Senin, 14 Juli 2014

উপর সমস্ত বিশ্বের মুসলমানদের জন্য ফতোয়া (হত্যা, অবরোধ এবং গাজা ভূখন্ডে ফিলিস্তিনিদের বোমা)

উপর সমস্ত বিশ্বের মুসলমানদের জন্য ফতোয়া (হত্যা, অবরোধ এবং গাজা ভূখন্ডে ফিলিস্তিনিদের বোমা)


ফতোয়া দেবার ফিলিস্তিন,

দ্বারা
স্থায়ী কমিটির imah Lilbuhuts দা `ওয়া আল Ilmiyah আল ইফতা '



গবেষণা ও ফতোয়া Ilmiyah জন্য স্থায়ী কমিটি (স্থায়ী কমিটির imah Lilbuhuts দা `'আল Ilmiyah আল ইফতা WA) হত্যা, অবরোধ এবং গাজা স্ট্রিপ ঘটেছে যে বোমাবর্ষণের একটি বিবরণ প্রকাশ করে.

নিম্নলিখিত বর্ণনার লেখা হয়:

الحمد لله رب العالمين, والصلاة والسلام على أشرف الأنبياء والمرسلين نبينا محمد وعلى آله وصحبه, ومن تبعهم بإحسان إلى يوم الدين. وبعد:

গবেষণা ও ফতোয়া Ilmiyah জন্য স্থায়ী কমিটি সৌদি আরব বিষাদ বোধ এবং ফর্ম kezhaliman, হত্যা বিশেষ গাজায় ফিলিস্তিনের আমাদের ভাই, ঘটা ছিল কি জন্য দু: খিত বোধ সালে (স্থায়ী কমিটির imah দা `ওয়া আল Ilmiyah আল ইফতা 'lilbuhûts) শিশু, মহিলা ও বৃদ্ধ মানুষ, সম্মান ক্ষতি এবং হোমস্ এবং কৌশলগত স্থান ধ্বংসের বিরুদ্ধে এবং ভয় ছড়িয়ে. এই পরিষ্কারভাবে ফিলিস্তিনি মানুষ এবং kezhaliman বিরুদ্ধে একটা অপরাধ.

এই দু: খিত ঘটনার মুসলিম তাদের সঙ্গে অন্যদের সাহায্য করার, ফিলিস্তিনের মুসলমানদের সাথে ইউনাইটেড, এবং বিভিন্ন কারণে ও এটি করা যাবে যে উপায় জন্য তাদের এই kezhaliman বাছা সাহায্য করার জন্য কঠোর পরিশ্রম করা উচিত. ইসলামী ভ্রাতৃত্ব ও বিশ্বাসের বন্ড একটি ফর্ম হিসাবে.

আল্লাহ পরাক্রমশালী বলেছেন:

إنما المؤمنون إخوة

"নিশ্চয় মুমিনদের ভাই". [Al-Khujurât/49: 10]

আল্লাহ আরো বলছেন:

والمؤمنون والمؤمنات بعضهم أولياء بعض

"আর যারা ​​বিশ্বাস, পুরুষ এবং মহিলাদের, তাদের অধিকাংশই (হয়) এক অন্য রেসকিউ আসে". [এ Tawbah / 9:71]

নবী sallallaahu 'alaihi WA sallam বলেন:

المؤمن للمؤمن كالبنيان يشد بعضه بعضا وشبك بين أصابعه

"অন্য বিশ্বাসীর কাছে একটি বিশ্বাসী. পারস্পরিক affirming একটি বিল্ডিং ভালো হয়" এবং তিনি তার আঙ্গুলের "[মুত্তাফাক্ব 'alaihi] মধ্যে প্রতিষ্ঠিত.

তিনি sallallaahu 'alaihi WA sallam এর আরো বলেন:

مثل المؤمنين في توادهم وتراحمهم وتعاطفهم مثل الجسد إذا اشتكى منه عضو تداعى له سائر الجسد بالسهر والحمى

"প্রেমে মুমিনদের উপমা, প্রেম এবং স্নেহ তারা এক শরীরের মত. Aa ব্যথা ফলে শরীরের এক সদস্যের তারপর পুরো জ্বর মধ্যে শরীর এবং ঘুম না পারে". [মুত্তাফাক্ব 'alaihi].

এছাড়াও তিনি sallallaahu 'alaihi WA sallam বলেন:

المسلم أخو المسلم لا يظلمه ولا يخذله ولايسلمه ولا يحقره رواه مسلم

"একজন মুসলমান অন্য মুসলমানের ভাই, তিনি হস্তান্তর সোডিয়াম শোষণ অনুপাত (শত্রু) এবং না খেলো,, কোন SASS menzhaliminya না" [মুসলিম দ্বারা রিপোর্ট]

এই এইড এটা বাস্তব উপাদান সমর্থন বা অর্থপূর্ণ (আত্মা) কিনা, তাদের ক্ষমতা ও পরিস্থিতির অনুযায়ী জিনিস অনেক রয়েছে; সম্পত্তি আকারে মুসলমানদের ব্যক্তি থেকে প্রাপ্ত উভয়, খাদ্য, ওষুধ, জামাকাপড়, ইত্যাদি, অথবা আরব দেশ এবং ইসলামী থেকে কোনো সাহায্য সাহায্য প্রয়োজন যারা ​​মুসলমান এইড বিতরণের সহজতর এবং একটি স্ট্যান্ড নিতে ডান এবং বিভিন্ন ঘটনা, জড়ো এবং আন্তর্জাতিক বা জাতীয় স্তরের সভায় এইড দরকার যারা ​​মুসলমানদের স্বার্থ রক্ষার জন্য. এই সত্য ও ভক্তি অন্যান্যদের আল্লাহ এর শব্দ নির্দেশ দেওয়া হয়েছে সাহায্য করার মধ্যে রয়েছে:

وتعاونوا على البر والتقوى
 
"-দয়া করে আপনি ধার্মিকতা এবং ভক্তি উপরে menolonglah". [আল Maidah / 5:2].

এছাড়াও অন্তর্ভুক্ত সাহায্যে উপদেশ দিতে এবং তাদের জন্য ধার্মিকতা ও সুবিধার এনেছে কিছু যে দেখানোর জন্য. সর্বশ্রেষ্ঠ সাহায্যের মধ্যে যে কোনো সময়ে তাদের জন্য প্রার্থনা করতে হয়, আল্লাহ এই মহান বিচারপর্ব ও ট্রাজেডি সরিয়ে পারে, তাদের অবস্থার উন্নতি এবং তাদের কাজের এবং শব্দ সোজা.

সুতরাং. এবং আমরা আমরা টুকরা এবং অপমান করার জন্য শত্রুদের সুযোগ দেওয়া যুদ্ধ এবং না না যাও ভাঙ্গা না সত্য, যাতে ইউনাইটেড তাদের দায়িত্ব প্রদান এবং কি হিসাবে, ঈশ্বরের অনুগত থাকা এবং তাঁর সরীসৃপ থেকে ফিলিস্তিনের মুসলমানরা আমাদের ভাই বলছে হবে আরো zhalim আবার.

আমরা আল্লাহ, তাঁর অনুমোদনের জন্য আন্তরিকভাবে দাতব্য অব্যাহত এবং ধৈর্য ও নামাযের মাধ্যমে আল্লাহ (সাহায্য চাইতে) isti'anah আশা যখন তাদের এলাকায় kezhaliman নির্মূল করার ব্যবস্থা নিতে আমাদের ভাই উত্সাহিত এবং এখনও সব তাদের সম্পর্কের ক্ষেত্রে পাদরীবর্গ সঙ্গে পরামর্শ করুন. এটা ঈশ্বরের কাছ থেকে পথ নির্দেশ পেয়ে একটি সাইন কারণ.

আমরা ভাল এবং ন্যায্য মানুষ দিতে সঙ্গে এই বিয়োগান্ত নাটক দেখতে যাতে সাধারণ পণ্ডিতদের internasiobnal দুনিয়া এবং সমাজের আমন্ত্রণ হিসাবে কি ফিলিস্তিনিদের তাদের অধিকার ও নির্মূল kezhaliman. তারা একটি উন্নতচরিত্র বসবাস করতে পারেন যে তাই.

এবং এই উপলক্ষে উপর, আমরা রক্ষা এবং ফিলিস্তিনের মুসলমানদের সাহায্য করার সহায়ক হয়েছে যারা ​​সমস্ত জাতি ও ব্যক্তির কাছে কৃতজ্ঞ.

نسأل الله بأسمائه الحسنى وصفاته العلا أن يكشف الغمة عن هذه الأمة, وأن يعز دينه, ويعلي كلمته وأن ينصر أولياءه, وأن يخذل أعداءه, وأن يجعل كيدهم في نحورهم, وأن يكفي المسلمين شرهم, إنه ولي ذلك والقادر عليه

আমরা ধর্ম জয়যুক্ত করার জন্য, এই মানুষের দুর্ভোগ বাছা, তাই তার বাক্য তুলা ও ঈশ্বরের ট্রাস্টিরা সাহায্য করার জন্য তার নাম এবং তার সবচেয়ে উচ্চ শ্রেষ্ঠ গুণাবলী দ্বারা আল্লাহ জিজ্ঞাসা, যাতে নিজেদের এই শত্রুদের ভুলতা বিপরীত ও তাঁর শত্রুদের কুফল থেকে মুসলমানদের রক্ষা করার জন্য, তার শত্রুদের অপমানকর. আল্লাহ তা করতে ক্ষমতা আছে.

وصلى الله وسلم على نبينا محمد وعلى آله وصحبه ومن تبعهم بإحسان إلى يوم الدين

সৌদি আরব ও মজলিস উলামা বড় চেয়ারম্যান রাজত্বে এর মুফতি
Shaykh 'আবদুল' আজিজ বিন 'আব্দ আল্লাহ Shaykh Alu
রিয়াদ, Muharram 1430 এইচ / ডিসেম্বর 31, 2008 খ্রিস্টাব্দ এর 3 য়
সূত্রঃ www.saaid.net. Kholid Syamhudi দ্বারা অনুবাদিত.

[মুসলিম সংস্করণ পত্রিকা 11/Tahun XII/1430H/2009M থেকে অনুলিপি. পাবলিশার্স ফাউন্ডেশন স্থায়ী কমিটির Istiqomah Surakarta, Almat জে. সোলো - Purwodadi কিমি. 8 Selokaton Gondangrejo সোলো 57 183. টেলিফোন. 0271-5891016]

Kamis, 10 Juli 2014

'নিশ্চয় এটা AR-Rayyan নামে হয় যে একটি দরজা আছে স্বর্গের হয়. যারা fasted দরজা থেকে পরে শেষবিচারের দিন প্রবেশ করবে.

'নিশ্চয় এটা AR-Rayyan নামে হয় যে একটি দরজা আছে স্বর্গের হয়. যারা fasted দরজা থেকে পরে শেষবিচারের দিন প্রবেশ করবে.



উপবাস গুণাবলী ও এর গোপন

দ্বারা
ডঃ আব্দুল্লাহ বিন মুহাম্মদ বিন আহমদ-ath Thayyar


সূচনা
রোযা জীবন উন্নত করতে পারেন যে প্রতিটি কাজের অভ্যাস, প্রশংসিত জিনিস রয়েছে যা পেতে এবং দূরে ধ্বংসাত্মক জিনিস রয়েছে যা থেকে রাখা উদ্দেশ্যমূলক, মহান করা যা, প্রত্যেক মুসলিম নিজেকে স্থাপন জন্য একটি প্রশিক্ষণ স্থান. এছাড়াও ইচ্ছার শক্তিশালী, শারীরিক, নিরাময় রোগ, যেমন তার পালনকর্তার একটি চাকর আনতে বৃদ্ধিকারী, সোজা আউট হবে. তাকে দিয়ে পাপ ও ভুল বিভিন্ন ধরণের হয় বিভিন্ন ধার্মিকতা ক্রমবর্ধমান করা হবে, ক্ষমা করা হল, এবং অবস্থান এমনকি উচ্চ হবে.

আল্লাহ রমজানের সময় রোযা জন্য মুসলমানদের জন্য বাধ্যতামূলক করেছে, মাস sayyidusy syuhuur (অন্যান্য মাস প্রিন্স) হয়, তার পতন আল Qur-একটি শুরু করেন. রমজান মাসে আনুগত্য, স্ব পদ্ধতির, পুণ্য, উদারতা, যেমন ক্ষমা, রহমত এবং ভাল পরিতোষ মাসে মাসে হয়. লায়লাতুল কদর তাকে একটি হাজার মাস থেকে উত্তম যে কোনভাবে হস্তনির্মিত সেই রাতে. এই মাসের প্রথম স্থান এবং রোযা মাস সম্পর্কে অনেক হাদিস উল্লেখ করা হয়েছে, এবং তাদের মধ্যে আমরা উল্লেখ করতে পারেন:

'নবী sallallaahu anhu বলেন, যে' alaihi WA sallam বলেন 1 আবু Hurairah radi থেকে.:

"الصيام جنة فإذا كان أحدكم صائما فلا يرفث ولا يجهل وإن امرؤ قاتله أو شاتمه, فليقل: إني صائم (مرتين), والذي نفسي بيده, لخلوف فم الصائم أطيب عند الله تعالى من ريح المسك, يترك طعامه وشرابه وشهوته من أجلي, الصيام لي وأنا أجزي به, والحسنة بعشر أمثالها. "

"রোযা একটি ঢাল এটা. আপনি এক রোযা অতএব, যদি, তাহলে তিনি খুব ময়লা না বোকা কথা বলতে না করা উচিত. তাকে যুদ্ধ বা chided যারা আছে, তারপর তাকে (দু 'বার)' নিশ্চয় আমি উপবাস করছি ', বলা যাক. আমার আত্মা তার হাতে থাকে পালনকর্তা অনুরোধে জন্য, একটি রোযা ব্যক্তির মুখের গন্ধ তিনি খাদ্য, পানীয়, এবং আমি (আল্লাহ) জন্য রিরংসা syahwatnya বাকি যা কস্তুরী তেলের ঘ্রাণ, আর আল্লাহ Ta'ala আরো সুগন্ধি. রোযা আমার জন্য এবং আমি সেই অনুযায়ী পুরস্কৃত করা হবে এবং উদারতা যতটা দশ গুণ দিয়ে পুরস্কৃত করা হয়. "[1]

. 2 হাদীস Hudzaifah radi দ্বারা কথিত 'anhu, তিনি আমি রাসূল শুনে বলেন, "নবী sallallaahu' alaihi WA sallam বলেন:

"فتنة الرجل في أهله وماله وجاره تكفرها الصلاة والصيام والصدقة."

"নিজের পরিবার, স্ব এবং প্রতিবেশীদের উপর ভুল উপবাস ও দাতব্য, প্রার্থনা দ্বারা কাটানো হবে." [2]

. 3 হাদীস Sahl radi থেকে বর্ণিত 'anhu, তিনি বলেন, "নবী sallallaahu' alaihi WA sallam বলেন:

"إن في الجنة بابا يقال له الريان, يدخل منه الصائمون يوم القيامة, لا يدخل منه أحد غيرهم يقال: أين الصائمون فيقومون, لا يدخل منه أحد غيرهم, فإذا دخلوا أغلق, فلم يدخل منه أحد."

'নিশ্চয় এটা AR-Rayyan নামে হয় যে একটি দরজা আছে স্বর্গের হয়. যারা fasted দরজা থেকে পরে শেষবিচারের দিন প্রবেশ করবে. তাদের পাশাপাশি দরজা মাধ্যমে যারা গিয়েছিলাম কেউ. 'কোথায় fasted যারা হয়?' জানতে চাওয়া তারপর তারা দাঁড়িয়ে. তাদের পাশাপাশি দরজা মাধ্যমে যারা গিয়েছিলাম কেউ. তারা প্রবেশ করে যদি কোন এক দরজা দিয়ে আসছে যে তাই, তারপর দরজা বন্ধ করে দেওয়া হবে. '"[3]

. 4 হাদীছ আবু Hurayrah থেকে যে anhu থেকে বর্ণিত, তিনি বলেন, "নবী sallallaahu 'alaihi WA sallam বলেন:

"إذا جاء رمضان فتحت أبواب الجنة."

'রমজান আসে, স্বর্গে এর দরজা খোলা.' "[4]

. 5 হাদীছ আবু Hurayrah থেকে যে anhu থেকে বর্ণিত, তিনি বলেন, "নবী sallallaahu 'alaihi WA sallam বলেন:

"إذا دخل شهر رمضان فتحت أبواب السماء وغلقت أبواب جهنم وسلسلت الشياطين."

'রমজান মাসে প্রবেশ করানো হয়ে থাকে, আকাশের দরজা খোলা হয় এবং Jahannam এর দরজা বন্ধ হয়ে যাবে এবং শয়তান shackled ছিল.' "[5]

. 6 হাদীস এছাড়াও আবু Hurayrah থেকে যে anhu থেকে বর্ণিত, তিনি নবী sallallaahu 'alaihi WA sallam বলেন, ", তিনি বলেন:

"من قام ليلة القدر إيمانا واحتسابا غفر له ما تقدم من ذنبه ومن صام رمضان إيمانا واحتسابا غفر له ما تقدم من ذنبه."

'তিনি বিশ্বাস এবং সম্পূর্ণরূপে পুরস্কার আশা সঙ্গে রাত লায়লাতুল কদর-woke আপ, এটা তার রহমত জন্য তাকে দেওয়া হবে অতীত হয়. এবং যে কেহ পূর্ণ বিশ্বাস এবং গর্ভবতী পুরস্কার সঙ্গে রমজান fasted তাঁর রহমত জন্য তাকে দেওয়া হবে অতীত হয়. '"[6]

কিছু গোপন দ্রুত
রোযা, আবেগ এবং রিরংসা এবং সেইসাথে আত্মা এর পরিশোধন এবং সে, নিরর্থক কথা থেকে তার জিহ্বা রাখা সমালোচনা, এবং অন্যদের সম্মানে আক্রমণ করে যেখানে আল্লাহ, সমুচ্চ, এর সীমা নেভিগেশন বরখাস্ত একটি উপায় দমন লড়াই সাহায্য করার জন্য সবচেয়ে শক্তিশালী হাতিয়ার তাদের মধ্যস্থলে মধ্যে চুকলি (কদর্যতা বা মর্যাদাহানি বলা) এবং namimah (pitting) ছড়িয়ে চেষ্টা, রোযা এছাড়াও শঠতা, বিশ্বাসঘাতকতা, প্রতারণা, প্রবঞ্চনা শায়েস্তা, এবং প্রচেষ্টা জঘন্য ঘটনা রোধ, সুদ, ঘুষ গ্রাস এবং মানব কোষাগার গ্রাসকারী পারেন একটি মিথ্যা এবং বিভিন্ন স্ক্যাম মাধ্যমে. উপরন্তু, রোযা এছাড়াও, যত তাড়াতাড়ি সম্ভব ভাল কাজের হিসেবে কাজ তা সঠিক পদ্ধতিতে প্রার্থনা বা খয়রাত করা এবং Shari'ah দ্বারা নির্ধারিত হয়েছে যারা পক্ষের কাছে বিতরণ করতে একটি মুসলিম উত্সাহ দেয়. তিনি একটি দাতব্য প্রদান এবং চেষ্টা সৌভাগ্য প্রাপ্ত হার্ড দরকারী জিনিস রয়েছে যা, কি খাঁটি শুভেচ্ছা ও পাপ এবং মন্দ এড়াতে হবে. [7]

সুতরাং, খুব বড় পুণ্য অনেক রয়েছে যে রোযা মধ্যে. এটি অন্যদের পরিচিত না হয়, অনেক মানুষ পরিচিত হয়েছে যা কিছু মহান গোপন, বিভিন্ন আছে.

এবং গোপন এবং উপবাস সুবিধা মধ্যে সবচেয়ে প্রকট অনুসরণ করছে হল:

রোযা পরিবর্তন করতে অটল পদ্ধতি
রোযা মহান সুবিধা মধ্যে নিজেকে পরিবর্তন করতে এটি সক্ষম করে তোলে যে একটি বল সঙ্গে একটি মুসলিম প্রস্তুত একটি উপায় হিসেবে আছেন. তিনি পছন্দ করেছে এবং পছন্দ যে কোন জিনিস থেকে বিরত থাকুন যাতে তিনি রোযা মাধ্যমে দৈনন্দিন ব্যায়াম করতে পারেন. এবং আবেগ এবং রিরংসা শাসক, তিনি "সংখ্যা", বলতে হবে

মহান কি একটি উত্তর এটা আল্লাহর পরিতোষ মধ্যে যদি. একটি মুসলিম বলতে পারবেন, এটা তিনি একটি উচ্চ সম্মান বুঝতে সফল এবং একটি খাঁজ রিরংসা এবং লোভ উপরোক্ত হয়েছে মানে. রোযা না যারা তাদের মানসিক অশান্তি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে না একজন ব্যক্তি যিনি হল যেহেতু, এমনকি তারা সবসময় রিরংসা এবং ইচ্ছা সাপেক্ষে. তারা মানব ক্রীতদাসদের চেয়ে আরও খারাপ পতিত দাস, হয়. একটি penya'ir প্রকাশ করা হয়েছে: [9]

"এটা অসুবিধা জন্য ছিল না, নিশ্চয় মানবজাতির
সামগ্রিক সম্মানিত করা হবে,
মহত্ত্ব ক্রমবর্ধমান অপ্রতুল
এবং সাহস যুদ্ধ মানে. "

কিভাবে দ্রুত সেনাবাহিনীর penggemblengan যেমন
এটা কমান্ডার নির্দেশ উপর সহিংসতা, কর্কশতা, জেদীতা, আদেশ জমা, এবং শৃঙ্খলা হতে কিনা সবকিছুর diharuskannya করতে সামরিক জীবন,. এবং আমরা দ্রুত এর ব্যবহারিক আদায় পেতে পারেন.

রোযা তার জীবনে তার নিজস্ব manhaj (পদ্ধতি) গ্রহণ করা, যা নিজেকে নিয়ন্ত্রণ ক্ষুধা এবং তৃষ্ণা, তাপ, শারীরিক গ্লানি এর তিক্ত তিক্ত স্বাদ উপর গিরা, নিষেধ, এবং ধৈর্য আকারে beams হিসেবে দিতে অপরাধী প্রয়োজন শারীরিক বল penggemblengan একটি উপায় হল যে কারণ পরিহার এবং একটি মুসলিম তা লঙ্ঘন করা হয়, যেমন যদি তার ইচ্ছা দমন এবং শুনতে অস্বীকার বা অবাধ্যতা ছাড়া তার পালনকর্তার আনুগত্য কর এবং আদেশ নির্বাহ করার জন্য প্রস্তুত যারা একটি সৈনিক হয়.

একটি সৈনিক বিষয় ছিল এবং কমান্ড থেকে adhered এবং কমান্ডার তত্ত্বাবধানে এটি চালানো হলে, রোযা ব্যক্তি প্রহরীদের এবং বেড বন্ধ হতে হবে যে, আবার এক তত্ত্বাবধানে ছাড়া কিন্তু ঈশ্বর নিজেকে Mahaberdiri Mahahidup কমান্ড চলমান (ছিল), পুণ্য হউক আল্লাহ হতে সুপ্রিম আবার.

দ্রুত শক্তিশালীকরণ DESIRE
এটা ইচ্ছা, সম্মতি, উত্সাহিত ধৈর্য শেখানো, চিন্তার মন, ঘুরে পরিষ্কার সাহায্য, এবং কেউ শিথিলকরণ দ্রুত ফেজ (ঝিম) যাও বাড়ানো যাবে যদি বুদ্ধিমান মতামত অনুপ্রাণিত করা, এবং বিনামূল্যে সময় এবং কখনও কখনও হতাশা ফলে যে উঠা বিভিন্ন অবমুক্ত ভুলে জোরদার, এবং পারেন একজন ব্যক্তি সে হল misguidance অপরাধীদের কাছে বলতে পারবেন যে একটি শক্তিশালী ইচ্ছা আছে যখন, "এই মন্দ হয়." তিনি সমাজে নেতিবাচক জিনিষ সব ধরণের সম্মুখীন হতে পারে. সুতরাং সুতরাং, তিনি এবং নির্মাণ না ধ্বংস, এবং উন্নতি করতে এবং ধ্বংস করবেন না যা একটি গতিশীল সম্প্রদায়ের একজন সদস্য, পরিণত হয়েছে.

একটি জাতি একটি দৃঢ় ইচ্ছা এবং মহান আছে যখন, তাহলে তিনি আগ্রাসক বা আক্রমণকারী মাটি মধ্যে পাদদেশ সেট বা তার জীবনের কোর্স নির্ধারণের ক্ষেত্রে হস্তক্ষেপ করার মঞ্জুরি দেয় না. এই ক্ষমতা সঙ্গে, তিনি রিরংসা বিরুদ্ধে অজ্ঞতা, অনগ্রসরতা, বিরুদ্ধে যুদ্ধে বিজয় অর্জন করতে সক্ষম হবে, এবং উন্নয়ন ও অগ্রগতির কোনো বিঘ্ন পশা পারেন.

Shaykh বিজ্ঞাপন Dausari rahimahullah বলেন, "নিজের মধ্যে একটি শক্তিশালী বাসনা নির্মাণের প্রণালী একটি সহজ জিনিস না, বলেন. বিভিন্ন চেনাশোনা, উভয় সমিতির (প্রতিষ্ঠান) হিসেবে সামরিক আজকের সমাজের একটি শক্তিশালী বাসনা নির্মাণ করার চেষ্টা করা হয়েছে. আসলে, ইসলাম গত 14 শতকে তাদের পূর্বে ছিল. বিশেষ করে একটি দৃঢ় ইচ্ছা এবং দৃঢ় ইচ্ছা আছে, একটি মুসলিম এর চাহিদার পর্যাপ্ত. অতএব, আল্লাহ রোযা সময় ক্ষুধা এবং তৃষ্ণা থেকে ব্যথা বিরুদ্ধে যুদ্ধ করার আদেশ.

অতএব, এটা সন্ধ্যায় তিনি দুপুরে আপ পেতে ছিল দৃঢ় ইচ্ছা ধ্বংস হবে, যাতে ভঙ্গ পর এই শক্তি পতনসাধনের বিছিন্ন বা খেলো যে জিনিসগুলি না জন্য fasts যিনি একটি মুসলিম জন্য মানানসই হয়. [10]

NOBLE রুপায়ণ রোযা সুনীতি
রোযা একটি উন্নতচরিত্র অক্ষর, নৈতিক ভক্তি, দয়াশীলতা, উদারতা, যত্নশীল, অন্যদের সাহায্য গঠন এটি চালানোর জন্য যারা জায়গা penggemblengan স্ব হয়, সহানুভূতি, ভালবাসা, ধৈর্য, ​​এবং এটি চালানোর জন্য, যারা মানুষের মধ্যে উপবাস দ্বারা নির্মিত অন্যান্য উচ্চপদস্থ চরিত্র.

রোযা অপরাধী জন্য (স্বাদ আল্লাহর চোখ সর্বদা) muraqabah গঠন করতে পারেন. তার জন্য তাঁর কাছ থেকে আসে কিছুই যে Shari'ah বিপরীত হয় যাতে সবসময় তাকে দেখছে একটি সাধারণ গার্ড আছে. এটা যে বাহ্যিক কাজের প্রদর্শনে তাকে membinanya এই করাই সাপেক্ষে যারা সে ছিল.

আপনি কি কখনও অন্যদের থাকা তার পালনকর্তার সততা এবং আন্তরিকতা সঙ্গে যারা fasted দেখা যায়? আপনি কি কখনো এটা আস্তে এটা করা দ্রুত হয় চালানো এবং তারপর সমাজে ভণ্ডামি কি দেখা যায়? প্রকৃতপক্ষে এটি শিখর আল্লাহ আন্তরিক হয়, যেখানে সম্ভব dipisahpisahkan নয় পুরো অংশ আন্তরিকতা হয়. তাকে জালিয়াতি, প্রতারণার বা বিশ্বাসঘাতকতা কমিট জন্য অতএব, আল্লাহ জন্য আন্তরিক কেহ তারপর, এটা অসম্ভব. অতএব, রোযা একযোগে সব তাঁর বইয়ে আল্লাহ দ্বারা সতর্ক করা হচ্ছে যে বেশ স্পষ্ট ফলের মধ্যে জড়ো হয়, যা এক amaliyah বৈশিষ্ট্য (কাজের) নিতে তার গঠন নির্মাণের একই সময়ে, চরিত্রের deepening মৌলিক বিষয়গুলির মধ্যে একটি: ( لعلكم تتقون) "আপনি করতে সতর্কতা অবলম্বন করুন."

ইবনে আল Qayyim rahimahullah বলেন, রোযা বাহ্যিক যে অবয়ব এবং ভিতরের শক্তি বজায় রাখার পাশাপাশি যে ক্ষতি দূষণ কারণের থেকে রক্ষা মধ্যে একটি সুদৃঢ় প্রভাব আছে ", বলেন তিনি. দূষণ কারণের তাকে আয়ত্ত করে থাকেন, তাহলে তিনি ক্ষতিগ্রস্ত হবে.

সুতরাং, উপবাস একই অঙ্গপ্রত্যঙ্গের এ স্বচ্ছতা এবং স্বাস্থ্যের যত্ন সফলভাবে রিরংসা দ্বারা করায়ত্ত হয়েছে সবকিছু পুনরুদ্ধার করতে হবে বজায় রাখা হবে. রোযা ভক্তি আদায় সর্বশ্রেষ্ঠ সাহায্যকারী হয় ... "[11]

লাইফ এর রোযা মেকিং শান্তি
আত্মা পাঠানো ভাল আত্মা কি মন্দ কি বলা মধ্যে উত্থান অবিরত চালানো হবে. একটি মুসলিম দ্বারা সংঘটিত কোন অবাধ্যতা প্রভুত্ব ফলাফল অপরাধের আদেশ যিনি আত্মা না. ঈশ্বর যথাসাধ্য চেষ্টা পদ্ধতির একটি মুসলিম দ্বারা সম্পন্ন হয় ভাল করবেন মানসিক কমান্ড ব্যবহৃত একটি শক্তিশালী অস্ত্র.

অতএব, রোযা, আত্মা শক্তি নির্মাণ জোরদার এবং তার বার্তা বহন আইন স্থাপন করা এবং একজন ব্যক্তির মধ্যে শান্তি এবং শান্তি বজায় রাখতে ভূমিকা কার্যকরী হবে. মানসিক ক্ষমতা সমালোচনামূলক ভূমিকা কঠোর সমালোচনার দ্বারা briefed এবং একটি মানসিক ব্যাধি মন্দ আমন্ত্রণ চাওয়া প্রত্যেক সময় তিরস্কার, জমা মধ্যে তাকে তাকে ধোঁকাবাজ বা ফাঁদ হয়. সুতরাং, আত্মা এবং বিভিন্ন শক্তি ধার্মিকতা মধ্যে লুকোনোর বিভিন্ন যুদ্ধ অন্যান্য অংশ এছাড়াও নিরাপত্তা এবং শান্তি একটা ধারনা ভোগ করে আমি তখন পুরো শরীর সুইচ, আরো শান্তি ও নিরাপত্তা জীবনে menyelimut হবে, যা ব্যাপা হবে. অবশেষে, সব উদারতা দ্রুত রান যিনি প্রত্যেক মুসলমানের জন্য নিরূপিত হয়.

রোযা মুসলমানদের ঐক্য এক উদ্ভাস
রোযা বিভিন্ন apparitions মুসলমানদের ঐক্য, ধনী এবং দরিদ্র মধ্যে সমতা, শাসক এবং মানুষ, বৃদ্ধ এবং শিশুদের, যেমন পুরুষদের এবং মহিলাদের একটি ব্যবহারিক sightings হয়. এক সময়ে খাওয়া এবং এক সময় হিসাবে ভাল মধ্যে অবিচ্ছিন্ন থেকে নিবর্তন দ্বারা তাঁর ক্ষমা ভিক্ষা, যখন তারা তাদের পালনকর্তার জন্য fasted. তারা উভয় অভিজ্ঞ ক্ষুধা আছে এবং তারা রোযা সংক্রান্ত অন্যান্য syi'ar উত্তোলন-syi'ar একই অবস্থানে আছে, দিনে একই নিষেধ আছে.

সুতরাং, উদ্দেশ্য, ইন্দ্রিয়, বিবেকের ঐক্য এক ধরনের দ্রুত আদায় করে, এবং উপবাস যারা কমিউনিটিতে ফিরে রাখুন.

সামগ্রিকভাবে, মুসলিম মানবজাতির এক একটি নির্দিষ্ট মৌসুমে প্রতি বছর এ একটি লাইন এবং কিছু নির্দিষ্ট দিনে দাঁড়ায়. তিনি তারা দূরে সরাইয়া এবং বসবাসের চেহারা এবং togetherness উপর একটি প্রভাব রয়েছে, যা একটি অভিজ্ঞতা, সামনে স্থাপন করা হয় যে একটি বন্ড আছে, যদিও সামগ্রিকভাবে মুসলমানদের উপাদান মধ্যে শক্তিশালী দেশগুলির সারি মধ্যে মৈত্রী, হয়.

সুতরাং, তাদের অন্তরে এবং হৃদয় ও মন জয় এটি একটি দৃশ্য সঙ্গে জীবনের যে বাড়ে হার্ট হয়ে উত্তরোত্তর ঘনিষ্ঠ এবং ঘনিষ্ঠ হয়ে যাবে.

এই এমনকি এই জীবনে কোনো সত্তা জন্য আদর্শ ভূমিকা মডেল হিসাবে, মানুষের বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে ঐক্য জন্য ভালো উদাহরণ. অতএব, এটি, বিবেকের থেকে আসে এবং ভবিষ্যতে তৈরি এবং ফিরে স্থাপন এবং বাহ্যত দৃশ্যমান স্ব মহিমা আহ্বান যে ঐক্য যাতে আল্লাহ এর শব্দ আদায়:

وإن هذه أمتكم أمة واحدة وأنا ربكم فاتقون

"নিশ্চয় (একেশ্বরবাদ ধর্ম) আপনি সব ধর্ম, এক ধর্ম এবং আমি আপনার পালনকর্তা, তাই আমার ভয়." [আল Mu'minun / 23: 52]

এটা জেনুইন পূজা ফলের কারণ ঐক্য, একটি ঐকিক উপবাস শুরু করে শরীরী.

বিবেকের ঐক্য, তিনি মানব জীবনের পরিকল্পনার উপর ভিত্তি করে যে কাজের একটি অনুভূতি থেকে আসে, কারণ.

আবার স্থানের ঐক্য, তিনি তার পিছনে শেষ হয় এবং সেখানে বাস করা একটি জায়গা যে, আল্লাহ রোযা ফলে করেছে যা যে ভক্তি করতে একটি সম্পূর্ণ জাতি নেতৃত্বে হিসাবে.

একতা আর, এটা এক লক্ষ্য নেভিগেশন মানুষের স্বাদ এবং অনুভূতি unites এবং এক ভাবে এটা করা হয়েছে.

ঐক্য 'aqidah, তিনি বিশ্বাস এবং বিশ্বাস থেকে এবং বায়ু উচ্চাসনে স্থাপন ভক্তি এবং উপাসনা মধ্যে আসে না. [12]

তার চেহারা বেশ চিত্তাকর্ষক, এই ঐক্য ধরন, রং, এবং জাতীয়তার মধ্যে পার্থক্য আছে, যদিও সকল সদস্যদের চিকিত্সা যারা মহান একতা একটি সত্য ছবি আপনি. আপনি এই প্রমাণ করতে চান, শত শত এক সময়ে দ্রুত একসঙ্গে বিরতি যারা হাজার হাজার দেখতে, গৃহ, একটি নিরাপদ অবস্থায় ভাঙার সময় আপনার মতামত নেভিগেট করুন. আপনি কি কখনো এই ঐক্য আরও স্পষ্ট দেখুন সাক্ষী করেছেন? প্রকৃতরূপে, এটি একটি অন্ধ চোখ নয়, কিন্তু হৃদয় বুকে হয়.

সাধারণ স্বাস্থ্য জন্য অভুক্ত এর প্রভাব
প্রকৃতপক্ষে তার অর্থ সঙ্গে বৃহৎ স্বাস্থ্য, ভাল শারীরিক স্বাস্থ্য, মানসিক, এবং আধ্যাত্মিক রয়েছে যে উপবাস.

সুতরাং, উপবাস কোষ পুনর্নবীকরণ এবং পুরানো এবং মৃত এবং diistirahatkannya পেট এবং জারক অঙ্গ যে কোষ অপসারণের সঙ্গে এক জীবনে পুনর্নবীকরণ করতে পারেন. রোযা এছাড়াও জারিত এবং আর্দ্রতা খাদ্য ও পানীয় দ্বারা রাখা যাবে না যে খাদ্য স্ক্র্যাপ এর পেট ধোয়া, শরীর থেকে সুরক্ষা প্রদান করতে পারেন.

ডাক্তার অনেক তাদের মধ্যে যে রোযা আর্দ্রতা ধরে রাখা যাবে এবং অস্বাস্থ্যকর খাবার কারণে বিষক্রিয়াগত মাথাব্যথা আনুষঙ্গিক পরিপাক cleanses, এবং পেটে চর্বি কমাতে তিনি যোগ করতে সক্ষম হবে নির্বাসিত ঘোড়া হিসাবে একই যার হৃদয়, খুব ক্ষতিকর, উপবাস বিভিন্ন বেনিফিট উল্লেখ করেছে সরানো এবং চালানোর জন্য তাদের শক্তি.

নির্দেশিকা দ্রুত ফর্ম দ্বারা যাকে জাহির আধ্যাত্মিক স্বাস্থ্যের দ্রুত আল্লাহ Subhanahu WA Ta'ala জন্য, তাদের সৃষ্টির উদ্দেশ্য নির্ধারণ যারা দেওয়া হয়, তারা অপমান, নম্রতা থেকে তাকে রক্ষা করবে আত্মসংবরণ সব উপায়ে নিতে প্রস্তুত, এবং ক্ষতির মধ্যে বিশ্বের এবং অত: পর. শেষ পর্যন্ত তারা হৃদরোগ এবং অনেক মানুষ প্রভাবিত হয়েছে যে রোগের সন্দিহান রিরংসা বেঁচে ওঠে.

Shaykh 'আবদুল' আজিজ বিন Baaz ", বলেন করেনি এটি শোধক যা উপবাস এবং মহান বিজ্ঞতা অনেক সুবিধা, আছে, উত্সাহ এবং যেমন অর্থগৃধ্নু এবং কিপটা, এবং তারপর familiarized লোভ, যত ঘৃণ্য সুনীতি এবং vices, থেকে আত্মা পাবন , ভদ্র মহৎ, উদার, এবং ঈশ্বরের অনুমোদন এবং তাঁর ঘনিষ্ঠ আহরণ করতে পারে যে সব কিছু করার আত্মার স্থাপনার রোগীর মত একটি উন্নতচরিত্র অক্ষর দিয়ে.

রোযা অন্যান্য বেনিফিট একটি স্লেভ নিজেকে এবং তার চাহিদা বুঝতে পারেন করতে হয়, দুর্বলতা এবং তার পালনকর্তার নিজেকে চাহিদা এছাড়াও এইভাবে তাকে প্রয়োজন, তাকে দেওয়া ঈশ্বরের পক্ষপাত মহিমা মধ্যে নিজেকে স্মরণ করিয়ে, এবং দারিদ্র্যের মধ্যে যারা বাস ভাই ও বোন জন্য প্রয়োজন স্মরণ করিয়ে দেবে একবার তাই তাঁকে মান্য করা এবং তাদের কাছে ভাল কাজ তার দারিদ্র্যের মধ্যে যারা বাস ভাইদের পাশাপাশি প্রেম বিভিন্ন পরিতোষ অর্পণ সাহায্যের জন্য আল্লাহ SWT কৃতজ্ঞ.

উপরন্তু, রোযা বেনিফিট এছাড়াও খারাপ দূষণের শরীরের পরিত্রাণ এবং স্বাস্থ্য এবং শক্তি দিতে পারেন. এটা অনেক ডাক্তার দ্বারা স্বীকৃত হয়েছে. আসলে তারা অনেক এই দ্রুত ব্যবহার করে তাদের রোগীদের চিকিত্সা আছে. "[13]

[ডঃ দ্বারা বই অ্যাশ-Shiyaam, Ahkaam ওয়া Aa-Daab থেকে অনুবাদিত পারফেক্ট রোযা, অর্জন বই থেকে কপি করা. আহমদ বিন মুহাম্মদ বিন আব্দুল্লাহ-ath Thayyar, অনুবাদক Ghoffar ই.এম. আব্দুল, ইবনে Kathir প্রকাশক রিডার]
_______
পাদটীকা
[1]. আল বুখারী ও মুসলিম দ্বারা বর্ণিত. (Shahiih আল বুখারী (III/22) এবং মুসলিম Shahiih (III/157))
[2]. আল বুখারী ও মুসলিম দ্বারা বর্ণিত. (Shahiih আল বুখারী (III/22) এবং মুসলিম Shahiih (III/173))
[3]. আল বুখারী ও মুসলিম দ্বারা বর্ণিত. (Shahiih আল বুখারী (III/23) এবং মুসলিম Shahiih (III/157))
[4]. আল বুখারী ও মুসলিম দ্বারা বর্ণিত. (Shahiih আল বুখারী (III/23) এবং মুসলিম Shahiih (III/121))
[5]. আল বুখারী ও মুসলিম দ্বারা বর্ণিত. (Shahiih আল বুখারী (III/23) এবং মুসলিম Shahiih (III/121))
[6]. আল বুখারী ও মুসলিম দ্বারা বর্ণিত. (Shahiih আল বুখারী (III/23) এবং মুসলিম Shahiih (III/177))
[7]. Shaykh 'Abdurrahman বিজ্ঞাপন Dausari, পি অ্যাশ-shaum কাজ. 16.
[8]. Shaykh Abdurrahman বিজ্ঞাপন Dausari দৈর্ঘ্য টি রোযা বেনিফিট outlining হয়েছে. একইভাবে দ্বারা Ustadz Sab'u Taufiq. আগ্রহী তাদের জন্য, তাদের পড়ুন দয়া করে. অ্যাশ-Sawm (পি 16) এবং কেস. 87.
[9]. Sya'ir আল Mutanabbi হয় যা প্রকাশ করে. Sharh আবুল: Baqa el 'আল' Ukbari (III/287) সঙ্গে, Diiwaan আবি আল Mutanabbi Tayeb দেখুন.
[10]. অ্যাশ-shaum, Shaykh বিজ্ঞাপন Dausari, পি এর কাজ. 23.
[11]. Zaadul Ma'aad (I/320).
[12]. বই Haakadzaa Nashuum, পি দেখুন. 161 এবং তাই.
[13]. Ma'ar Rasuul FII Ramadhaan, 'Athiyyah মুহাম্মদ সেলিম (বই উপক্রমনিকা rikan Shaykh দ্বারা সমর্থনযোগ্য' আবদুল 'আজিজ বিন Baaz, পি. 5).

Kamis, 03 Juli 2014

রমজান মাস প্রার্থনা. যার নামাজের প্রত্যাখ্যাত না হয় তিন জনের আছে; নিপীড়িত একজন মানুষ, একটি মাত্র শাসক, দ্রুত বিরতি fasts যারা এক. [32]

রমজান মাস প্রার্থনা. যার নামাজের প্রত্যাখ্যাত না হয় তিন জনের আছে; নিপীড়িত একজন মানুষ, একটি মাত্র শাসক, দ্রুত বিরতি fasts যারা এক. [32]



দ্বারা
দ্বারা Ustadz রিজাল Yuliar জলজ পালন


আল্লাহ befirman:

وإذا سألك عبادي عني فإني قريب أجيب دعوة الداع إذا دعان فليستجيبوا لي وليؤمنوا بي لعلهم يرشدون

আমার বান্দাদের সত্যই আমি কাছাকাছি থাকি তাহলে আমার বিষয়ে (হে মুহাম্মদ), (বহন করা) আপনি জিজ্ঞাসা যখন, আমি ধরে আমাকে বলেন যে প্রার্থনা অনুরোধ উত্তর. তারা সবসময় "একটি সুরুক পেতে যাতে পরে তাদের আমার আদেশ দেখা এবং আমার বিশ্বাস যাক [আল বাকারাহ্ / 2:186]

পতনের আয়াত কারণ
পণ্ডিতদের এই শ্লোক এর কারণ কালানুক্রমিক উদ্ঘাটন সম্পর্কে অসম্মতি.

. 1 সংখ্যাগরিষ্ঠ Companions নবী sallallaahu 'alaihi WA sallam: "হে আল্লাহর রসূল sallallaahu' নবী যখন জিজ্ঞাসা এই আয়াতে প্রকাশ ছিল যে alaihi WA sallam, আমাদের প্রভু বন্ধ, তাই আমরা প্রার্থনা করার সময় শব্দ প্রত্যাখ্যান, বা কিনা সে SWT অনেক কিছু যাতে আমরা প্রার্থনা উত্থাপিত কণ্ঠ ', তাহলে আল্লাহ এই আয়াতে প্রকাশ. [1]

2. এদিকে যেমন 'ATA' ইবনে আবি Rabah হিসাবে অন্যদের এই আয়াতে আল্লাহ Subhanahu WA Ta'ala থেকে প্রার্থনা প্রচার যাও গুণ সম্পর্কে নবী sallallaahu 'alaihi WA sallam জিজ্ঞাসিত একটি যারা প্রতিক্রিয়ায় প্রকাশ ছিল যে. বাদ অনুচ্ছেদের (Ghâfir/40: 60) যখন অর্থাত "এবং আপনার পালনকর্তা বলেন," আপনি "আমি নিশ্চয় আপনি তা মঞ্জুর করে আমাকে বলেন প্রার্থনা. তারা জিজ্ঞাসা: "(আমরা কি) কি সময় [2] তারপর উপরোক্ত আয়াতের পরে এসেছিলেন [3]?.

আয়াত ব্যাখ্যা
1. তাঁর ভৃত্য সঙ্গে আল্লাহ দ্য সুপ্রিম বন্ধ.
সুতরাং আল্লাহ সমগ্র সম্প্রদায় যে আল্লাহ Maha বন্ধ বলতে নবী মুহাম্মদ sallallaahu 'alaihi WA sallam আজ্ঞাপিত. তার সারাংশ Subhanahu WA Ta'ala এর জাঁকজমক এবং পরিপূর্ণতা অনুযায়ী আল্লাহ এর প্রক্সিমিটি যথাযথ মহিমা এবং যথাসাধ্য,. নবী sallallaahu 'alaihi WA sallam বলেন:

يا أيها الناس اربعوا على أنفسكم فإنكم لاتدعون أصم ولا غائبا إنه معكم إنه سميع قريب

হে সকল পুরুষ, নিজের প্রতি দয়া করুন, আপনি বধির বা অনুপস্থিত আছে এক যারা প্রার্থনা করে না, আপনি আসলে "বন্ধ Maha আবার, শুনতে সুপ্রিম সারমর্ম ডাকা. [4]

প্রত্যেক মুসলমানের উপর বাধ্যতামূলক আল্লাহ Subhanahu WA Ta'ala কাছাকাছি Maha Maha দায়ের বিশ্বাস. আল্লাহ, প্রার্থনা শুনতে এবং আল্লাহ ইচ্ছা যখনই তা মঞ্জুর যারা চাকর পাসে. এটা আল্লাহ কিছুই জন্য প্রকৃতির পরিপূর্ণতা অনুযায়ী, তার জ্ঞান ও তত্ত্বাবধানে ঘনিষ্ঠতা হয় প্রক্সিমিটি তাঁর প্রতি মত কিছুই. [5]

Shaykh 'আব্দ হিসাবে-Sa'di rahimahullah বলেন: দুই ধরণের আছে ঘনিষ্ঠতা "আল্লাহ" প্রকৃতি "; জ্ঞান (বুদ্ধিমান) সব তাঁর বান্দাদের, এবং উপাসনা এবং আল্লাহ দায়ের এবং তার সাহায্য ও taufik দেয় যে প্রার্থনা যারা চাকর নৈকট্য সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা. যার হৃদয় ও নামাজের সঙ্গে আল্লাহ Subhanahu WA Ta'ala থেকে prays ঘনত্ব নির্ধারিত হয়, এবং প্রার্থনা terkabulnya জন্য কোনো বাধা দ্বারা ব্যাহত না হয়; আল্লাহ Subhanahu WA Ta'ala এটি প্রদান অঙ্গীকার করেনি যে, অবৈধ গ্রাসকারী হিসাবে বা অন্যথায়. তিনি প্রার্থনা এর granting (হয়) তাঁর আদেশের এবং কর্তব্যপরায়ণ দূরে শব্দ এবং (অবশ্যই) ঈমানের সাথে দলিল উভয় সব তাঁর নিষেধাজ্ঞা থেকে আনুগত্য মাধ্যমে আল্লাহ Subhanahu WA Ta'ala এর কল উত্তর হল কোন কারণে চাওয়া বিশেষ করে যদি "প্রার্থনা terkabulnya নিয়ে যাবে . [6]

2. আল্লাহ Subhanahu WA Ta'ala তাঁর চাকর এর প্রার্থনা মঞ্জুর.
উপরোক্ত আয়াতে আল্লাহ মহিমা, করুণা, এবং তাঁর বান্দাদের তাঁর নৈকট্য সম্পর্কে তাঁর রসূল sallallaahu 'alaihi WA sallam থেকে বলে. যেহেতু এছাড়াও অন্য আয়াত "এবং আপনার পালনকর্তা বলেন:" ... আমি নিশ্চয় আপনি তা মঞ্জুর আমার প্রার্থনা فليستجيبوا لي "অর্থাৎ," (তাদের আমার আনুগত্য চালায় যাক "[7] মুজাহিদ ও ইবনে আল মুবারক [8] যার অর্থ ব্যাখ্যা করেছেন." আল্লাহ) ". "وليؤمنوا بي" অর্থ জন্য "এবং তাদের আমার বিশ্বাস (এলইটি)" তারা আল্লাহ আনুগত্য কর, যদি তারা বিশ্বাসী হতে হবে যে, প্রকৃতপক্ষে আল্লাহ তাদের কারণে আনুগত্য পুরস্কার ও মহিমা দান করবে না. অন্যরা বলেন:

"فليستجيبوا لي" এর অর্থ "আমার প্রার্থনা" হয়
"وليؤمنوا بي" যার অর্থ "এবং তারা আমি তাদের প্রার্থনা মঞ্জুর করা উচিত যে বিশ্বাস করি". [9]

ইবনে Taymiyyah rahimahullah উভয় এই সব কারণে সঙ্গে, প্রার্থনা আল্লাহ uluhiyah বশ্যতা মান, এবং বিশ্বাসের শক্তি দিয়ে পরিপূর্ণতা আল্লাহ rububiyah যে, প্রদান করা হবে "বলেন. যার সব তাঁর কমান্ড এবং নিষেধাজ্ঞা ঈশ্বর Subhanahahu WA Ta'ala obeys তারপর বিন্দু প্রার্থনায় পৌঁছেছেন এবং তার প্রার্থনা মঞ্জুর হয়, আল্লাহ Subhanahu WA Ta'ala [10] "আর আল্লাহ অনুদান বিশ্বাস যারা বলছেন এবং "ভাল কাজের কাজ, এবং তাঁর করুণা তাদের যোগ করুন. [11]

তারপর আল্লাহ তাঁর শব্দের সঙ্গে এই আয়াতের শেষ করা ". আমি মনে করি তারা সঠিক দিক নির্দেশনা পেতে আশা করি" "لعلهم يرشدون" অর্থাৎ, তারা obeys এবং আমার বিশ্বাস যদি তারা এই জীবনে ভাল পেতে এবং পরকালে তাদের ". [12] পাশাপাশি নির্দেশাবলী সবসময় বিশ্বাস আছে এবং তাদের খারাপ থেকে অদৃশ্য হয়ে যাবে যে ভাল কাজের কাজ." হবে [13]

3. কেন প্রার্থনা মঞ্জুর নেই?
কেউ বলছেন যদি: "প্রায়ই আমরা প্রার্থনা করছে, কিন্তু দেওয়া না কেউ পেতে. আল্লাহ কলিং ". আমার (প্রার্থনা)" "নিশ্চয় এই এক্সপ্রেশন দুটি ব্যাখ্যা করার নির্দেশ করা যাবে" আমি কেউ একটি প্রদান করা হবে "তাঁর শব্দ অঙ্গীকার করেনি নয়; প্রথম: এখানে আল্লাহ ও তাঁর anjurananjuran Subhanahu WA Ta'ala এর সব কমান্ড অনুশীলন মানে "আহ্বান", তাই এর অর্থ আমি ঘনিষ্ঠ সবসময় কমান্ডটি যারা চাকর এবং আমার পরামর্শ করতে থাকি ", আমি সঙ্গে সাড়া দিতে হবে "পুরস্কার. নবী শব্দের হিসাবে নবী sallallaahu 'alaihi WA sallam: ". সত্য প্রার্থনা পূজা হয়" তারপর তিনি sallallaahu' alaihi WA sallam পড়া:

وقال ربكم اذعوبي أستجب لكم إن الذين يستكبرون عن عبادتي سيدخلون جهنم داخرين

নিশ্চয় আপনার পালনকর্তার আদেশ: ". আমি অবশ্যই আপনার প্রার্থনা মঞ্জুর হবে আমার প্রার্থনা, মানুষ আসলে আমাকে পতিত জাহান্নাম একটি অবস্থায় জাহান্নামে প্রবেশ করবে উপাসনা বড়াই" [14]

এবং দ্বিতীয়ত:. অর্থ "আমি চাই আমি আমার প্রার্থনা কেউ দান" হয় [15]

Shaykh 'Abdurrahman হিসাবে-Sa'di rahimahullah দুই ধরনের ভাগ করা হয়েছে (প্রার্থনা) কলিং "বলেন; পূজা ও মধ্যস্থতা প্রার্থনা ". [16] উলামা প্রার্থনা পিটিশন মানে পূজা, প্রার্থনা ও উপাসনা অন্তর্ভুক্ত ব্যাখ্যা প্রার্থনা পিটিশন ফলাফল রয়েছে. আল্লাহ কিছু begged যারা অর্থাত তিনি তাহলে তিনি আল্লাহ পূজা করা হয়. পূজার উদ্দেশ্য যেমন নামাজ গৃহীত ও পুরস্কার দেওয়া যে আমি তখন তা আল্লাহ একটি অনুরোধ রয়েছে, প্রার্থিত যারা এক হিসাবে প্রার্থনা পিটিশন পরিণতি, অন্তর্ভুক্ত করা হয়েছে. সুতরাং সুতরাং প্রার্থনা পিটিশন ফলাফল রয়েছে পূজা ও প্রার্থনা পূজা (অর্থ) একটি প্রার্থনা অনুরোধ অন্তর্ভুক্ত করা হয়েছে. [17]

প্রার্থনা এ 4. বেশ কিছু এথিক্স.
এই গুরুত্ব দেওয়া, পন্ডিত কুরআন এবং হাদীস এ নির্দেশিকা হিসাবে, মঞ্জুর জন্য প্রার্থনা এ অবস্থার পাশাপাশি নৈতিকতা সম্পর্কে ব্যাখ্যা.

আল Baghawi rahimahullah বলেন: "এখন পর্যন্ত নৈতিক এবং প্রার্থনা মঞ্জুর কারণ প্রার্থনা syaratsyarat হয়. স্পট হিট কেহ তারপর, তিনি জিজ্ঞেস করলাম কি পাবেন এবং কঠোরতা কমা যে কেহ, সে প্রার্থনা transgresses এক যারা ছিল; তাই প্রার্থনা মঞ্জুর করা এনটাইটেল করা হয় না "[18] ইবনে আল Qayyim rahimahullah বলেন:." দুই নিম্নলিখিত অনুচ্ছেদের দ্বিতীয় ধরনের (পূজা ও প্রার্থনা অনুরোধ প্রার্থনা) সঙ্গে adab-adab প্রার্থনা অন্তর্ভুক্ত; যা আল্লাহ Subhanahu WA Ta'ala এর শব্দ:

ادعوا ربكم تضرعا وخفية إنه لا يحب المعتدين ولا تفسدوا في الأرض بعد إصلاحها وادعوه خوفا وطمعا إن رحمت الله قريب من المحسنين

স্ব এবং একটি নরম ভয়েস নম্রতা সঙ্গে আপনার পালনকর্তার প্রার্থনা. আল্লাহ সীমা অতিক্রমকারীদেরকে পছন্দ করেন না. এটা (ঈশ্বর) এটা ঠিক এবং ভয় (গ্রহণ করা) এবং (মঞ্জুর করা) প্রত্যাশার সঙ্গে তাঁকে ডাকা পরে এবং পৃথিবীতে নষ্টামি করা না. নিশ্চয় আল্লাহর রহমত উপকার যারা খুব কাছাকাছি থাকে. [আল A'raf / 7:55-56] [19]

এবং ইবনে Kathir rahimahullah এই আলোচনার শুরুতে অনুচ্ছেদের ব্যাখ্যা এর সভ্য বিনয় সম্পর্কিত hadiths একটি সংখ্যা আনা. তিনি জ্ঞাপিত যা মধ্যে যে: [20]

• সলমন আল Farisi radi থেকে বর্ণিত হাদীছ হিসাবে, উভয় হাত তুলে ', anhu নবী sallallaahu যে' alaihi WA sallam বলেন:

قال إن الله حيي كريم يستحيي إذا رفع الرجل إليه يديه أن يردهما صفرا خائبتين

প্রকৃতপক্ষে আল্লাহ, সর্বাধিক দয়ালু সুপ্রিম তার হাত উত্থাপিত যারা চাকর (প্রার্থনা) লাজুক, তারপর (না দেওয়া হয়). [21] খালি হাত এবং শূন্যতা সঙ্গে ফিরে আসেন

• আল্লাহ যাও প্রশংসা একটি প্রার্থনা সঙ্গে শুরু করে, তারপর এবং Salawat নবী sallallaahu 'alaihi WA sallam থেকে সালাম তারপর tawasul সাথে আল্লাহ করতে bertawasul, যেমন আল্লাহ Subhanahu WA Ta'ala থেকে Tawheed হিসাবে, নির্ধারিত হয় হাঁপানি এবং আল্লাহ, ভাল কাজের প্রকৃতি সাথে এবং অন্যদের মধ্যে. [22] একটি কম ভয়েস মধ্যে সম্পন্ন এবং অগ্রিম আবু মুসা আল Ash'ari radi 'anhu এর hadeeth হিসাবে অত্যধিক না করা উচিত যে সমস্ত.

• আল্লাহ বিরুদ্ধে গুড পক্ষপাতদুষ্ট. এটা alaihi WA sallam বলেন, 'নবী sallallaahu যে, anhu' আনাস radi একটি হাদিস Qudsi মধ্যে বর্ণিত হয়েছে:

يقول الله عزوجل: يقول أنا عند ظن عبدي بي وأنا معه إذا دعاني

আল্লাহ Subhanahu WA Ta'ala বলেছেন: "আমার বান্দা হিসেবে আমি (ইচ্ছা) আমার মনে, এবং তিনি আমার কাছে প্রার্থনা করলে আমি তার সাথে থাকবে" [23]

ইবনে Hajar rahimahullah বলেন: তিনি তার অর্থ ", অনুতাপ গ্রহণ প্রার্থনা এর granting চিন্তা হয় যে আল Qurtubi rahimahullah শব্দের আনা" যে আমি এটা করতে সক্ষম যে আমার দাস দ্বারা কথিত কি করতে আমি (আল্লাহ) Maha. " , ক্ষমা মাধ্যমে রহমত দেওয়া, এবং পূজার জন্য একটি পুরস্কার দিয়ে পুরস্কৃত চিন্তা আল্লাহ .24 ওয়াদা সত্য বিশ্বাস হিসাবে পদ অনুযায়ী পরিচালিত হয়

• প্রার্থনা আশা terkabulnya দ্রুতগতি মনোভাব সুস্পষ্ট বাহা; ত্বরা তা তিনি আর প্রার্থনা যে হতাশা মনোভাব দিয়ে শেষ হবে. Na'udzubillah.

عن أبي هريرة أن رسول الله صلى الله عليه وسلم قال يستجاب لأحدكم مالم يعجل يقول دعوت فلم يتجب لي

নবী বলেছেন যে আবু Hurayrah থেকে.: "যতদিন সে 'আমি আমার প্রার্থিত কিন্তু এখনো দেওয়া হয়নি' বলেন যা তাড়ার মধ্যে নয় হিসাবে আপনাদের মধ্যে (প্রার্থনা) এক পর্যন্ত প্রদান করা হবে" [25]

অন্যান্য lafadz ইন, নবী sallallaahu 'alaihi WA sallam বলেন:

قال لايزال يستجاب للعبد مالميدع بإثم أو قطيعة رحم مالم يستعجل قيل يا رسول الله ما الاستعجال قال يقول قد دعوت وقد دعوت فلم أر يستجيب لي فيستحسر عند ذلك ويدع الدعاء

সর্বদা পাপের দাস সময় (প্রার্থনা) মঞ্জুর বা যতদিন তিনি তাড়ার মধ্যে নয় হিসাবে, আত্মীয়তা জিজ্ঞাসা করবেন তা স্থির করা হবে. নবী জিজ্ঞাসিত sallallaahu 'alaihi WA sallam এর: "হে আল্লাহর রসূল, তাড়াহুড়ো কি?" নবী sallallaahu' alaihi WA sallam জবাব দিলেন: "তিনি বলেন, 'আমি মনে করি আমি প্রার্থিত, প্রার্থিত আছে, কিন্তু আমি আমার প্রার্থনা মঞ্জুর করা হয় না পাওয়া বলেন,' তারপর, তার হতাশা এবং প্রার্থনা পরিত্যাগ. [26]

• পরিষ্কার করুন একটি করিতে বৈচিত্র্য এবং পাপ দেহ ও আত্মা উপেক্ষিত হতে পারে যে এক জিনিস. হৃদয় নিষেধ বিভিন্ন অনৈতিক বা অপবিত্র শরীর দিয়ে ময়লা ছিল প্রার্থনা terkabulnya রোধ হবে

عن أبي هريرة قال: قال رسول الله صلى الله عليه وسلم أيهاالناس إن الله طيب لا يقبل إلا طيبا وإن الله أمر المؤمنين بما أمر به المرسلين فقال يا أيها الريسل كلوا من الطيبات واعملوا صالحا إني بما تعملون عليم وقال ياأيهاالذنين آمنوا كلوا من طيبات ما رزقنا كم ثم دكر الرجل يطيل السفر أشعث أغبر يمد يديه إلى السماء يارب يارب ومطعمه حرام ومشربه حرام وملبسه حرام وغذي بالحرام فأنى يستجاب لذلك

আবু Hurayrah থেকে যে তিনি বলেন: "নবী sallallaahu 'alaihi WA sallam বলেন:" নিশ্চয়, আল্লাহ ভাল গ্রহণ করে না এবং এটি ভালো, আল্লাহ Subhanahu WA Ta'ala থেকে আদেশ করা হয়েছে কি দিয়ে বিশ্বাসীদের আদেশ প্রেরিতদের. আল্লাহ Subhanahu WA Ta'ala বলেছেন: ". হে আপনি ভাল এবং দাতব্য shalihlah এর প্রেরিতদের খাওয়া, Maha সত্যই আমি আপনি কি করছেন জানি" আল্লাহ আরো বলছেন: "কি rizki খেতে হে তোমরা যারা বিশ্বাস "... হে Rabbku, হে Rabbku: ... আপনাকে দেওয়া হয় বেশী ভালো" তারপর নবী sallallaahu 'alaihi WA sallam তার চুল কুঁচান যাতে তিনি আহ্বান প্রার্থিত হিসাবে, হীন এবং ধূলিমলিন, তিনি স্বর্গে দিকে তার হাত উত্থাপিত দূরে পদচারনা যারা একটি ট্রাভেলার্স উল্লেখ করেছে " কিন্তু খাদ্য তার পোশাক বেআইনী এবং এটি তার প্রার্থনা মঞ্জুর করা হতে পারে কিভাবে, থেকে নিষিদ্ধ করা, তার পানীয় বেআইনী, বেআইনী? ". [27]

• আল্লাহ প্রতিরোধকারী কিছুই জন্য সুপ্রিম দায়ের বিশ্বাস. 'নবী sallallaahu anhu বলেন, যে' alaihi WA sallam বলেন 'আব্দুল্লাহ ইবনে' আমর radi থেকে:

ادعوا الله وانتم موقنون باللإجابة واعلمواأن الله لايستجيب دعاء من قلب غافل لاه

আল্লাহ কাছে প্রার্থনা এবং যাদের হার্টের অবহেলাকারী এবং অবহেলাকারী হয় "ঈশ্বর প্রার্থনা উত্তর করে না, (একটি স্লেভ) প্রদান করা (হবে) আপনি ভুলবেন না. [28]

'নবী sallallaahu anhu বলেন, যে' alaihi WA sallam বলেন আবু Sa'eed আল Khudri radi অন্য হাদীছ ইন: [29]

ما من مسلم يدعو بدعوة ليس فيها إثم ولاقطيعة رحم إلاأعطاهالله بهاإحدى ثلاث إما أن تعجل له دعوته وإما أن يد خرها له في الآخرة وإما ان يصرف عنه من السوء مثلها قالوا إذا نكثر قال الله أكثر

এটা সেখানে এটা কোন পাপ বা পরিবারের বন্ধন ভঙ্গ, কিন্তু আল্লাহ তিনটি ক্ষেত্রেই তাকে এক দিতে হবে একটি প্রার্থনা সঙ্গে আল্লাহ Subhanahu WA Ta'ala থেকে একটি মুসলিম prays নয়; . যদি তাই হয়, আমরা সংখ্যাবৃদ্ধি হবে: 1) আল্লাহ অবিলম্বে, 2) বা পরকালে তার জন্য একটি সঞ্চয় হিসাবে সংরক্ষণ করুন, 3) বা মন্দ সমতুল্য dipanjatkannya প্রার্থনা থেকে তাকে বাঁচাতে "বন্ধু বলেন," দায়ের করা হতে পারে . (প্রার্থনা) "নবী sallallaahu 'alaihi WA sallam বলেন:" আল্লাহ অনেক বেশি [30] ".

ইবনে Kathir rahimahullah বলেন: "কি বোঝানো হয় আল্লাহ এক এর নামাজ নষ্ট হবে না, এবং আল্লাহ কিছু সঙ্গে আচ্ছন্ন না হয়. তিনি Subhanahu WA Ta'ala সুপ্রিম শুনতে প্রার্থনা. এই ক্ষেত্রে [31] তাছাড়া, মুহূর্তে আমরা রমজানের মধ্যে অনাহারী মাধ্যমে আল্লাহ Subhanahu WA Ta'ala থেকে কাছাকাছি কারণ Subhanahu WA Ta'ala থেকে তার পালাবার কেউ. "প্রার্থনা একটি প্রস্তাব (সংখ্যাবৃদ্ধি) আছে. আমরা বিশ্বের ভাল এবং অদ্যাবধি জন্য আমাদের প্রার্থনা সংখ্যাবৃদ্ধি এই বিশেষ সুযোগ গ্রহণ করা উচিত. নবী sallallaahu 'alaihi WA sallam বলেন:

ثلا ث لا ترد دعو تهم: الصائم حتى يفطر, والإمام العادل, ودعوة المظلوم

যার নামাজের প্রত্যাখ্যাত না হয় তিন জনের আছে; নিপীড়িত একজন মানুষ, একটি মাত্র শাসক, দ্রুত বিরতি fasts যারা এক. [32]

সুতরাং shiyam (রোযা) এবং রমজান মাসে মহিমা সম্পর্কে আয়াত পরে, আল্লাহ একটি বিশ্বাসী সবসময় সঙ্গে আল্লাহ পরাক্রমশালী থেকে নিজেকে আনা উচিত যে একটি ইঙ্গিত হিসেবে এই আয়াত (আল বাকারাহ্ / 2:186) মূল আলোচনায় উল্লেখ ডাকা পূজার সব ধরনের সহ. ইবনে Kathir rahimahullah বলেন, "ব্যাখ্যা shiyam আইন অন্তরে এই আয়াতে Disisipkannya নির্দেশিকা সেইসাথে জন্য একটি প্রেষনার হয় (অনেক) এমনকি উপরোক্ত হাদিস হিসাবে দ্রুত বিরতি কোনো মুহূর্তে, দ্রুত সংখ্যার সমাপ্তির উপর প্রার্থিত. আমাদের প্রার্থনা সংখ্যাবৃদ্ধি যাক; আল্লাহ জন্য তাঁর শব্দ হিসাবে তাঁর ডাকা না মানুষের সাথে রাগ হল:

وقال ربكم ادعوني أستجب لكم إن الذين يستكبرون عن عبادتي سيدخلون جهنم داخرين

এবং Rabmu বলেন: ". আসলে আমার কাছে প্রার্থনা অহংকার যারা অবস্থায় জাহান্নামের পতিত লিখুন, আমার জন্য প্রার্থনা" [33]

': যার মানে "من لم يدع الله يغضب عليه": "আল্লাহ Subhanahu WA Ta'ala তারপর আল্লাহ Subhanahu WA তোমাকে কাছে প্রার্থনা করে না কেহ alaihi WA sallam বলেন,' একইভাবে নবী sallallaahu যে আবু Hurayrah একটি হাদীছে বর্ণিত . ALA "তার সাথে রাগ [34] ইবনে আল মুবারক radi 'anhu বলেন:

الرحمن إذا سئل أعطى, والرحيمإذا لم يسأل يغضب

আরবীতে রহমান (আল্লাহ Subhanahu WA Ta'ala) তিনি দিতে বলা হয়েছিল, এবং আরবীতে-রহিম (আল্লাহ) তিনি রাগ করতে বলা না হয়. [35]

আল্লাহ ইয়া, আমি, 'নম্রতা নয় হার্ট থেকে, উপকার করে না, যার জ্ঞান থেকে আপনি অভিগমন চাইতে আত্মার Yan সন্তুষ্ট নয়, এবং প্রার্থনা থেকে "দেওয়া না হয়. [36]

[মুসলিম সংস্করণ পত্রিকা 06-07/Tahun XIII/1430/2009M থেকে কপি করা. পাবলিশার্স ফাউন্ডেশন স্থায়ী কমিটির Istiqomah Surakarta, জে. সোলো-সোলো Purwodadi Gondangrejo Km.8 Selokaton 57 183 টেলিফোন. 0271-858197 ফ্যাক্স 0271-858197]
_______