল্লাহ, সত্য এবং Shari'ah সাথে পরিতোষ (আমরা পারেন) kezhaliman কর্ম এড়ানো.

আমরা দ্বার, উদ্দেশ্য এবং ভালো কাজের প্রদান করতে পারে, সর্বশক্তিমান আল্লাহ জিজ্ঞাসা.

وصلى الله وسلم على نبينا محمد وعلى أله وأصحابه أجمعين

[মুসলিম সংস্করণ পত্রিকা 03/Tahun XV / Shaban 1432/2011M থেকে কপি করা. পাবলিশার্স ফাউন্ডেশন স্থায়ী কমিটির Istiqomah Surakarta, জে. সোলো-সোলো Purwodadi Gondangrejo Km.8 Selokaton 57 183 টেলিফোন. 0271-858197 ফ্যাক্স 0271-858196]
_______
পাদটীকা
[1]. মাজমূ 'ফতোয়া ওয়া Maqâlâtu Mutanawwi'ah, 15/51-55 থেকে অনুবাদিত
[2]. Kitab উল 'Ilmi অধ্যায় ম্যান ইন এইচআর ইমাম বুখারী Yuridillâhu বিহী Khairan Yufaqqihhu fid Din, কোন. 71 ও ইমাম মুসলিম, যাকাত Kitâbuz, অধ্যায়ের-Nahyu একটি 'পোড়ানো Mas'alah, কোন ইতিহাস. 1037
[3]. খালক Bad'il Kitabu মধ্যে এইচআর ইমাম বুখারী, অধ্যায় Shifati শয়তান Junûduhu WA,, কোন. 3277 এবং ইমাম মুসলিম ইতিহাস, Kitabus shiyam অধ্যায় Fadhli Syahri রমজান, কোন. 1079
[4]. এইচআর. Kitabus shaum তিরমিযী সালে অধ্যায়ে Ja'a Ma Fi Fadhli Syahri রমজান, কোন. 682 ও ইবনে মাজাহ, Kitabus shiyam, অধ্যায়ে Ja'a Ma Fi Fadhli Syahri রমজান, কোন. 1642
[5]. এইচআর ইমাম বুখারী, Kitabus shaum মধ্যে, অধ্যায় ম্যান বিশ্বাসের Shama রমজান ওয়া ihtisâban, কোন. 1901 ইমাম মুসলিম, Kitabus Shalâtil Musâfirîn ওয়া Qashrihâ, বাব আল Targhib ফাই Shiyâmi রমজান, কোন ইতিহাস. 760
[6]. এইচআর ইমাম বুখারী, কোন. 7492 এবং ইমাম মুসলিম, no.1151 ইতিহাস
[7]. এইচআর ইমাম বুখারী, হিসাবে-Sawm বই, অধ্যায় ম্যান Lam Yada 'Qaulaz Zuri ওয়াল' Amala বিহী, কোন. 1903

Tidak ada komentar:

Posting Komentar