Sabtu, 07 Juni 2014

Ramadhan একটি পবিত্র মাস. উপবাস মানুষের একটি বিশেষ দরজা দিয়ে স্বর্গে যেতে

Ramadhan একটি পবিত্র মাস. উপবাস মানুষের একটি বিশেষ দরজা দিয়ে স্বর্গে যেতে

দ্বারা
ডঃ. নাসির বিন 'Abdirrahman বিন মুহাম্মাদ আল Juda'i

দায়বদ্ধতা রমজান রোযা
আল্লাহ Subhanahu WA Ta'ala বলেছেন:

يا أيها الذين آمنوا كتب عليكم الصيام كما كتب على الذين من قبلكم لعلكم تتقون

"আপনি যদি তাঁকে ভয় করে যে, রোযা আপনি আগে যাদের উপরে প্রয়োজনীয় হিসাবে আপনি উপর বাধ্যতামূলক, হে তোমরা যারা বিশ্বাস." [আল Baqarah: 183]

আল্লাহ বলছেন:

فمن شهد منكم الشهر فليصمه

"মাসের মধ্যে (তার দেশে এ) বর্তমান যিনি তোমাদের মধ্যে যে কেহ, সে যে মাসে দ্রুত চেয়েছিলেন এক." [আল Baqarah: 185]

নবী sallallaahu 'alaihi WA sallam বলেন:

بني الإسلام على خمسين ...

"ইসলাম পাঁচটি (সন্ধি) উপর নির্মিত হয়."

তারপর তিনি sallallaahu 'alaihi WA sallam রমজান মাসে রোযা, তাদের মধ্যে তিনি. মুসলিম এছাড়াও রমজানের মধ্যে অনাহারী নিতান্ত উপর একমত হয়েছে.

তবে, নামের সাথে এই মাস রমজান নামকরণ (মৌলিক) মতামত (পথভ্রষ্টতা) এর একটি পার্থক্য আছে. এটা রমজান বলা হয় যে (অর্থপূর্ণ-আবদ্ধ দৃষ্টিকোণ থেকে) যুক্তি করা হয়েছে কারণ turmadhu (ترمض) Dzunuub fiihidz (পোড়া মানুষের পাপের মধ্যে) এবং الرمضاء شدة الحر (গরম, যার অর্থ আরবী ভাষায়-ramdhaa '). [1] আরবদের প্রাচীন ভাষার মাস নাম হস্তান্তর করা, তারা বাস্তবতা এবং অবস্থার উপর ভিত্তি করে ঐ মাস কল যখন কারণ অন্যদের যুগে যখন যেটা রমজান তথাকথিত যে মতামত প্রকাশ করেন. তারপর সুযোগ দ্বারা এই মাস জ্বলন্ত গরম আবহাওয়া নেভিগেশন squarely বৃক্ষের পতন হয়, এটা রমজান এই মাসের নামের সঙ্গে বলা হয়. [2]

রমজান ও প্রথম স্থান আশীর্বাদের মাস
রমজান মাসে অনেক blessings, গুণাবলী এবং অন্যান্য মাস মালিকানাধীন না হয় বিভিন্ন বৈশিষ্ট্য আছে.

প্রথম মঙ্গল, রমজান রোযা কারণ terampuninya পাপের এবং বিভিন্ন ত্রুটি বর্জন হয়.

নবী থেকে আবু Hurayrah থেকে হাদিস ছাই-Shahihain যে anhu থেকে, অন্তর্গত হিসাবে নবী sallallaahu 'alaihi WA sallam, তিনি বলেন:

من صام رمضان إيمانا واحتسابا غفر له ما تقدم من ذنبه.

"যার (আল্লাহ থেকে) কারণ বিশ্বাস এবং আশা পুরস্কারের রমজান fasts, তিনি তার পাপের গত হয় ক্ষমা করা হবে." [3]

আর আবু Hurairah থেকে Shahiih মুসলিম মধ্যে আল্লাহ এর মেসেঞ্জার anhu sallallaahu 'alaihi WA sallam বলেন, যে

الصلوات الخمس والجمعة إلى الجمعة ورمضان إلى رمضان مكفرات لما بينهن إذا اجتنبت الكبائر.

"বাধ্যতামূলক পাঁচ সময় নামাজের পরের রমজান পরের শুক্রবার, এবং রমজান থেকে শুক্রবার প্রার্থনা প্রধান পাপের dijauhkannya অভাবে অতীতে সংঘটিত পাপের দূরে ধোয়া." [4]

দ্বিতীয় মঙ্গল, এই মাস, অর্থাৎ লায়লাতুল কদর রাতে একটি হাজার মাসের চেয়ে রাতে ভালো আছে. কিন্তু এই বিষয়ে পরবর্তী অধ্যায়ে নির্দিষ্টভাবে এবং আলাদাভাবে সমাধান করা হবে.

তৃতীয় মঙ্গল, আবু Hurayrah থেকে ছাই-Shahihain অন্তর্ভুক্ত হাদিস যে anhu সহ গুণাবলী ব্যাখ্যা এবং খুব সুখী এই মাস keistimeaan যে অন্যান্য অনেক ঐতিহ্য, আছে, নবী sallallaahu 'alaihi WA sallam বলেন,

إذا جاء رمضان فتحت أبواب الجنة وغلقت أبواب النار وصفدت الشياطين.

"রমজান স্বর্গে এর দরজা খোলা হয় আসে, জাহান্নামের দরজা বন্ধ করে দেয়া হয় এবং শয়তান দানো শৃঙ্খলাবদ্ধ করা." [5]

একটি-NASA-i এবং ইমাম আহমদ ইতিহাস অতিরিক্ত আছে যদিও: ". এটা রমজানের দোয়া পূর্ণ একটি মাস আপনার কাছে আসা হয়েছে" [6]

মুসলমানদের মধ্যে এই মাসের আশীর্বাদ চতুর্থ আশীর্বাদ, অনেক গুণাবলী এবং পার্থিব এবং অত: পর যে উভয় রোযা বেনিফিট পৌঁছাতে সক্ষম হয়, এই হল:

জাগতিক হাজার 1. গুণাবলী
প্রথম: ভক্তি.
আল্লাহ Subhanahu WA Ta'ala বলেছেন:

يا أيها الذين آمنوا كتب عليكم الصيام كما كتب على الذين من قبلكم لعلكم تتقون

"তোমরা আল্লাহকে ভয় কর যে, রোযা আপনি আগে যাদের উপরে প্রয়োজনীয় হিসাবে আপনি উপর বাধ্যতামূলক, হে তোমরা যারা বিশ্বাস." [আল Baqarah: 183]

নবী sallallaahu 'alaihi WA sallam এছাড়াও আল Shahiihain এর বইয়ে বর্ণিত আবু Hurayrah radi anhu এর hadeeth এর বলেন:

والصيام جنة وإذا كان يوم صوم أحدكم فلا يرفث ولا يصخب فإن سابه أحد أو قاتله فليقل إني امرؤ صائم.

"রোযা একদিন রোযা অবস্থায় আপনি এক তারপর, তিনি মলিন এবং চিত্কার বলতে না করা হয় তবে এর যে, একটি ঢাল. কেউ নিন্দা এবং তাকে chided, তিনি 'আমি উপবাস করছি,' দেখ. ', বলতে হবে "[7]

নবী ওয়ার্ড sallallaahu 'alaihi WA sallam এর: "রোযা একটি ঢাল," যার মানে যে অভিযুক্ত ব্যক্তি কেয়ামতের দিন তার বিশ্বের জীবনে রিরংসা এবং munkar এর রোযা শিক্ষাদান নেভিগেশন হেল এর ক্রোধ রোযা বজায় রাখা. [8] নবী sallallaahu 'alaihi WA sallam এছাড়াও মলিন ও নীচ শব্দ, খারাপ কাজের ছেড়ে রাগ এর আবেগ ছেড়ে রোযা ব্যক্তি নির্দেশিত হয়েছে. আর চরিত্রের অভিনেতা এই উন্নতচরিত্র রোযা ভক্তি ডিগ্রী অর্জন করতে সাহায্য করবে. যে মেজাজ হল প্রশংসনীয়.

দ্বিতীয়ত: Pahala এর সংখ্যাধিক্য.
আবু Hurayrah থেকে হাদিস ছাই-Shahiihain মধ্যে যে anhhu বলেন যে হাদিস এর বই তার উপর নির্ভর করে:

قال الله عز وجل: كل عمل ابن آدم له إلا الصيام فإنه لي وأنا أجزي به ...

"আল্লাহ আদম সম্পন্ন করা হয় যে একটি দাতব্য প্রত্যেক ছেলে রোযা ছাড়া তার জন্য নয় ', বলল. প্রকৃতপক্ষে এটা আমার উপবাস জন্য ছিল. আমি পুরস্কৃত করা হবে ... '"

ইমাম মুসলিম ইতিহাস:

كل عمل ابن آدم يضاعف الحسنة عشر أمثالها إلى سبعمائة ضعف قال الله عز وجل إلا الصوم فإنه لي وأنا أجزي به يدع شهوته وطعامه من أجلي.

"আদম প্রতিটি ছেলে সম্পন্ন করা হয় যে একটি দাতব্য গুন আছে. ধার্মিকতা দশ শত থেকে সাত গুণ মধ্যে গুণিত. তারপর আল্লাহ পরাক্রমশালী উপবাস ছাড়া ", বলছেন. প্রকৃতপক্ষে এটা আমার দ্রুত জন্য এবং আমি পুরস্কার দিয়েছে এক. দ্রুত খাওয়া এবং একা আমি হিসাবে লালসা ত্যাগ করেন. "মানুষ [9]

একটি-Nawawi rahimahullah বলেন, "আল্লাহ Ta'ala এর শব্দ, যুক্তরাষ্ট্র, বলেন ইমাম 'আমি এক যারা পুরস্কার দেয় না,' ঈশ্বরের করুণা এবং প্রাচুর্য জবাব মহিমা আসল ব্যাখ্যা বাস্তব মানুষের জন্য তাকে পুরস্কৃত আর্যা এবং মহৎ যখন খবর যে তিনি নিজেকে ফিরতি বহন করবে, তা তিনি জবাব মাত্রা পবিত্র এবং কিভাবে ব্যাপক উপহার তিনি দেয় করেছে কত দেখায়. "[10]

তৃতীয়: নিঃশ্বাসে দুর্গন্ধ প্রকৃতপক্ষে রোযা ব্যক্তি কস্তুরী তেলের গন্ধ চেয়ে আল্লাহ Ta'ala দেখিতে ভাল.

আবু Hurayrah radi anhu এর হাদীছে নবী sallallaahu 'alaihi WA sallam এর শব্দ হিসাবে:

والذي نفس محمد بيده لخلوف فم الصائم أطيب عند الله من ريح المسك.

"প্রভুর জন্য মুহাম্মদ আত্মা তার হাতে (ছিল), এটা কস্তুরী তেলের গন্ধ চেয়ে আল্লাহর কাছে অধিক সুগন্ধি একটি রোযা মুখের গন্ধ ছিল."

আল khaluuf রোযা ফলে নিঃশ্বাসে দুর্গন্ধ পরিবর্তন মানে. কিন্তু এই আল্লাহ Subhanahu WA Ta'ala দেখিতে মধ্যে দেখা যাচ্ছে ভাল এবং এমনকি তাকে পছন্দ করেছে. এই ঠিক কিভাবে গ্র্যান্ড PU-এএসএ ক্ষেত্রে আল্লাহ Ta'ala দেখায়. মানুষের দ্বারা অনুভূত কিছু ঘৃণিত ও ভীষণ ভাবে ক্ষুব্ধ, ঈশ্বর পাশ দিয়ে পরিণত যাও ততটাই যে পছন্দ হয় এমন কিছু বিষয় যা. এটা ঈশ্বরের বশ্যতা যা রোযা যুগ্ম বাস্তবায়ন উপর নির্মিত হয়.

চতুর্থ: প্রকৃতপক্ষে, রোযা ব্যক্তি দুই সুখ পেতে জন্য
আবু Hurayrah radi anhu এর হাদীছে নবী sallallaahu 'alaihi WA sallam এর শব্দ হিসাবে:

للصائم فرحتان يفرحهما إذا أفطر فرح وإذا لقي ربه فرح بصومه.

"রোযা ব্যক্তির জন্য দু সুখ তার দ্রুত এবং তিনি তার পালনকর্তার পূরণ সময় দ্বারা সন্তুষ্ট ছিল, তিনি ভঙ্গ হয় যখন খুশি আছে." [11]

পঞ্চম: আরবী ভাষায়-Rayyaan নামক একটি বিশেষ দরজা দিয়ে স্বর্গের মধ্যে তাদের এন্ট্রি সঙ্গে fasted যারা বিরুদ্ধে বিশেষাধিকার.

প্রমাণ নবী থেকে সাহল ইবনে সা 'দ radi anhu এর hadeeth হয় নবী sallallaahu' alaihi WA sallam, তিনি বলেন:

إن في الجنة بابا يقال له الريان يدخل منه الصائمون يوم القيامة لا يدخل منه أحد غيرهم. "

"নিশ্চয় জান্নাতে মধ্যে আরবী ভাষায়-Rayyaan বলা হয় যে একটি দরজা আছে. কেয়ামতের দ্রুত যে দরজা দিয়ে মত জান্নাতে প্রবেশ করবে যারা দিনে. যে দরজা দিয়ে (জান্নাতে প্রবেশ করার জন্য) অনুমতি দেওয়া হয় যারা ছাড়া অন্য কেউ. "[12]

শিক্ষা ও সামাজিক যে 2. রোযার উপকারিতা
প্রথম: নিজেকে ধৈর্য এবং অসুবিধা এবং বিপর্যয়ের অতিক্রম করতে অনুমতি দেওয়া.
অতএব, এই মাস ধৈর্যের (syahru ছাই-Shabri) মাসে বলা হয়. ছাই-shabru (ধৈর্য) অর্থাত আদি আল habsu (ধারের, যম) হয়. সুতরাং, (রিরংসা) থেকে রোযা বা পরিহার মধ্যে যম আছে এবং আংশিক (রিরংসা) কৃশতা খাওয়া. [13] এই fasted যারা বাসনা জোরদার হবে.

দ্বিতীয়ত: সুনীতি উন্নয়ন.
নবী থেকে বর্ণিত নবী sallallaahu 'alaihi WA sallam, তিনি বলেন:

من لم يدع قول الزور والعمل به فليس له ছ حاجة في أن يدع طعامه وشرابه.

"তিনি খানাপিনা বামে যদিও মিথ্যা ভাষণ এবং কাজের না বর্জিত না কেহ তারপর, ঈশ্বর (রোযা) দরকার হয় না." [14]

রোযা সারাংশ হল, নিষিদ্ধ কিছু, নিষিদ্ধ করা হয় এমন কিছু বিষয় শ্রবণ beruasanya কমানোর দিকে তাকিয়ে শব্দ থেকে নীচ উচ্চারিত একেবারে মিথ্যা, এবং নিষিদ্ধ কিছু করছেন থেকে মত এবং berpuasanya পুরো শরীর উপবাস থেকে উভয় চোখ berpuasanya হয়. শিক্ষা দরিদ্র এবং অতি দরিদ্র থেকে ভালো করছে, দরিদ্র এবং সমৃদ্ধ মধ্যে মিল উপর প্রত্যেক ব্যক্তির জন্য অভুক্ত এর একটি অনুষ্ঠান আছে.

3. 'গুলি হেল্থ বেনিফিট
প্রথম: চর্বি তা বাড়তে থাকে যখন বিলাসিতা-যা বাস যারা সঞ্চিত চর্বি-বিশেষত শরীরের Freeing প্রায়ই রোগের একটি উৎস.

এই ধরনের ব্যথা স্থূলতার রোগ. সুতরাং, ক্ষুধা স্থূলতা মোকাবেলা করার সেরা উপায়.

দ্বিতীয়ত: শরীরের অমেধ্য করা দূরে, বিষক্রিয়াগত মাথাব্যথা শরীর এবং শারীরিক তরল যে ক্ষতি স্তূপাকার. ধমনীতে রক্ত ​​প্রবাহ উপশম এবং বন্ধ থেকে রক্ত ​​ধমনী রাখা.

তৃতীয়: রোযা পেট ulcers, উচ্চ রক্তচাপ, চাপ ও বিষণ্নতা জন্য তাদের মধ্যে অনেক রোগ, উপর একটি ইতিবাচক প্রভাব রয়েছে. [15] অতএব, রোযা স্বাস্থ্য বজায় রাখার জন্য একটি আশ্চর্যজনক ইতিবাচক প্রভাব রয়েছে. তাছাড়া, রোযা Shari'ah অনুযায়ী (Afdhal) অধিকাংশ প্রাথমিক সময়ে সঠিকভাবে গ্রহণ ও পরিচালিত হয়. এ-Thibbun Nabawi, তার বইয়ে ইবনে আল Qayyim rahimahullah দ্বারা hinted হিসেবে শারীরিক স্পষ্টভাবে, যেমন রোযা হিসাবে একটি প্রক্রিয়া প্রয়োজন. [16] পশ্চিমা বিশ্বের ডাক্তাররা মেডিকেল থেরাপি বিভিন্ন মডেলের কার্যকর উপায় এক হিসাবে উপবাস লক্ষ্য করে থাকবেন. তাদের অধিকাংশই বলেন, "মেডিকেল থেরাপি মধ্যে সত্যই বৃথা ক্ষুধার্ত একটি একাধিক মাদক ব্যবহারের সুবিধা আছে. [17] অন্য ডাক্তার নিশ্চয় এক বছরের জন্য বিভিন্ন ধ্বংসাবশেষ শরীরের বাছা একটি মাসব্যাপী রোযা ", বলেন তিনি. [18] এই মুসলমানদের একটি বছর মধ্যে একটি পূর্ণ মাসে চলে ঈশ্বর প্রয়োজনীয় হয় উপবাস হয়েছে যারা রোযা এবং barakahnya বিশ্বের এবং পরকালে লাভ, সবচেয়ে সুস্পষ্ট. তিনি রমজান রোযা দোয়া যে পূর্ণ হয়.

পঞ্চম, এই মাসের মধ্যে সঞ্চালিত ভাল কাজের মধ্যে প্রথম স্থান মাত্রার, এবং প্রেরণা নবী পরিমাণ Blessing নবী sallallaahu 'alaihi WA sallam এই মাসে ভাল কাজের যা করতে মুসলিম উদ্দীপনা. নিম্নরূপ ভাল কাজের মধ্যে রয়েছে:

প্রথম: Qiyaamul Lail
আবু Hurayrah থেকে যে anhu, তিনি বলেন, "নবী sallallaahu 'alaihi WA sallam প্রেরণা (Companions থেকে) জোর করে তাদের কহন ছাড়া qiyaam Ramadhaan (রমজানের রাতে নামাজের) স্থাপন. তারপর তিনি sallallaahu 'alaihi WA sallam বলেন:

من قام رمضان إيمانا واحتسابا غفر له ما تقدم من ذنبه.

'(আল্লাহর পক্ষ থেকে) বিশ্বাস ও পুরস্কার আশা সঙ্গে রমজান রাতে নামাজ প্রতিষ্ঠা করে, নিশ্চয় পাপের গত ক্ষমা করা হল.' "

নবী sallallaahu 'alaihi WA sallam যদিও মারা তারপর পরে, এই সেবা অব্যাহত. এবং হিসাবে-সিদ্দিক আবু বকর এর খলিফাগিরি এবং 'উমর ইবন আল Khattab radi anhu এর খলিফাগিরি শুরুর সময় অব্যাহত. [19] নবী sallallaahu 'radi anhum এর তার বন্ধুদের সাথে alaihi WA sallam প্রার্থিত না Taraweeh, তাহলে তিনি কারণে মুসলমানদের ভয় এটি বামে প্রার্থনা বাধ্যতামূলক বিবেচনা. তারপর 'উমরের ইবন আল Khattab মসজিদে Taraweeh প্রার্থনা মানুষ জড়ো করা উদ্যোগ নিয়েছে. [20] এবং alhamdulillaah, তন্ত্র (syi'ar) এটি এখনও এই ক্রমাগত হিসেবে. নবী sallallaahu 'alaihi WA sallam অত্যন্ত গুরুত্ব সহকারে এবং সক্রিয়ভাবে উপাসনা এবং দশ শেষ রাতে (আল প্রার্থনা' রমজান মাসের আল asyrul awaakhir).

عن عائشة رضي الله عنها قالت كان رسول الله صلى الله عليه وسلم إذا دخل العشر أحيا الليل وأيقظ أهله وشد المئزر.

[21] [22] "আল্লাহর রসূল sallallaahu 'alaihi WA sallam, দশ দিন (রমজান মাসে শেষ) লিখে যখন, তিনি রাতে ঘুরিয়ে তার পরিবার ওঠা এবং ফ্যাব্রিক আঁট করা.' 'A'isha radi anhuma বলেন,' থেকে"

দ্বিতীয়ত: অ্যাশ-Sadaqah.
ইমাম আল বুখারী ও মুসলিম ইবনে 'নির্গত করা' Abbaas nahuma থেকে বর্ণিত, তিনি বলেন:

كان النبي صلى الله عليه وسلم ود الناس بالخير وكان أجود ما يكون في رمضان حين يلقاه جبريل فإذا لقيه جبريل كان أجود بالخير من الريح المرسلة.

"নবী sallallaahu 'alaihi WA sallam তার পক্ষে সবচেয়ে মহৎ ব্যক্তি. তিনি রমজান মাসে অধিক উদার যখন আবার গ্যাব্রিয়েল তাকে পূরণ যখন. সুতরাং গ্যাব্রিয়েল তিনি sallallaahu 'alaihi WA sallam হাতাহাতি যে বাতাসে ধার্মিকতা মধ্যে আরো উদার যখন যা তাকে,. "যখন পূরণ

এই হাদিস থেকে আমি শিখেছি হবে পাঠ আরও বেশি তাই রমজান মাসে দোয়া পূর্ণ, দাতব্য প্রতিষ্ঠান এবং দাতব্য বৃদ্ধি বাঞ্ছনীয়.

তৃতীয়: Tilaawah আল Qur-aanil কারিম.
রমজান মাসে আল কুরআন (আল কুরআন পড়া) Tilaawah পুনর্গঠন করা disunnahkan. এই আল কুরআন সালে প্রকাশ ছিল. নবী sallallaahu 'alaihi WA sallam সবসময় গ্যাব্রিয়েল, প্রতি রমজানের মধ্যে এক সঙ্গে Qur তার পড়া hapalannya পুনরায়. ইবনে 'Abbaas anhuma এর hadeeth হিসাবে বলেন. একটি হাদিস তা উল্লেখ করা হয়:

وكان جبريل يلقاه كل ليلة في رمضان حتى ينسلخ يعرض عليه النبي صلى الله عليه وسلم القرآن.

"গ্যাব্রিয়েল রাখা রমজানের প্রতি রাতে তার সঙ্গে দেখা. নবী sallallaahu 'alaihi WA sallam গ্যাব্রিয়েল তার পড়ার আল কুরআন memorizing দেখিয়েছেন যখন. "[23]

radi anhum Salafush Salih আল কুরআন সালাত ও অন্যান্য অনুষ্ঠান তার বংশবৃদ্ধি পড়া. [24]

চতুর্থ: আল I'tikaaf.
I'tikaaf আল্লাহ Ta'ala করার taqarrub (কাছাকাছি) মধ্যে পূজা জন্য মসজিদে নীরব. রমজানের শেষ দশ দিনের মধ্যে নবী sallallaahu 'alaihi WA sallam বিমান I'tikaf. এর হাদিস 'Aisha anhuma Radhiyallahua উল্লেখ করেছে:

أن النبي صلى الله عليه وسلم كان يعتكف العشر الأواخر من رمضان حتى توفاه الله ثم اعتكف أزواجه من بعده.

"যে নবী রমজানের শেষ দশ দিনের মধ্যে নবী sallallaahu 'alaihi WA sallam বিমান I'tikaf, (এই অভ্যাস-আবদ্ধ করে চলতে) ঈশ্বর বুঝলি করতে. এর পরে তাকে বিমান দাতব্য i'tikaf পর তার স্ত্রীদের অবিরত. "[25]

I'tikaf উপাসনা এবং আল্লাহ Jalla WA bertaqarrub 'Alaa নেভিগেশন অভিযুক্ত ব্যক্তি ঘনীভূত সাহায্য করবে সন্দেহ নেই. তাছাড়া এ ধরনের রমজান রমজান বা শেষ দশ দিনের হিসাবে, মহিমান্বিত.

পঞ্চম: আল 'ওমরাহ
পূরণকল্পে শক্তি কর্মদক্ষতার নির্দেশ করে যে স্বীকার্য alaihi WA sallam এর নবী sallallaahu 'alaihi WA sallam সঙ্গে হজ সম্পাদন করতে পারেনি যারা আনসার মহিলার' রমজানের সময় ওমরাহ নবী sallallaahu এর উক্তি হল ':

فإذا جاء رمضان فاعتمري فإن عمرة فيه تعدل حجة.

"রমজান আসে, তারপর 'আপনি ওমরাহ, বাস্তব' রমজানের মধ্যে ওমরাহ মান হজ সমতূল্য এটি প্রদান করা."

অন্য আখ্যান: "('ওমরাহ বাধ্যতামূলক হজ আইনি অবস্থান প্রতিস্থাপন করতে পারেন পরিবর্তে, আনসার মহিলাদের umrahnya হজ হাওয়ার পুরস্কার এর মান সমান'. Umrah রমজান মধ্যে) আমার সাথে হজ হজ প্রতিস্থাপন বা রহিত হতে পারে" [26] অর্থাৎ, পুরস্কার মান, হয় ' , বাধ্যতামূলক তীর্থযাত্রা আইন অযোগ্য তাই হিসাবে, তাই না. [27]

ষষ্ঠ মঙ্গল, রমজান যে আশীর্বাদ-আশীর্বাদ এই মাস দূরবর্তী প্রসিদ্ধ যে ঘটেছে অনেক গুরুত্বপূর্ণ ঘটনা. এবং প্রকৃতপক্ষে এই পবিত্র মাসে যা ঘটেছে যে অনেক গুরুত্বপূর্ণ ঘটনা, সবচেয়ে বিষ্ময়কর ঘটনা এবং মানবজাতির খুব উপকারী কমে ঘটনা আল কুরআন আল করিম হল.

আল্লাহ Ta'ala হিসাবে:

شهر رمضان الذي أنزل فيه القرآن هدى للناس وبينات من الهدى والفرقان

"রমজান, মাসের মাসের যা মানবজাতির জন্য পথনির্দেশ এবং সংকেত সনাক্ত করুন এর ব্যাখ্যা এবং (ডান এবং মিথ্যাভাষণ মধ্যে) পার্থক্য হিসেবে আল কুরআন (শুরু) প্রাপ্ত ..." [আল Baqarah: 185]

এদিকে, অন্যান্য বিষ্ময়কর ঘটনা মধ্যে, বেনিফিট পূর্ণ নিম্নরূপ হয়:

প্রথমত, yaumul Furqaan (differentiator) হিসাবে নামকরণ করা হয়, যা বদর কুবরা,.

যে দিনে আল্লাহ আলাদা এবং সত্য এবং মিথ্যা মধ্যে আলাদা. সুতরাং, যখন সৈন্য এবং সরবরাহ পরিমাণ পরিপ্রেক্ষিতে পর্যন্ত উচ্চতর যে পৌত্তলিক দলের উপর একটি বড় বিজয় ঈমানদারগণ সংখ্যালঘু. এই ঘটনার দ্বিতীয় বছর Hijriyyah মধ্যে ঘটেছে.

দ্বিতীয়ত, Futuh Makkah
সত্যিই ঈশ্বরের পূর্ণ দোয়া Futuh (বিজয়) সঙ্গে বিশ্বাসীদের উপর মহান আনুকূল্য হয় দেওয়া হয়েছে. জনগণ ইসলামের মধ্যে flocking হয় তারপর পালানো মুশরিকদের কেন্দ্র হিসেবে কাজ করার পর, ইসলাম হিসেবে Daarul মক্কা (ইসলামের ভূমি) হতে. এই ইভেন্টটি অষ্টম বছরের এএইচ ঘটেছে.

584 এইচ মধ্যে তৃতীয়, Hiththin যুদ্ধ
এই যুদ্ধে, ক্রুসেডার্স একটি বিপর্যয়কর পরাজয়ের ভুক্তভোগী. সালাউদ্দিন আল Ayubi এবং মহান জয়লাভ জিতেছে, এবং মুসলমানদের অধিকার ফিরিয়ে আনুন এবং Baitul Maqdis সংশোধন.

চতুর্থ, যুদ্ধ 'Ain Jaluut
এই তাতারদেশীয় সৈন্য উপর মুসলমানদের জন্য একটি বিজয় সঙ্গে শেষ যে প্রচণ্ড যুদ্ধ হয়. এই যুদ্ধ 658 Hijriyyah সংঘটিত হয়েছিল.

আমরা রমজান যে বিশ্বব্যাপী একটি বৈশিষ্ট্য বিভিন্ন গুণাবলী, এবং এই উন্নতচরিত্র মাসের মধ্যে অনেক blessings ব্যাখ্যা করার পর, তারপর কোন প্রচেষ্টা আমি তারা বিভিন্ন গুণাবলী sipping চালিয়ে যাতে সহযোগী মুসলিম ভাই ও বোন জন্য প্রার্থনা, এবং পারে, যদি না দোয়া আল্লাহ Ta'ala এর আদেশ বাস্তবায়ন হিসাবে এটি ধরলাম এবং তাঁর নবী এর Sunnah অনুসরণ করার জন্য নবী sallallaahu 'alaihi WA sallam, তার Companions উন্নতচরিত্র anhum radi, এবং এই উম্মাহর পূর্বসুরীদের নির্বাচিত করা হয়, যেমন যে বেনিফিট বিভিন্ন লাভ প্রচেষ্টা ukhrawi ও সময়গত, যেমন ধার্মিকতা বিভিন্ন থেকে.

[ইন্দোনেশিয়ান অভ্যাস Tabaruk Anwaa'uhu WA Ahkaamuhu, আর এ বই থেকে কপি সুখী ছিল এবং সময়, লেখক ডঃ নাসির বিন 'Abdirrahman বিন মুহাম্মাদ আল Juda'i, প্রকাশক রিডার ইবনে Kathir]
_______
পাদটীকা
[1]. Fathul Baari (IV/113).
[2]. অ্যাশ-Shihhaah, কয়েক পরিবর্তনের সঙ্গে আল Jauhari (III/1081) এর কাজ,.
[3]. এ Targhiib FII Qiyaami Ramadhaan ছহীহ আল বুখারী (II/228) Kitaabush shaum ম্যান Shaama Ramadhaana অধ্যায়ের Ihtisaaban ওয়া ওয়া লেমান Niyyatan ও ছহীহ মুসলিম (I/524) Kitaabush Shalaah আল Musaafiriin অধ্যায়ে.
[4]. ছাই-Shala-khamsi ওয়াল সংখ্যা Ilal Jumu'ah waatil Sahih মুসলিম (I/209) Kitaabuth Thahaarah অধ্যায়ে.
[5]. ছহীহ আল বুখারী (II/227) Kitaabush shaum এই অধ্যায়ে Yuqaalu Ramadhaanu Aw Syahru Ramadhaan.
[6]. সুনান একটি-NASA-i (IV/129) Kitaabush Shiyaam Fadhlu অধ্যায়ের Syahri Ramadhaan এবং ইমাম আহমদ মুসনাদে (II/230)
[7]. ছহীহ আল বুখারী (II/228) Kitaabush shaum এই অধ্যায়ে Yaquulu innii Shaa-IM ও ছহীহ মুসলিম (II/807) Kitaabush Shiyaam Fadhlu ছাই-Shiyaam অধ্যায়ে.
[8]. প্রকাণ্ড Baari (IV/104).
[9]. Sahih মুসলিম (II/807) Kitaabush Shiyaam Fadhlush Shiyaam অধ্যায়ে.
[10]. Syarhun Shahiih মুসলিম Nawawi Li (VIII/29).
[11]. এই মূল্যউদ্ধৃতি আগে এবং ditakhrij উল্লেখ ছিল আবু Hurayrah হাদীছ চূড়ান্ত অংশ.
[12]. ছহীহ আল বুখারী (II/226) Kitaabush shaum অধ্যায়ের AR-Lish Rayyaan Shaaimiin ও ছহীহ মুসলিম (II/808) Kitaabush Shiyaa-MI Shiyaam Fadhlish অধ্যায়ে.
[13]. Syarhus মুসলিম, আল Baghawi (VI/219) কাজ.
[14]. Shahihnya মধ্যে ইমাম আল বুখারী (২ / 228) Kitaabush shaum ম্যান Lam অধ্যায়ের Yada 'Qaula Zuur AZ-ওয়াল' Amala বিহী shaum মাছ দ্বারা বর্ণিত.
[15]. Tafsiir আল Manaar (II/138) এবং Shuumuu Tashihhuu বই, Shaykh সাইদ আল Ahmari (পি 16, 18) এর কাজ, এবং মেডিসিন বই ও পত্রিকা থেকে রেফারেন্স অনেক থেকে (চিকিৎসা) যে স্বাস্থ্য বেনিফিট জন্য উপবাস পিলিং আছে.
[16]. Ath-Thibbun Nabawi, পৃঃ 258.
[17]. বই Shuumuu Tashihhuu, Shaykh সাইদ আল Ahmari (পি 17) থেকে অভিযোজিত.
[18]. Tafsiir আল Manaar (II/148).
[19]. হাদীস Shahihnya মধ্যে ইমাম মুসলিম (I/523) Musaafiriin Shalaatil বই বর্ণিত.
[20]. ছহীহ আল বুখারী (II/252) বই Shalaah এ ক্ষেত্রে যে প্রদর্শন hadiths দেখুন এ Taraawiih ও ছহীহ মুসলিম (I/524) Sha--laatil Musaafiriin বই.
[21]. পণ্ডিত (المئزر شد) অর্থ হিসেবে ভিন্ন, কিছু অর্থ তাঁর স্বাভাবিক থেকে (মান এবং আমার-antitas) পূজা বাড়িয়ে পূজার মধ্যে আন্তরিক হয় যুক্তি আছে. আরেকটি পরামর্শ এ tasymiir পূজার মধ্যে (দ্রুত চলা) হিসাবে এটি ব্যাখ্যা. অন্যদের মতামত যাতে পূজার মধ্যে নিজেকে menyibuki দূরে তার স্ত্রীদের থেকে যদিও. Syarhun Shahiih মুসলিম Nawawi Li (VIII/71) দেখুন.
[22]. এই Shahihnya মধ্যে আল বুখারী (II/255) বর্ণিত হয় Fadhlu বইয়ের অধ্যায়ের আল Qadr Lailatil A'mal fil 'Asyril Awaakhir কমপক্ষে Ramadhaan এবং Shahihnya আল আল fil সাহাবীর আমল এর (II/832) I'tikaaf অধ্যায়ের বইয়ে মুসলমানদের 'Asyril Awaakhir, lafazhnya মুসলমানদের জন্যে.
[23]. এই Shahihnya মধ্যে আল বুখারী (II/228) বর্ণিত হয় ছাই-Shiyaam বইয়ের অধ্যায় Ajwada Kaanan Nabiyyu MAA fii এবং Shahihnya Ramadhaan মুসলমানদের (IV/1803) বই আল Fadhaa-IL অধ্যায়ের Kaanan Nabiyyu Ajwadan Naasi Khairi মিনারে Riihil mursalah Bil , এবং আল বুখারী lafazhnya একাত্মতার.
[24]. বই Majaalis Syahri Ramadhaan, Shaykh ইবনে 'Ustaimin কাজ (পি 24) দেখুন.
[25]. এই Shahihnya মধ্যে আল আল I'TIKAAF I'tikaaf fil 'Asyril Awaakhir ও ইমাম মুসলিম (II/831) আল I'tikaaf এর বইয়ের অধ্যায়ের বইয়ের তাঁর সহীহ (II/255) অধ্যায়ে ইমাম আল বুখারী দ্বারা কথিত হয় i'tikaaf আল Asyril Awaakhir কমপক্ষে Ramadhaan.
[26]. Shahihnya মধ্যে আল বুখারী (II/200) বই আল 'ওমরাহ অধ্যায়ে' Umra Ramadhaan fii এবং Shahihnya আল হজ অধ্যায়ের Fadhlil 'Umra Ramadhaan FII এর (II/918) বইয়ে মুসলমানদের দ্বারা বর্ণিত.
[27]. Syarhun Shahiih মুসলিম Nawawi Li (নবম / 2) ও প্রকাণ্ড Baari (III/604) দেখুন.


http://almanhaj.or.id/

Tidak ada komentar:

Posting Komentar