Rabu, 28 Mei 2014

নির্ধারিত ঘটনাটি অনুতাপ Interlocking যখন ব্যভিচারী

নির্ধারিত ঘটনাটি অনুতাপ Interlocking যখন ব্যভিচারী



কিছু কিছু মানুষের মধ্যে 'অদ্ভুত' ঘটনাটি এখন পর্যন্ত. ব্যভিচার করবে, তিনি কি খারাপ জিনিষ পরে সরীসৃপ বসানো হয়েছে. "আমি এই অনৈতিক কি পরে আমি তওবা করবে,, পরে" তার হৃদয় সালে তিনি, ওয়াসওয়াসা.

সূর্য পশ্চিম থেকে রি আগে এটা সত্য, দরজা খোলা তওবা থাকবে. যে কেউ তওবা করে আল্লাহর কাছে তওবা করে শিরক এবং নিম্ন অন্যান্য কাজের তাঁর কাছ থেকে (Nashuha অনুতাপ) বাস্তব হয়, সর্বশক্তিমান আল্লাহ তার তওবা কবুল হবে.

NASHUHA তওবা পাপ থেকে স্টপ যা বিভিন্ন দিক রয়েছে যা তওবা হল, পাপের সরীসৃপ কাজ করেছেন এবং আল্লাহ পরাক্রমশালী সর্বশক্তিমান আল্লাহ, pengagungannya তার ভয় আদায় হিসাবে এবং তাঁর ক্ষমা ও রহমত আশা জন্য পুনরাবৃত্তি না নির্ধারণ করা হয় .

শর্তাবলী বৈধতা অনুতাপ থেকে চার বেড়ে যখন সঠিক প্রতিবেশী (অন্যান্য) সঙ্গে যুক্ত ত্রুটি. যে সম্পত্তি (চুরি) হয়, যালেমদের কর্তৃক গৃহীত ব্যক্তির অধিকার আত্মসমর্পণ বা তার থেকে (হালাল) রিলিজ করা হবে জিজ্ঞাসা করুন. এটা নবী sallallaahu 'alaihi WA sallam শব্দের উপর ভিত্তি করে:

قال رسول الله صلى الله عليه وسلم من كانت له مظلمة لأخيه من عرضه أو شيء فليتحلله منه اليوم قبل أن لا يكون دينار ولا درهم إن كان له عمل صالح أخذ منه بقدر مظلمته وإن لم تكن له حسنات أخذ من سيئات صاحبه فحمل عليه

দিনের কোন দিনার এবং দিরহাম আসার আগে আজ নিপীড়ন ঘটনা ভুল ন্যায্যতা যে ব্যক্তি জিজ্ঞাসা henadaknya, তাঁর প্রতি সম্মান বা অন্যান্য উপর তার ভাই থেকে অবিচার করবেন না যারা. তিনি একটি উদারতা আছে, তাহলে কিছু ভাল (নির্যাতিত জমা হবে) kezhalimannya কাজ তার থেকে তুলনীয় নিয়ে যাওয়া হবে. এটা মেধার নেই তারপর, পাপ নিয়ে যাওয়া এবং তার ভাই [এইচআর স্থানান্তরিত করা হবে. একটি বুখারী কোন. 2269]

পাপের সরীসৃপ সংকল্প সুনাম প্রশংসা পাওয়ার অধিকার আছে. কিন্তু "সরীসৃপ" এর ফিস্ ফিস্ আসলে অনৈতিক কাজ সঙ্গে একটি পরিকল্পনা তওবা শুরু করার জন্য তাকে অনুরোধ জানানো হয়, পর্যবেক্ষণ করতে হয়. এই, কোন সন্দেহ যদি সেটা হয়, এই তিনি পাপী পর তওবা করবে নেভিগেশন পরে অজুহাত দিয়ে পাপী আরাম একটি মানুষের মধ্যে শঠতা শয়তান রয়েছে. অপরাধী নিজেকে নিয়ে চিন্তা করবেন না? এটা আল্লাহ পরাক্রমশালী এটা কঠিন তাকে পথ সরীসৃপ জন্য তোলে হতে পারে, তাই যখন আর দরকারী অমিত অনুতাপ সম্পর্কে কোন অনুতাপ এবং বিষণ্ণতা থাকবে.

একটি মুসলিম এর বাধ্যবাধকতা শিরক এবং তাকে জিনিষ টেনে এবং সম্পূর্ণ অনৈতিক কাজ এড়ানো এড়াতে হয়. অতএব, তিনি ভাইস মধ্যে পতন চেষ্টা করেছি, কিন্তু সরীসৃপ taufik পাবেন না. অতএব, তিনি সর্বদা পরাক্রমশালী আল্লাহ দ্বারা নিষিদ্ধ করা হয় দূরে সমগ্র মামলা থেকে থাকার এবং তার পরিত্রাণের ডাকা, প্রতিপালিত ভূত প্রবর্তনা না, তাই আগে সরীসৃপ হৃদয়ে সন্নিবেশ অভিপ্রায় সঙ্গে ব্যভিচার সাহস উচিত.

সবসময় তাকে ভয় করতে নিম্নলিখিত কমান্ড, দুর্দান্ত পাপী যে কেউ যিনি একটি হুমকি, এবং রিরংসা এবং ব্য এর দৈত্য এর promptings নিম্নলিখিত নিষেধাজ্ঞা রয়েছে যে আল্লাহ পরাক্রমশালী এর শব্দ বিবেচনা করুন. আল্লাহ পরাক্রমশালী বলেছেন:

وإياي فارهبون

এবং মাত্র আমার এক আপনি (বিষয়) ভয় করা উচিত [আল Baqarah / 2:40]

অন্য আয়াত, আল্লাহ পরাক্রমশালী বলেছেন:

ويحذركم الله نفسه

আল্লাহ তার [আলি 'ইমরান / 3:28] এর (শাস্তি) নিজের বিরুদ্ধে আপনি সতর্ক করে

অন্য আয়াত, আল্লাহ পরাক্রমশালী বলছেন যার অর্থ:

يا أيها الناس إن وعد الله حق فلا تغرنكم الحياة الدنيا ولا يغرنكم بالله الغرور) 5 (إن الشيطان لكم عدو فاتخذوه عدوا إنما يدعو حزبه ليكونوا من أصحاب السعير

হে মানবজাতি প্রকৃতপক্ষে আল্লাহর ওয়াদা সত্য, তারপর কখনও বিশ্বের আমোদিত আপনি জীবনে, এবং সমস্ত যে চতুর কৌতুক এ না ভূত যাক, আল্লাহ সম্পর্কে আপনি ছলা না. নিশ্চয়ই শয়তান আপনার কাছে একটি সরাসরি শত্রু, যাতে তারা জ্বলন্ত নরকের অধিবাসী হবে যাতে শুধুমাত্র পার্টি আমন্ত্রণ নিশ্চয়ই ভূত জন্য তার শত্রু (মিউ), চিকিত্সা [Fâthir/35 :5-6]

(ফতোয়া ওয়া মাজমূ Maqalat Mutanawwi'ah, Shaykh বিন বায, 5/410-411 থেকে অভিযোজিত)

[মুসলিম সংস্করণ পত্রিকা 01/Tahun XIV/1429H/2008M থেকে কপি করা. প্রকাশিত Istiqomah স্থায়ী কমিটির ফাউন্ডেশন Surakarta, জে. সোলো - সোলো Purwodadi Gondangrejo Km.8 Selokaton 57 183 টেলিফোন. 0271-761016]




একটি সচেতন Bersyari'at দিকে


দ্বারা
দ্বারা Ustadz Zainal Abidin বিন Syamsudin জলজ পালন


চাড়া শরিয়া নিয়ম
সাধারণ জীবনের ক্ষেত্রে প্রযোজ্য হবে না যে আল্লাহ পরাক্রমশালী যোগাযোগ এবং কবর আইন ক্ষতি, অত্যাচার, এবং পৃথিবী মুখে অপমান বিভিন্ন কারণ যে একটি প্রধান দুর্যোগ যে কোন সন্দেহ নেই. আল্লাহ পরাক্রমশালী ও তাঁর রসূল, ন্যায়বিচার, শান্তি, নিরাপত্তা ও প্রবৃদ্ধি অগ্রগতি এবং জাগরণ মানুষ স্থায়ীত্ব উৎস কল করতে অনুদান একটি ফর্ম হিসাবে পরিবর্তে প্রয়োগকারী আল্লাহ পরাক্রমশালী. আল্লাহ পরাক্রমশালী বলেছেন:

يا أيها الذين آمنوا استجيبوا لله وللرسول إذا دعاكم لما يحييكم

দূত কল আপনি কল যখন হে তোমরা যারা বিশ্বাস করে, আল্লাহ পরাক্রমশালী এবং Apostles এর কল পূর্ণ করা একটি জীবন দেবার আপনার কাছে. [আল Anfal / 8:24]

এই (থেকে অনুদান) সব পরাক্রমশালী আল্লাহ ও তাঁর রসূল আহ্বান ফলাফল বা পরিণতি একটি ওভারভিউ; তার হৃদয় এবং এটি একা শুধুমাত্র আল্লাহ পরাক্রমশালী থেকে আধ্যাত্মিক স্ব বশ্যতা সঙ্গে তাঁর ক্রমাগত আজ্ঞাবহ এবং তাঁর রসূল শুনা, কারণ এটি একটি ব্যাখ্যা উপকৃত এবং একটি পাঠ করবে ফর্ম. [1]

জানি, আমার ভাই হে আল্লাহ পরাক্রমশালী সবসময় শুধু বিশুদ্ধ Shari'a-প্রত্যাখ্যানের বিশ্বের বৈধর্ম্য বৃদ্ধির ফলে এবং অত যন্ত্রণা উপর একটা প্রভাব আছে ভাবাবেগ নিম্নলিখিত থেকে আসে আমাদের আশীর্বাদ হতে পারে. আল্লাহ পরাক্রমশালী বলেছেন:

فإن لم يستجيبوا لك فاعلم أنما يتبعون أهواءهم ومن أضل ممن اتبع هواه بغير هدى من الله إن الله لا يهدي القوم الظالمين

সুতরাং তারা (চ্যালেঞ্জ) উত্তর না হলে কি তারা শুধু তাদের lusts (নিছক) অনুসরণ করে. এবং এ সব সর্বশক্তিমান আল্লাহ থেকে নির্দেশাবলী পাবেন না তার ইচ্ছার অনুসরণ করে এক যারা বেশী পথভ্রষ্ট কে. sesung কার্যত সর্বশক্তিমান আল্লাহ জালেম সম্প্রদায়কে পথপ্রদর্শন করেন না ছিল. [Al-Qashash/28: 50]

ইবনে Qayyim rahimahullah বলেন, একজন মানুষ Qur'aan এবং মুসলিম নিয়ম প্রয়োগ করার এবং এমনকি কোরান এবং একা সুন্নাহ যথেষ্ট নয় বিশ্বাস করি যে একটি আইনি রেফারেন্স, (বা) হিসেবে এটি তৈরি করতে না চান চায় না "যখন বলেন, তিনি শেষ পর্যন্ত ra'yu সঙ্গে এটি প্রতিস্থাপিত (মতামত), qiyas, istihsan, এবং চরিত্রের ধারণা, তারপর (ভালো কিছু) হ 'ল তাদের বোঝার মধ্যে অস্পষ্ট তাদের প্রকৃতির ক্ষতি, তাদের মুজিবনগর মধ্যে ব্যতিক্রমসমূহ কারণ হবে. [2]

আল্লাহ পরাক্রমশালী আইন enforcing একেশ্বরবাদ এবং একেশ্বরবাদ পরিণতি অধিকাংশ আর্যা শাখা আল্লাহ rububiyah হয়. সুতরাং আল্লাহ পরাক্রমশালী আইন প্রয়োগের ক্ষমতা এবং আল্লাহ পরাক্রমশালী সাধারণত এবং পরম হেটে সেটিংস তারপর ক্ষেত্রে হালাল পরাক্রমশালী আল্লাহ ও তাঁর রসূল এবং কেস কি আল্লাহ নিষিদ্ধ করেছে বেআইনী, এবং ধর্ম কি বৈধ যে প্রমাণ করা আল্লাহ পরাক্রমশালী ও তাঁর রসূল disyareatkan, এবং কোন এক এমনকি একেবারে বাধ্যতামূলক তা নিম্নোক্ত এটি নামা উচিত. আল্লাহ পরাক্রমশালী বলেছেন:

اتبعوا ما أنزل إليكم من ربكم ولا تتبعوا من دونه أولياء قليلا ما تذكرون

আপনার পালনকর্তার পক্ষ থেকে আপনার প্রতি যা অবতীর্ণ হয় এবং অনুসরণ একান্তে তাঁর থেকে নেতাদের অনুসরণ করবেন না. খুব কম সংখ্যক আপনি (তা থেকে) একটি পাঠ নিতে. [আল A'raf / 7: 3]

পরিবর্তে আল্লাহ পরাক্রমশালী আইন পতন এবং একটি বঞ্চনা rububiyah আল্লাহ পরাক্রমশালী এর ফর্ম এবং অধিকার রব মহাবিশ্বের হয়রানি হিসাবে আইন ধংসের. এটা সব আল্লাহ পরাক্রমশালী শব্দটির হিসেবে, ক্ষতি, স্বৈরশাসন ও বুক মনোভাব চাষ Tailgate একটি উৎস হয়ে:

اتخذوا أحبارهم ورهبانهم أربابا من دون الله والمسيح ابن مريم وما أمروا إلا ليعبدوا إلها واحدا لا إله إلا هو سبحانه عما يشركون

তারা মানুষের একটি দেবতা কিন্তু সর্বশক্তিমান আল্লাহ হিসাবে alimnya এবং তাদের সন্ন্যাসী করা এবং কোন Ilah (এনটাইটেলমেন্টসহ diibadahi) আছে, তারা শুধু প্রভু উপাসনা বলা হয়েছিল যখন মেরি এর যীশুখ্রীষ্ট পুত্র, এক হয় (তারা দেবতুল্য) কিন্তু তাঁকে. কি তারা সংযুক্ত থেকে আল্লাহ পরাক্রমশালী পুণ্য. [এ Tawbah / 9:31]

নবী sallallaahu 'alaihi WA sallam এর আদি বিন Hatim radi কিছু এক anhu ২ - যে দেবতুল্য মনে করা বা ব্রত, হত্যাকারী, প্রণতি, bowing এবং semisalnya কারণ শিখেছি পুরুষ এবং তাদের সন্ন্যাসী উপাসনা একমাত্র ফাইলিং সঙ্গে উপলব্ধি করা হয়. টু Z তাই তিনি "আমরা তাদের উপাসনা করা হয় নি.", নবী sallallaahu 'alaihi WA sallam বলেন নবী sallallaahu 'alaihi WA sallam "তবে আপনাকে mengharamkannya তারপর, তারা হালাল আল্লাহর নিষেধ নয় এবং তারা কি তবে আপনাকে mengharamkanya, কি আল্লাহ নিষিদ্ধ করেছে ন্যায্যতা?" জিজ্ঞেস করলাম, তিনি radi anhu "হ্যাঁ.", বলেন নবী sallallaahu 'alaihi WA sallam (সন্ন্যাসী) অর্থাৎ তাদের উপাসনা তাদের ফর্ম এর ", বলেন তিনি. [3]

ইবনে Qayyim আল Jauziyah rahimahullah বলেন, নিশ্চয়ই আল্লাহ পরাক্রমশালী রসূলের পৃথিবী এবং ধর্মের আগমনের সঙ্গে উন্নত ও (যাতে প্রাণী) আদেশ Tauhid নিষিদ্ধ এবং শিরক ও তাঁর রসূল এর সুন্নাহ বিরোধী সঙ্গে পৃথিবীতে নষ্টামি করা হয়েছে ", বলেন তিনি. সর্বশক্তিমান রাষ্ট্র ভাবা যে কেউ যিনি উভয় সে কারণে সর্বশক্তিমান আল্লাহর একেশ্বরবাদ, উপাসনা প্রতিষ্ঠার পৃথিবীতে শান্তি ও রসূলের আনুগত্য কর যে উপসংহার পাবেন নিশ্চিত; যদিও কুত্সা, দুর্ভিক্ষ, শত্রু বৃত্তি ও রসূলের শিক্ষার বিরোধিতা করে এবং আল্লাহ পরাক্রমশালী এবং তাঁর রসূল (শিক্ষা) পৃথক্ গ্রহণ হিসাবে বিপর্যয়ের বিভিন্ন ধরণের আকারে পৃথিবীতে বিশৃঙ্খলার. "[4]

বাস্তবের আবেদন Shari'at
বিসর্জন, disfigurement এবং ইসলামী আইনের অপমান ধীরে ধীরে বন্ধ পশ্চিমে ও পূর্ব এমনকি ইসলামে উভয় ইসলামী বিশ্বের প্রায় সকল অংশের ঘটেছে টুকরা বাই টুকরা শুকনো গাছ পতন থেকে শুকনো কাঠি বা পাতার মত স্ব মুসলমানদের ক্ষতি থেকে. নবী sallallaahu alaihi WA sallam এর 'alaihi WA sallam তার বলছিল নবী sallallaahu এই পরিস্থিতি প্রকাশ করে':

لتنقضن عري الإسلام عروة عروة فكلما انتقضت عروة تشبث الناس بالتي تليها فأولهن نقضا الحكم و آخرهن الصلاة

মানব জাতি বাদে পরের straps বাদে আইন এবং শেষ প্রার্থনা ক্ষেত্রে প্রথমবার (ধর্ম বিষয়ক) রাখা পাঠানো হিসাবে প্রকৃতপক্ষে ইসলাম চাবুক, এক টুকরা বাই টুকরা বিচ্ছিন্ন করা হবে. [5]

এই ঘটনাটি, মানবজাতির কুন্ড ফলে এবং ইতিবাচক আইন অন্ধকারে বিভ্রান্ত মনুষ্যসৃষ্ট, ন্যায়বিচার উদ্দেশ্য, সুষ্ঠু বিচার ও শাস্তি মাত্র একটি অলঙ্কারশাস্ত্র যাতে. ওটি একটি ফ্যান্টাসি সত্যের একটি ন্যায্য এবং সভ্য seekers জন্য আইনি মামলার সমাপ্তির সালে ঘটেছে. আইন প্রয়োগকারী কর্মকর্তারা যতদিন একটি পিচ্ছিলকারক পদার্থ আছে হিসাবে একটি ক্ষেত্রে বিশ্বাসঘাতকতা করতে দ্বিধা করেননি. তারা সত্য overturning একসাথে ভাল খেলতে আইন ও প্রকৌশল ভরা বিচারিক সিদ্ধান্ত যাতে. হাস্যকর ভাবে, ওয়ার্ড প্রসেসিং বুদ্ধিমত্তা এবং আল্লাহ পরাক্রমশালী সত্য পরিবর্তন না শুধুমাত্র অর্পিত, কিন্তু তারা আল্লাহ পরাক্রমশালী এবং জাহান্নামের আগুন রোষ যে নেতৃত্বে মানব কোষাগার ভ্যানিটি নিতে, যাতে আল্লাহ পরাক্রমশালী আইন পরিবর্তন করতে ব্যবহৃত হয় তর্ক, নবী sallallaahu 'alaihi WA sallam বলেন:

إنكم تختصمون إلي ولعل بعضكم ألحن بحجته من بعض فأقضي له بنحو مما أسمع منه فمن قضيت له بشيء من حق أخيه فلا يأخذ منه شيئا فإنما أقطع له قطعة من النار

নিশ্চয় আপনি আমার (আইনি বিষয়) অভিযোগ, এটা বুশ সম্পর্কে অন্যদের চেয়ে আরও স্মার্ট যারা আপনি যে কোন করা, যাতে পারে আমি তার প্রকৃত টুকরা গ্রহণ করেছে, কারণ আমি আমি আমি তাই এটি গ্রহণ না তার ভাই এর অধিকার তার কিনবো যারা তারপর শুনেছেন কি উপর ভিত্তি করে সিদ্ধান্ত নিয়েছে (ধন) Hellfire. [6]

আইনি সিদ্ধান্ত tricked এবং পাচার যাতে এভাবে জীবনের শর্ত, আইন শৃঙ্খলা বাহিনী, ক্ষমতা এবং সম্পদ মুখে ক্ষমতাহীন নয়. শুধু অর্থ এবং ক্ষমতা ব্যক্তিদের জন্য বিচারপতি. অত্যন্ত ধারালো তলোয়ার দুর্বল মানুষের জন্য আইন কিন্তু সমৃদ্ধিশালী অপরাধী এবং enthroned জন্য নিস্তেজ, নবী sallallaahu 'alaihi WA sallam শব্দের হিসাবে:

أيها الناس! إنما أهلك الذين قبلكم أنهم كانوا, إذا سرق فيهم الشريف تركوه, وإذا سرق فيهم الضعيف أقاموا عليه الحد; وايم الله لو أن فاطمة ابنة محمد سرقت, لقطعت يدها

শ্রদ্ধেয় মধ্যে একটি চোর হয়, তাহলে তারা ছেড়ে এবং দুর্বল মধ্যে একটি চোর আছে যখন, তাহলে তারা আল্লাহ পরাক্রমশালী অনুরোধে জন্য ফাতিমা বিনতে মুহাম্মদ আমি তার হাত কাটা হবে তা চুরি অনুমান, প্রথম আদালতের রায় বলবত্ কারণ হে মানুষ, বাস্তব মানুষ আপনি, বিনষ্ট আগে. [7]

আমাদের দয়িত দেশে, অপরাধের কমিট যারা ছোট মানুষ, তলোয়ার আইন সত্যিই ধারালো যখন এই ঘটনাটি বিদ্যমান,. তারা তাদের রাজ্য সম্পত্তি এক্সস্ট বা অপরাধের বিশ্বের shook হলেও যে শক্তিগুলো, বিশিষ্ট কর্মকর্তারা বা সমৃদ্ধ করে কিন্তু যদি তারা কোন দায়মুক্তি দিয়ে এমনকি অব্যাহতি পারেন, খুব হালকা শাস্তি হয়.

অস্বীকৃতি সন্দিহান Shari'at
আল্লাহ পরাক্রমশালী এর শত্রুদের ব্যবসায়িক বিভিন্ন চালু এবং সমস্ত শক্তি প্রয়োগ এবং প্রত্যেক মুসলমানের দেশে আল্লাহ পরাক্রমশালী আইন সমাহিত বলে মনে করা হচ্ছে. তারা ঘূর্ণিত আউট এবং ইসলামী আইন, বিশেষ করে slanted qishas আইন, মার, amputations, পাথর বিষয়ে লোকই মতামত ছড়িয়ে পড়ে এবং তারা অসভ্য ও অমানবিক দেখতে যে. তারা মহিলা আত্মসম্মান, নারীর অধিকার লঙ্ঘন, একটি মহিলা এর ব্যক্তিত্ব যাও লিঙ্গ সমতা ও অপমান স্বীকার করে না হয়রানি একটি ফর্ম হিসাবে বহুবিবাহ অভিযোগ. ইসলামে উত্তরাধিকার বিভাগ তাদের দরিদ্র রায় থেকে পৃথক করা হয় নি. তারা লিঙ্গ সমতা ভোট জন্য সম্মান অভাব ধর্মের নাম এবং নারী অধিকার অবহেলা মধ্যে স্বৈরশাসন গঠন করে. এই সকল মতামত, তারা পরাক্রমশালী জুড়ে আল্লাহর আলো নিভিয়ে যাতে ছড়িয়ে. কিন্তু তাদের প্রচেষ্টা সফল হবে না. আল্লাহ পরাক্রমশালী বলেছেন:

يريدون أن يطفئوا نور الله بأفواههم ويأبى الله إلا أن يتم نوره ولو كره الكافرون

তারা তাদের মুখ (বাণী) দ্বারা আল্লাহ পরাক্রমশালী হালকা (ধর্ম) নিভান আকাঙ্ক্ষিত, এবং কাফেরদের অপছন্দ যদিও আল্লাহ পরাক্রমশালী, তাঁর আলো নিখুঁত আর অন্য, চায় না. [এ Tawbah / 9:32]

তারা ইসলামী আইন শুধুমাত্র, বিচার বিভাগীয় রাজনৈতিক ও অপরাধমূলক Muamalat, সেট না আধ্যাত্মিক চাহিদা পূরণের যে অভিযোগ. তারা তাদের কৃত্রিম আইনের সঙ্গে পার্থিব জীবন নিয়ন্ত্রণ আইন নিপূণভাবে. আসলে, কোরান সরকার এবং বাণিজ্য সংক্রান্ত বিষয়, যুদ্ধ, যুদ্ধের জঞ্জাল ও উত্তরাধিকার আইন, Qisas, amputations, পাথর ও মার পাশাপাশি অন্যান্য আইনগত আলোচনা যে যুদ্ধের এমনকি অনেক স্পষ্ট গ্রন্থে বন্দীদের আইনকানুন রয়েছে মানুষের সুবিধার সাথে সম্পর্কিত.

ইসলামী আইন শুধুমাত্র হল উপাসনা mahdhah (খাঁটি), বিবাহ, বিবাহবিচ্ছেদ, দুর্ভিক্ষ তীর্থযাত্রীদের এবং তারপর তিনি আল্লাহ পরাক্রমশালী পক্ষ থেকে সংগৃহীত বড় মিথ্যা ও আইন ছিল অবশ্যই শরীরের রক্ষণাবেক্ষণ মোকাবিলা ভেবেছিল যে কেহ. জীবনের সব দিক আল্লাহ পরাক্রমশালী আইন মধ্যস্থতা না যারা, আসলে তারা কবরের বিপদের মধ্যে কারণ. তিনি আল্লাহ পরাক্রমশালী আইনি উপায়ে taghout যাও মধ্যস্থতা করেছেন ছাড়া অন্য মধ্যস্থতা taghout ব্যক্তি হচ্ছে অস্বীকার করার আগে নিজের বিশ্বাস সঠিকভাবে বিবেচনা করা না হয়. আল্লাহ পরাক্রমশালী বলেছেন:

ألم تر إلى الذين يزعمون أنهم آمنوا بما أنزل إليك وما أنزل من قبلك يريدون أن يتحاكموا إلى الطاغوت وقد أمروا أن يكفروا به ويريد الشيطان أن يضلهم ضلالا بعيدا

আপনি আপনার প্রতি অবতীর্ণ হয়েছে এবং আপনি আগে কি নাযিল হয়েছিল বিশ্বস্ত বলে দাবী করে দেখা যায় না কি? তারা ইভিল করতে berhakim চান, এবং তারা তা অস্বীকার taghout শাসিত হয়েছে. এবং শয়তান (সাথে) তাদের ভুল পথে চালিত করতে ইচ্ছুক যে যতটা misdirection হিসেবে. [একটি-Nisa '/ 4:60]

Shaykh বিন Baz rahimahullah আছে যে মনুষ্যসৃষ্ট আইন এবং আল্লাহ পরাক্রমশালী এবং তাঁর রসূল আইন, বা সমান এটি, অথবা এটা পছন্দ বেশী ভালো হচ্ছে ধারণা যারা বিশ্বাস জন্য কোন বিশ্বাস নয়, অথবা আল্লাহ পরাক্রমশালী আইন আইন দ্বারা প্রতিস্থাপিত হতে অনুমতি দেয় ", বলেন তিনি বিশ্বাস করতেন, যদিও, ইতিবাচক বা মনুষ্যসৃষ্ট আইন যে ভাল পরাক্রমশালী আল্লাহর আইন, আরো নিখুঁত এবং আরো ন্যায়সঙ্গত. [8]

আইনি ঝুঁকি মনুষ্যসৃষ্ট
সন্দেহ নেই kufr মনে করি যে যারা আইন বা আল্লাহ পরাক্রমশালী আইন চেয়ে মানুষের জীবন থেকে অধিক উপযুক্ত অথবা অধিক জ্ঞানী যে মনুষ্যসৃষ্ট আইন. তার প্রতিবেশী একটি নির্দিষ্ট বিষয়ে ঈশ্বরের আইন k বলা এমনকি যখন তাদের মধ্যে রাগ ছিল. এই মনোভাব অন্ধ ও সত্য থেকে তার শুনানির deafened যারা কিছু লোক পাওয়া যাবে.
তিনি আল্লাহ পরাক্রমশালী এর শব্দ হিসাবে নবী দ্বারা শেখানো হচ্ছে শরিয়া সম্পূর্ণতা পায় যতক্ষণ না আল্লাহ পরাক্রমশালী একটি ব্যক্তির ঈমান অস্বীকার:

فلا وربك لا يؤمنون حتى يحكموك فيما شجر بينهم ثم لا يجدوا في أنفسهم حرجا مما قضيت ويسلموا تسليما

এর পরে, আপনার পালনকর্তা দ্বারা, তারা তারা আপনাকে তারা রাজি পারেন সেই ক্ষেত্রে বিচার করতে যতক্ষণ না তারা আপনার দেওয়া যে একটি সিদ্ধান্ত করতে তাদের অন্তরে কিছু প্রতিদ্বন্দ্বিতায় বোধ না, বিশ্বাস করি না (আসলে), এবং তারা পূর্ণ পাবেন. [একটি-Nisa '/ 4:65]

Rahimaahullah Shaykh আল ইসলাম এটা তাদের জন্য নবী sallallaahu 'alaihi WA sallam যে কোনো বিবাদের মধ্যে একটি আইনি রেফারেন্স হিসেবে, ধর্ম এবং বিশ্বের সম্পর্কের ক্ষেত্রে, ধর্ম বা শাখার বিষয়বস্তু উভয় উভয়. আবশ্যিক করা প্রয়োজন হয় যে মুসলিমদের সঙ্গে একটি চুক্তি উপর ভিত্তি বোধগম্য বলেন, "যখন তিনি sallallaahu 'alaihi WA sallam একটি পিণ্ড অনুভূতি নেই এবং তারা মনপ্রাণ এটি গ্রহণ করা উচিত একটি আইন সিদ্ধান্ত নেন. "[9]

অনুসরণ এবং আইন বা মানুষের আইন মান্য করা একজন মুসলিম, আল্লাহ এর Shari'ah বিপরীত হয় এটা আল্লাহ পরাক্রমশালী শব্দটির হিসাবে শিরক মধ্যে পতিত হয়েছে, যার অর্থ ভাল বা menghalalkannya লাগছিল:

وإن أطعتموهم إنكم لمشركون

এবং আপনি তাদের আনুগত্য কর, যদি তুমি নিশ্চয় মুশরিকদের হয়ে. [আল An'am / 6:121]

হে বোঝার মানুষ, বুদ্ধিজীবী ওহ, সমতূল্য বা আপনি না চাইতে কম বা খুব সম্ভবত এটি তৈরি করার সময়, মনুষ্যসৃষ্ট আইন সেট করতে পারেন কিভাবে তারা ভুল ছিল. এমনকি এ সব তারা হয় সরাসরি অথবা ijtihad মাধ্যমে দূরে কোরান এবং Sunnah থেকে নিতে চান ছাড়া যখন একটি বড় বা কখনও সত্য সম্ভাবনা. তারা আপনাকে বিচার করতে আইন করার সিদ্ধান্ত নিয়েছে, হয় রক্ত, ধন, সম্মান, পরিবার এবং তাদের দ্বারা তৈরি আইন করার সব আপনার অধিকার সঙ্গে যুক্ত. আপনি তারা ত্রুটি থাকে না যে পরাক্রমশালী আল্লাহ ও তাঁর রসূল আইন বাতিল ও মন্দ দ্বারা আঘাত না হয় যখন আইন তাদের সঙ্গে mengadilimu তৈরি ইচ্ছুক. [10]

একটি মনুষ্যসৃষ্ট আইন মধ্যস্থতা পরাক্রমশালী আল্লাহ ও তাঁর রসূল একটি লঙ্ঘন এবং অবাধ্যতা হয়. আল্লাহ পরাক্রমশালী বলেছেন:

ومن يعص الله ورسوله ويتعد حدوده يدخله نارا خالدا فيها وله عذاب مهين

এবং যে কেহ আল্লাহ পরাক্রমশালী এবং তাঁর রসূল অমান্য এবং তার পরিপ্রেক্ষিতে লঙ্ঘন, নিঃসন্দেহে আল্লাহ পরাক্রমশালী হচ্ছে তাহাতে মেনে চলতে জাহান্নামের আগুনের মধ্যে রাখা; এবং তার অপমানকর শাস্তি. [একটি-Nisa '/ 4:14]

Shaykh মুহাম্মদ বিন আব্দুল ওহহাব rahimahullah বলেন Allâhk taghout আইন উপরোক্ত আইনের মধ্যে আরো পক্ষে যে আইনের অন্য কোন ধরনের হিসাবে আরো নিখুঁত বা ভাল নবী নির্দেশাবলী ছাড়াও তারপর তিনি একটি কাফের বিশ্বাস করে যে কেহ বলেন, ". [11]

এমনকি আইন ইভিল Shari'ah বিরুদ্ধে হয়রানি একটি ফর্ম এবং আল্লাহ পরাক্রমশালী এর শব্দ হিসাবে kufr হতে পারে prioritizes:

إنما النسيء زيادة في الكفر يضل به الذين كفروا يحلونه عاما ويحرمونه عاما ليواطئوا عدة ما حرم الله فيحلوا ما حرم الله زين لهم سوء أعمالهم والله لا يهدي القوم الكافرين

প্রকৃতপক্ষে মুলতবি-বিলম্ব এটা অবিশ্বাস যোগ হয় পবিত্র মাস. তারা সর্বশক্তিমান আল্লাহ নিষেধ যে সংখ্যক mempersesuaikan যে কারণ, বিলম্ব যে স্থগিত কাফের যারা, তারা এক বছরের মধ্যে এবং অন্য বছরের মধ্যে mengharamkannya menghalalkannya বগুড়ায়, তারা কি আল্লাহ নিষিদ্ধ করেছে ন্যায্যতা. (শয়তান) তারা চেহারা খারাপ যে তাদের কাজের, এবং সর্বশক্তিমান আল্লাহ কাফের সম্প্রদায়কে পথ প্রদর্শন করেন না. [এ Tawbah / 9:37]
.
প্রকৃতপক্ষে দ্বন্দ্ব মানুষের তৈরি আইন পরিবর্তে সুন্দর ইসলামী আইন আরোপ একটি নতুন ধর্ম গঠন করে. তারা কর্মশালা বা প্রশিক্ষণের তৈরি, Ilmiyah কাজ লেখা, সেমিনার এবং সম্মেলন রাখা, এবং একটি ভালবাসা ও আইনের আনুগত্য ধীরে ধীরে প্রবেশ করান যাতে প্রতিষ্ঠান বাস্তবায়ন এবং সামাজিকতার প্রতিষ্ঠা; Sabyektif মানুষের দুর্বলতা, জালিয়াতি ও সীমাবদ্ধতা দ্বারা তৈরি, কারণ তারা কীর্তন ও পবিত্র আসলে আইন অনেক সংক্রান্ত ত্রুটিগুলি এবং kerancauan রয়েছে. যদিও আল্লাহ পরাক্রমশালী এর Shari'ah আইনগত ও মানবিক জীবন নিয়ন্ত্রণ করে একটি আইন করা.

দুর্যোগ শরিয়া বাতিল
ইন্দোনেশিয়া এর জাতি befell যে বিপর্যয় এবং বিপর্যয়ের বেশ অনেক জীবন শত সহস্র, ধারাবাহিক বন্যা, সন্ত্রাসী বোমা, এবং হারিয়ে এবং বিক্রি কোটি ডলার সম্পত্তির অধিকারী জীবনে ফলে প্রায় সব জন্মভূমি নাড়িয়ে যে ভূমিকম্প দাবি আচেহ জিসিসি মধ্যে সুনামি শুরু করেন. যে bersyariat এবং আল্লাহর কাছাকাছি পাবার জন্য সচেতনতা জাগানো যাবে যে চিন্তা বিষয় হওয়া উচিত. মানুষ মানুষ তিনি প্রভাবিত পর নতুন মূর্খ একটি পাঠ নিতে পারে, যখন অন্যদের দুর্দশা থেকে একটি পাঠ নিতে পারে যারা একটি চতুর লোক কারণ.

এটা কোন বড় অত্যাচার আছে, যখন অজ্ঞতা এবং তারা যে স্বৈরশাসন ফলে ছাড়া একটি দুর্যোগ ও যন্ত্রণা একটি মানুষ বা দেশ ঘটা নয় যদি না লঙ্ঘন ও ইসলামী আইনের অপবিত্রতা. আল্লাহ পরাক্রমশালী বলেছেন:

ومن لم يحكم بما أنزل الله فأولئك هم الظالمون

কি আল্লাহ প্রকাশ দ্বারা বিচারক্ষমতা না কেহ, তাহলে তারা ভুল করবেন তারাই. [আল Maidah / 5:45]

সহ কোন ফর্ম kedzliman, অপবিত্রতা এবং আল্লাহ পরাক্রমশালী এর আইনের অস্বীকার হিসাবে নিশ্চয় আল্লাহ পরাক্রমশালী এর শব্দ হিসাবে দুর্যোগ ও যন্ত্রণা আনা যদিও:

وكذلك أخذ ربك إذا أخذ القرى وهي ظالمة إن أخذه أليم شديد

এবং আপনার পালনকর্তার যে নিয়তি, তিনি ভুল করবেন যারা দেশের মানুষের শাস্তি দেন না. তাঁর নিয়তি এটি খুব গ্লানিকর এবং শক্তিশালী. [Hud/11: 102].

এটা আল্লাহ পরাক্রমশালী তাঁর কথায় সতর্কবানী দিয়েছিলেন যাতে পৃথিবীতে বপন করা হয় ভাল শিরক, kufr, kebid'ahan, পাপাচার এবং ব্যভিচার অত্যাচারী ফর্ম কাজ করে, কারণ প্রাকৃতিক বিপর্যয়ের যে কেউ ক্ষেত্রেই ঘটতে পারে:

أفأمن أهل القرى أن يأتيهم بأسنا بياتا وهم نائمون) 97 (أوأمن أهل القرى أن يأتيهم بأسنا ضحى وهم يلعبون) 98 (أفأمنوا مكر الله فلا يأمن مكر الله إلا القوم الخاسرون) 99 (أولم يهد للذين يرثون الأرض من بعد أهلها أن لو نشاء أصبناهم بذنوبهم ونطبع على قلوبهم فهم لا يسمعون

সুতরাং তারা উপর ঘুমের হয় যখন এই দেশে জনসংখ্যা রাতে তাদের কাছে আমাদের ক্রোধ আসার থেকে নিরাপদ বোধ তাহলে কি হবে? অথবা এই দেশে জনসংখ্যা তারা বাজানো হয় যখন সূর্য sepenggalahan rose সময়ে তাদের কাছে আমাদের ক্রোধ আসার থেকে নিরাপদ বোধ কিনা? তারা তারপর আল্লাহ পরাক্রমশালী (অপ্রত্যাশিত) শাস্তি থেকে নিরাপদ মনে করেন? কেউ হারাতে তারাই ছাড়া আল্লাহ পরাক্রমশালী এর রোষ থেকে নিরাপদ ছিল. এবং এটা আমরা উদ্দাম যদি আমরা তাদের পাপের জন্য তাদের নিয়তি যে, (হারানো) জনসংখ্যা পরে জমি উত্তরাধিকারী যারা স্পষ্ট নয়; আমরা যাতে তারা (অন্য পাঠ) শুনতে পারছি না লক এবং তাদের অন্তরে উপর সীল? [Al'Arâf / 7:97-100]

তাই, সব মানুষের অজ্ঞতা, স্বৈরশাসন, misguidance, অবাধ্যতা, Shari'ah এর অপবিত্রতা, এবং ঈশ্বর এর আইনের অপব্যবহার নির্মূল করার আসতে হবে. যদি না পরে, আল্লাহ পরাক্রমশালী, দুর্নীতিপরায়ণ এবং যার মানে আল্লাহ, শব্দ হিসাবে অত্যাচারী "বরাবর সৎকর্মশীল ধ্বংস এবং তোমাদের মধ্যে wrongdoers লোকজন যারা প্রভাবিত শুধু তাই না পীড়ন থেকে নিজেদের রক্ষা করবে. এবং যে আল্লাহ পরাক্রমশালী Amat কঠোর শাস্তি জানেন. [আল Anfal / 8:25]

আবদুল্লাহ ইবনে উমরের anhuma আমাদের মুখগুলির "কখনও রসূল, এবং বলেন, এখন পর্যন্ত আপনি ঘটা হবে পাঁচ থেকে ক্লেশ হতে এবং আমি আপনি তা খুঁজে না আশা করি আল্লাহ পরাক্রমশালী অভিগমন চাইতে হবে ', বলেন? একটি দেশে একটি কদর্যতা (ব্যভিচার) বিস্তার হয় না কিন্তু সর্বশক্তিমান আল্লাহ রোগের প্রাদুর্ভাব এবং পূর্ববর্তী রেসে ঘটেছে কখনও করেনি যে thaun শাস্তি প্রদান করা হবে; প্রাণী বৃষ্টির যাও relegated করা জন্য 'গুলি (জারি না) ফিরে দাতব্য পথচারী ধারণ না কিন্তু সর্বশক্তিমান আল্লাহ আকাশ থেকে বৃষ্টি প্রতিরোধ করা হবে না, তা ছিল না তাদের, তারা ডোজ এবং দাঁড়িপাল্লা হ্রাস অনুরাগী হয় না, কিন্তু তারা দুর্যোগ খরা, অর্থনৈতিক অসচ্ছলতা এবং মন্দ শাসকদের মুছে ফেলা হতে হবে; তারা আল্লাহ পরাক্রমশালী এবং তাঁর রসূল অমান্য 'গুলি না একটি প্রতিশ্রুতি, কিন্তু আল্লাহ পরাক্রমশালী প্রতিশ্রুতি বাইরের বস্তুর মোকাবিলা ক্ষমতাপ্রদান এবং সবচেয়ে গ্রস্ত তাদের উপর হতে তাদের সম্পদ এবং তাদের নেতাদের আল্লাহর কিতাবের সাথে মধ্যস্থতা করবেন না এবং তার আইনের সেরা চয়ন না, কিন্তু তার লোকদের ক্রমাগত সংঘাত দ্বারা জিদি. [12]

সর্বশক্তিমান আল্লাহ যে অজ্ঞতা আইন মধ্যস্থতা এবং অপরিবর্তনীয় যে দুর্যোগ এবং আল্লাহ পরাক্রমশালী এর ক্রোধ কারণ দূরে আল্লাহ পরাক্রমশালী আইন থেকে চালু ব্যাখ্যা. সর্বশক্তিমান আল্লাহ , বলছেন, যার মানে "এবং আপনি কি আল্লাহ প্রকাশ করে তাদের মধ্যে কেস স্থির , এবং না তাদের প্রবৃত্তির অনুসরণ . তারা কি sebahagian থেকে আপনি চালু করতে পারবেন না , যাতে তাদের বিরুদ্ধে আপনাকে হুঁশিয়ার হইবে আল্লাহ পরাক্রমশালী কাছে প্রাপ্ত হয়েছে . তারা ( খোদার আইন থেকে উদ্ভূত হয়েছে ) মুখ ফিরিয়ে থাকে, তাহলে . আল্লাহ পরাক্রমশালী তাদের পাপের sebahagian কারণে তাদের প্রয়োজন দৈবদুর্বিপাক আনতে হবে জানি যে , এবং আসলে অধিকাংশ লোক বেশী যারা দুর্নীতিপরায়ণ . নিশ্চিত তাদের জন্য আল্লাহ পরাক্রমশালী তারা চান আইনের অজ্ঞতা হল , এবং ( আইন ) বেশী ভালো যারা ​​(আইনি )? [ আল Maidah / 5:49-50 ]

কারণে বস্তুগত ও ইসলামী আইন বিরুদ্ধে মূঢ় দ্বারা ঝলসিত বিশ্বের অবস্থা সঙ্গে অহংকারী গর্বিত ক্রমবর্ধমান সম্পদ, , যাও অত্যাচারী মনোভাব এবং তার পরেও . তারা সর্বশক্তিমান আল্লাহর আইন উপেক্ষা ও ধর্মীয় নিয়ম লঙ্ঘন . সর্বশক্তিমান আল্লাহ , বলছেন, যার মানে "এবং তারা তাদের দেওয়া হয়েছে বলে সতর্কবার্তা ভুলে যখন , আমরা তখন তাদের পরিতোষ সব দরজা খোলা , তাই তারা তাদের দেওয়া হয়েছে কি সন্তুষ্ট যদি আমরা হঠাৎ তাদের পাকড়াও তারা নীরব হতাশা খোলস যখন . তারপর, তারপর ভুল করবেন যারা ​​শিকড় দ্বারা ধ্বংস হয় . প্রশংসা আল্লাহ, Bb বোথ ওয়ার্ল্ডস . [আল An'am / 6:44-45 ] করতে হবে .

সুতরাং, , Shari'ah জোরদার জীবনের মাঝখানে আল্লাহ পরাক্রমশালী আইন প্রয়োগ , Sunnah নবী পুনরায় জীবত এবং আল্লাহ পরাক্রমশালী এর শব্দ হিসাবে আল্লাহ পরাক্রমশালী থেকে তওবা ব্যতীত অধিকাংশ জায়গা খুঁজে কোন সমাধান এবং একটি উপায় আছে:

وما كان الله ليعذبهم وأنت فيهم وما كان الله معذبهم وهم يستغفرون

আপনি তাদের মধ্যে ছিল , যখন আল্লাহ পরাক্রমশালী , তাদের শাস্তি হবে না. তারা রহমত জন্য প্রার্থনা করার সময় এবং না (উপরন্তু) আল্লাহ পরাক্রমশালী , তাদের শাস্তি হবে. [আল Anfal / 8 : 33]

অতএব, মানুষের পাপ সঙ্গে ভূমিকম্প মধ্যে লিঙ্ক ইমাম ইবনে Qayyim rahimahullah বলেন বিবরণ বিবেচনা , " বাতাসের হার্ড blew ও পৃথিবীর গহ্বর মধ্যে যখন কারণ হবে গরম গ্যাস একটি বায়ু চাপ উত্পাদন করে কিন্তু বাতাসের আল্লাহ Azza কখনও কখনও তারপর অবরুদ্ধ করা হয় না , কারণ সমুচ্চ একটি বড় ভূমিকম্প হয়েছিল তারপর শ্বাস অনুমতি দেয়. যেমন নিজেদের মধ্যে আল্লাহ পরাক্রমশালী ভয় বান্দাদের হত্তয়া হয় , Inabah ( তওবা ), পাপ থেকে নিজেকে বিচ্ছিন্ন , তাই . তাঁর আত্মসমর্পণ এবং তার পাপের তওবা Salaf এর পণ্ডিতদের আপনার পালনকর্তা আপনাকে তিরস্কার করেছে উল্লেখযোগ্য ভূমিকম্পের ঘটনা " , অংশ এ খবর জানায়. ভূমিকম্প তারপর উমরের radi ভূমিকম্প আবার যদি সেটা হয় " , 'anhu প্রচার ও তার কথা radi সাথে মুসলমানদের পরামর্শ দেওয়া ' যখন তখন আমি এই জায়গা ( মদিনা ) আপনার সাথে থাকতে চাই না. [13]

[ মুসলিম সংস্করণ পত্রিকা 03-04/Tahun XVI/1433H/2012 থেকে কপি করা . প্রকাশিত Istiqomah স্থায়ী কমিটির ফাউন্ডেশন Surakarta, জে. সোলো - সোলো Purwodadi Gondangrejo Km.8 Selokaton 57 183 টেলিফোন . 0271-761016]
_______
পাদটীকা
[1]. হিসাবে-Sa'di , পি তাফসীর দেখুন. 318 .
[2]. আল FAWAID , ইবনে Qayyim , 75 .
[3]. এ-Tirmidhi তার Sunan ( 3095 ) এবং Shaykh আল বাণী ইমাম বর্ণিত ছহীহ Ghayatul Maram মধ্যে dihasankan (6) .
[4]. তাফসীর আল Qayyim ইবনে Qayyim Halm . 255 .
[5] . ' Musnadnya মধ্যে ইমাম আহমদ (5/ 251) , Shahihnya ইমাম Hibbaan (8/ 253) এবং Mustadraknya ইমাম আল হাকিম ( 7022 ) ও ছহীহ আল জামে মধ্যে dishahihkan Shaykh আল Albani দ্বারা কথিত ( 5076 ) ছহীহ .
[6] . ইমাম বুখারী, ছহীহ Shahihnya ( 2680 ) সালে Shahihnya মধ্যে ইমাম মুসলিম ( 1713 ), তার Sunan মধ্যে ইমাম আবু দাউদ ( 3583 ), তার Sunan ( 1339 ) মধ্যে এ-Tirmidhi ইমাম ও Musnadnya মধ্যে ইমাম আহমদ ( 26497 ) বর্ণিত .
[7] . ইমাম আল বুখারী এর সহীহ , Shahihnya ( 3475 ) সালে Shahihnya মধ্যে ইমাম মুসলিম ( 1688 ), তার Sunan মধ্যে ইমাম আবু দাউদ ( 4373 ) , ইমাম এ-Tirmidhi তার Sunan ( 1430 ) , এবং তার Sunan ( 4917 ) ইমাম Nasa'i বর্ণিত
[8] . Afa Hukmal Yabghuun অজ্ঞতা , Shaykh বিন বায , পি দেখুন. 13 .
[9] . মাজমূ ফতোয়া ইবনে Taymiyyah , 7/37-38 দেখুন.
[10] . ফতোয়া ওয়া Rasail Shaykh মুহাম্মদ বিন ইব্রাহিম শেখ মুষল , 12 / 290 দেখুন.
[11] . Sharh Nawaqidul ইসলাম, Shaykh Salih Fauzan , পি দেখুন. 96 .
[12] . তার Sunan ( 4019 ) এবং Shaykh আল বাণী dishahihkan ইমাম ইবনে মাজাহ বর্ণিত ছহীহ
[13] . Miftah Saadah Darus , 1/ 265 দেখুন.
 

http://almanhaj.or.id/

Tidak ada komentar:

Posting Komentar