Senin, 02 Juni 2014

প্রথম অ্যাকাউন্টে আনা হয়েছিল যা ইসলাম, এ প্রার্থনা এর স্থিতি প্রার্থনা

প্রথম অ্যাকাউন্টে আনা হয়েছিল যা ইসলাম, এ প্রার্থনা এর স্থিতি প্রার্থনা



দ্বারা
শায়খ আব্দুল্লাহ বিন আব্দুল আল Azhim Khalafi


Zhuhur , আছর , মাগরিব , 'Isha' , এবং Shubuh : পাঁচ বাধ্যতামূলক প্রার্থনা আছে.

আনাস ইবনে মালিক radi থেকে ( নবী sallallaahu যখন পঞ্চাশ বার প্রার্থনা alaihi WA sallam ' আকাশ থেকে উত্থাপিত alaihi WA sallam) নবী sallallaahu প্রয়োজন হয় ' 'anhu, তিনি ইসরা রাতে বলেন, " ' . এরপর পাঁচবার কমে . তারপর তিনি হে মুহাম্মদ, হাতের সত্যই আমার সিদ্ধান্ত পরিবর্তন করা যাবে না ', আউট বলা হয় . এবং যথার্থই আপনি (পুরস্কার) পঞ্চাশ ধরনের পাঁচটি (পুরস্কার) ' হয় . "[1]

তালহা বিন এর ' Ubaidullah radi anhu , তিনি বলেন যে একটি বেদুইন আরব আলুলায়িত চুল নবী sallallaahu এসেছিলেন একবার ' alaihi WA sallam এবং " হে আল্লাহর রসূল , আমার ঈশ্বর আমাকে প্রয়োজন কি প্রার্থনা জানাতে . বলেন," তিনি জবাব দিলেন:

الصلوات الخمس إلا أن تطوع شيئا .

"প্রার্থনা পাঁচবার একটি দিন , কিন্তু আপনি ( sunnah প্রার্থনা থেকে ) কিছু যোগ করতে চান. " [ 2 ]

ইসলামে নামাজের মর্যাদা
'আব্দুল্লাহ ইবনে ' উমরের anhu থেকে, তিনি নবী sallallaahu 'alaihi WA sallam বলেন :

بني الإسلام على خمس , شهادة أن لا إله إلا الله وأن محمدا عبده ورسوله , وإقام الصلاة , وإيتاء الزكاة وحج البيت , وصوم رمضان .

"ইসলাম পাঁচটি ( ক্ষেত্রে ) উপর নির্মিত হয় : diibadahi এনটাইটেলমেন্টসহ কিন্তু আল্লাহ এবং মুহাম্মদ হল আল্লাহর রসূল , প্রার্থনা স্থাপন করা হয় যারা ​​কোন উপাস্য আছে সাক্ষ্য , খয়রাত, হাউস থেকে তীর্থযাত্রা , এবং রোযা রমজানের জারি করে. " [3]

প্রার্থনা করেছিলাম যারা ​​এ আইনগত ব্যক্তি
সম্পূর্ণ ইসলামী উম্মাহর প্রার্থনা নিতান্ত অস্বীকার করে , তাহলে তিনি কাফের এবং ইসলামের এসেছেন যে একমত. কিন্তু তারা মানুষ এখনও এর আইনগত বাধ্যবাধকতা সঙ্গে প্রার্থনা বিশ্বাস রেখে নেভিগেশন মতভেদ ছিল . কারণ তাদের মতানৈক্য এর কি অস্বীকার করা এবং lazing যারা ​​মধ্যে বিশিষ্ট ছাড়া , কাফের হিসাবে প্রার্থনা ছেড়ে যারা ​​কলিং sallallaahu 'alaihi WA sallam এর হাদিস এর একটি সংখ্যা উপস্থিতি.

জাবের radi থেকে alaihi WA sallam বলেন 'anhu, তিনি নবী sallallaahu বলেন যে ':

إن بين الرجل وبين الشرك والكفر ترك الصلاة .

"নিশ্চয় একজন ব্যক্তি এবং kufr এবং পালানো মধ্যে ( সীমা ) প্রার্থনা ত্যাগ করা হয়. " [4]

Buraidah , তিনি বলেন , "আমি নবী sallallaahu 'alaihi WA sallam বলেন শুনেছেন :

العهد الذي بيننا وبينهم الصلات , فمن تركها فقد كفر .

' আমাদের এবং তাদের মধ্যে চুক্তি হল প্রার্থনা. কেহ তারপর তিনি একটি কাফের হয় , তা বাকি. '"[ 5]

কিন্তু পণ্ডিতদের মতামত rajih ', যে এখানে একটু যে ধর্ম থেকে জারি করা হয় না kufr kufr হয় না. এটা তাদের মধ্যে কিছু অন্যান্য হাদিস, সঙ্গে এই hadiths মধ্যে একটি আপস ফলাফল :

থেকে alaihi WA sallam বলেন ' উবাদাহ আল্লাহ ইবনে আল Samit anhu, তিনি বলেন , "আমি নবী sallallaahu শুনে ':

خمس صلوات كتبهن الله على العباد , من أتى بهن لم يضيع منهن شيئا استخفافا بحقهن كان له عند الله عهد أن يدخله الجنة , ومن لم يأت بهن فليس له عند الله عهد , إن شاء عذبه وإن شاء غفر له .
' ফাইভ নামাজ আল্লাহর বান্দাদের উপর প্রয়োজন হয়. এটা করতে এবং স্বল্প নিতে নামমাত্র কারণে তা নষ্ট করবেন কেহ তারপর, তিনি স্বর্গে প্রবেশ ঈশ্বরের সঙ্গে একটি চুক্তি ছিল. এবং যে কেহ এটা করতে হয় না , তারপর তিনি ঈশ্বরের সঙ্গে একটি চুক্তি হবে তা নয়. তিনি ইচ্ছা করেন, তিনি mengadzabnya . অথবা যদি তিনি ইচ্ছা , তিনি ক্ষমা করেন . '"[ 6]

আমরা আইন প্রার্থনা kufr এবং পালানো সীমার নিচে এখনও বাকি যে উপসংহার . নবী sallallaahu 'alaihi WA sallam ঈশ্বরের ইচ্ছা করবেন না যারা ​​মামলা জমা কারণ .

আল্লাহ Subhanahu WA Ta'ala বলেছেন যদিও :

إن الله لا يغفر أن يشرك به ويغفر ما دون ذلك لمن يشاء ومن يشرك بالله فقد افترى إثما عظيما

" সত্যই আল্লাহ পালানো পাপ, ক্ষমা না এবং তিনি বাদে ( শিরক ) থেকে সমস্ত পাপের ক্ষমা , যাকে তিনি ইচ্ছা জন্য . যার আল্লাহ হয় , তাহলে প্রকৃতপক্ষে তিনি একটি বড় পাপ করেছে "[একটি- Nisaa ': 48 ] .

আবু Hurayrah থেকে যে anhu, তিনি বলেন , "আমি নবী sallallaahu নিশ্চয় কেয়ামতের দিন একটি মুসলিম চাকর একটি হিসাব বাধ্যতামূলক প্রার্থনা হল প্রথমবার 'alaihi WA sallam বলেন,' শুনেছি . তিনি নিখুঁত সঙ্গে এরকম হয় তাহলে ( তিনি বেঁচে ) . যদি না পরে, বলে: ভাগ্যের , তিনি সুন্নাহ হয়েছে থাকে ? তিনি আগে দ্বারা উন্নত সুন্নাহ নামাজ বাধ্যতামূলক মুসলিম আছে . তারপর পুরো অনুশীলন বাধ্যতামূলক প্রার্থনা একাউন্টে হিসেবে আনা হয়েছে . '"[ 7]

Hudzaifah বিন আল ইয়েমেনি , তিনি নবী sallallaahu 'alaihi WA sallam ইসলাম বিবর্ণ কাপড় রঙ এর অন্তর্ধান হিসাবে বিলুপ্ত করা হবে " , বলেন যে বলেন থেকে . আর যতক্ষণ না তা উপবাস , প্রার্থনা, বলির , এবং Sadaqah কি জানেন . না একটি একক আয়াত পৃথিবীতে ছেড়ে দেওয়া হচ্ছে না হওয়া পর্যন্ত Qur'aan , একটি একক রাতে প্রত্যাহার করা হবে. মানব এবং ভঙ্গুর বৃদ্ধ মানুষ এর মধ্যে রয়েছে একটি বর্গ থাকুন . তারা বলল, ' আমরা আমাদের পিতা শব্দ স্পোক . : লা ilaha illallaah এবং আমরা তা উচ্চারণ বলেন,' তাদের কাছে কোন সুবিধার Laa ilaha illallaah বাক্য নয় " Shilah তাকে বলেন, " তারা এটা প্রার্থনা, উপবাস , বলির কি জানেন না, এবং Sadaqah ? "

তারপর Hudzaifah দূরে থেকে চালু. Shilah তিনবার পুনরাবৃত্তি . এটি হল প্রতিটি সময় দূরে থেকে চালু Hudzaifah . তৃতীয় সময়, Hudzaifah পরিণত এবং হে Shilah , জাহান্নাম থেকে তাদের বাঁচাতে পারবে যে একটি বাক্য " , বলেন তিনি. তিনি এটা তিনবার পুনরাবৃত্তি . " [8]

বি যাহার জন্য আবশ্যক?
প্রার্থনা baligh এবং বিচক্ষণ আছে প্রত্যেক মুসলমানের জন্য বাধ্যতামূলক ছিল
এর ' আলী radi anhu , নবী থেকে নবী sallallaahu ' alaihi WA sallam , তিনি বলেন:

رفع القلم عن ثلاثة : عن النائم حتى يستيقظ , وعن الصبي حتى يحتلم , وعن المجنون حتى يعقل .

" Pena ( দাতব্য রেকর্ডার ) তিন থেকে উত্ক্ষিপ্ত হয় : . প্রবুদ্ধ যতক্ষণ baligh থেকে সন্তানদের কাছ থেকে , যারা ​​ঘুম থেকে , এবং পাগল থেকে ফিরে আসা অজ্ঞান " [9]

এটি প্রয়োজন বোধ করা হয় নি যদিও প্রার্থনা প্রার্থনা , তাই তিনি প্রার্থনা করতে ব্যবহৃত তাদের সন্তানদের পাঠাতে অভিভাবকদের উপর বাধ্যতামূলক .

থেকে alaihi WA sallam বলেন 'আমর ইবন শোয়ায়েবের , তার পিতা থেকে , তার পিতামহ থেকে, তিনি নবী sallallaahu বলেন যে ':

مروا أولادكم بالصلاة وهم أبناء سبع سنين , واضربوهم عليها وهم أبناء عشر سنين , وفرقوا بينهم في المضاجع .

" সাত বছর বয়সে প্রার্থনা করার জন্য আপনার সন্তান কমান্ড. এবং দশ বছর বয়সে ত্যাগ করার জন্য তাদের আঘাত . সেইসাথে তাদের পৃথক শয্যা . "[10]

[ বই আল Sunna ওয়াল Wajiiz FII Fiqhis Kitaabil Aziiz , লেখক শাইখ আব্দুল Azhim Badawai বিন আল Khalafi , ইন্দোনেশিয়া গাইড Fiqh সমাপ্তি সংস্করণ , অনুবাদ টিম Tashfiyah LIPIA থেকে কপি - জাকার্তা , ইবনে Kathir প্রকাশক পাঠক, প্রথম মুদ্রণ রমজান 1428 - সেপ্টেম্বর 2007M ]
_______
পাদটীকা
[1]. উপর মুত্তাফাক্ব : [ সুনান এ-Tirmidhi ( I/137 কোনো 213 . ) ], সংক্ষিপ্ত মধ্যে . আর Shahiih আল বুখারী ( প্রকাণ্ড Baari ) ( VII/201 কোন. 3887) , মুসলিম Shahiih (I/145 না . 259 ) , যেমন সুনান একটি- NASA-i ( I/217) দ্বারা বর্ণিত মধ্যে দ্বারা এ বর্ণিত .
[2]. মুত্তাফাক্ব উপর : [ Shahiih আল বুখারী ( প্রকাণ্ড Baari ) ( . I/106 কোন 46) ], Shahiih মুসলিম ( I/40 কোন 11 . ), সুনান আবি দাউদ (' Aunul Ma'buud ) ( II/53 ) . 387 কোন , এবং সুনান একটি- NASA-i ( IV/121 ) .
[3]. উপর মুত্তাফাক্ব : [ Shahiih মুসলিম ( . I/45 কোন 16 (20) ) ], এই এটি বাক্যে কথন হল , Shahiih আল বুখারী ( প্রকাণ্ড Baari ) ( I/49 কোন 8 . ), সুনান এ-Tirmidhi ( চতুর্থ / 119 কোন. 2736 ), সুনান একটি- NASA-i ( VIII/107 ) .
[4]. Shahiih : [ Shahiih আল Jaami'ush Shaghiir (নং 2848 ) ], Shahiih মুসলিম ( . I/88 কোন 82 ) , এই সুনান আবি দাউদ (' Aunul Ma'buud ) ( . XII/436 কোন 4653 ), lafazhnya হয় , এবং এ-Tirmidhi সুনান ( IV/125 কোন. 2751 ), এবং সুনান Ibni মাজাহ ( I/342 কোন. 1078 ) .
[5] . ছহীহ .: [ Shahiih সুনান Ibni মাজাহ (নং 884 ) ], সুনান Ibni মাজাহ ( . I/342 কোনো 1079 ), সুনান একটি- NASA-i ( I/231 ), এবং সুনান এ-Tirmidhi ( IV/125 কোন 2756 ) .
[6] . Shahiih : [ Shahiih সুনান Ibni মাজাহ (নং 1150 ) ], মুওয়াত্ত্বা ' আল ইমাম মালিক ( . পি 90 কোন 266 ), আহমদ ( II/234 কোন 82. ), সুনান আবি দাউদ (' Aunul Ma'buud ) ( ২ / 93 কোন. 421 ), সুনান Ibni মাজাহ ( I/449 কোন. 1401 ), এবং সুনান একটি- NASA-i ( I/230 ) .
[7] . Shahiih : [ Shahiih সুনান Ibni মাজাহ (নং 1172 ) ], ( . I/458 কোনো 1425 ) সুনান Ibni মাজাহ, এই lafazhnya হয় , সুনান এ-Tirmidhi (I/258 কোনো 411 . ), এবং সুনান একটি- NASA-i (I/232).
[8] . Shahiih : [ Shahiih সুনান Ibni মাজাহ (নং 3273 ) ], এবং সুনান Ibni মাজাহ ( II/1344 কোন 4049 . ) .
[9] . Shahiih : [ Shahiih আল Jaami'ush Shaghiir (নং 3513 ), এবং সুনান আবি দাউদ (' Aunul Ma'buud ) ( XII/78 কোন 4380 . ) .
[10] . হাসান : [ Shahiih আল Jaami'ush Shaghiir (নং 5868 ডাক ) ], সুনান আবি দাউদ (' Aunul Ma'buud ) ( . II/162 কোনো 491 ) , এই lafazhnya হয় , আহমদ (আল চর্বি hur Rabbaani) ( II/237 কোন. 84 ), এবং Mustadrak আল হাকিম ( I/197 ) .


http://almanhaj.or.id/

Tidak ada komentar:

Posting Komentar