Rabu, 18 Juni 2014

ভক্তি এবং সত্য অনুতাপ সঙ্গে রমজান মাস স্বাগতম

ভক্তি এবং সত্য অনুতাপ সঙ্গে রমজান মাস স্বাগতম

[1]

দ্বারা
শেখ আব্দুল আজিজ বিন Abdillah বিন Baz



মাস যাতে আমরা আসতে শীঘ্রই তার আগমনের ধরতে পারিনি. হ্যাঁ, রমজান, দোয়া পূর্ণ একটি মাস, অনেক গুণাবলী রয়েছে মাসে মাসে. একটি মুসলিম হিসাবে, আমরা কেও পরিদর্শক স্বাগত জানাই নিজেদের প্রস্তুতি শুরু করে. আমরা নিজেদের উন্নতি ও পরকাল নিজেকে প্রস্তুত করতে এই বিশেষ মুহূর্তে সর্বাধিক যাতে নিজেদেরকে প্রস্তুত করতে শুরু করেছেন উচিত. আমরা অবশ্যই এই বহুমূল্য মুহুর্ত দ্বারা চিলতা করতে ইচ্ছুক না. কিভাবে হারান এবং কিভাবে হারান, এটা যদি. আমরা অগত্যা পরের রমজান জীবিত দেখতে না পারেন. কত গত বছর রমজান মাসে আমাদের চারপাশের বাস, কিন্তু এখন তারা আর কোন অস্তিত্ব যারা​​, সেখানে নিজেদের উন্নত করতে কোন সুযোগ এবং তারা পরকালে বিধানাবলী পুনর্গঠন. পরিবর্তে এক বছর অপেক্ষা, রমজান এই অগত্যা আমাদের নাগালের ছিল মাত্র কয়েক দিন. হ্যাঁ, ঈশ্বর, শুধুমাত্র আমরা তারা রমজান মধ্যে তোমাকে পূজা করতে পারেন, তাই আমাদের বয়স panjangkanlah, থী প্রার্থনা করা.

রমজান মাসে বিষয়ে, আমরা পাঠক শেখ আব্দুল আজিজ বিন Baz বিন Abdillah বিন Abdirrahman ভোল উপস্থিত উপদেশ উপস্থিত. তিনি তা রমজান মাসে আগমনের rahimahullah জন্য বলা হলে তিনি এই উপদেশ নীত. পরিশেষে, আমরা এই উপদেশ বিশেষ করে আমাদের এবং সাধারণ মুসলমানদের জন্য দরকারী হতে পারে আশা করি. এখানে তিনি ভোল পরামর্শ হয়.
_______________________________________________________________________

সব মুসলমান আমার পরামর্শ, তাদের সর্বদা আল্লাহ পরাক্রমশালী ভক্তি যাক. তাদের (রমজান) মাসের আগমনের সত্যিই সব পাপের তওবা সঙ্গে মহান স্বাগত জানাই. তাদের তাদের ধর্ম এবং বুঝতে তাদের রোযা এবং qiyâmul Lail (রাত প্রার্থনা) সম্পর্কিত আইন শিখতে চেষ্টা করে তাকে অভিবাদন যাক. নবী Shallallahu'alaihi WA sallam শব্দের উপর নির্ভর করে:

من يرد الله به خيرا يفقهه في الدين

যার আল্লাহ পরাক্রমশালী দ্বারা উভয় কাঙ্ক্ষিত, তিনি পরাক্রমশালী তাকে দ্বীন বোঝার দেয় [2]

এ ছাড়াও নবী sallallaahu 'alaihi WA sallam শব্দের:

إذا دخل رمضان فتحت أبواب الجنة وغلقت أبواب جهنم وسلسلت الشياطين

রমজান মাসে এসেছে, তখন জান্নাতের দরজা খোলা হয় এবং জাহান্নামের দরজা বন্ধ করে দেয়া হয় এবং শয়তানদের শৃঙ্খলিত [3]

এছাড়াও, নবী sallallaahu 'alaihi WA sallam শব্দের উপর ভিত্তি করে:

إذا كان أول ليلة من شهر رمضان صفدت الشياطين ومردة الجن وغلقت أبواب النار فلم يفتح منها باب وفتحت أبواب الجنة فلم يغلق منها باب وينادي مناد يا باغي الخير أقبل ويا باغي الشر أقصر ولله عتقاء من النار وذلك كل ليلة

রমজান মাসের প্রথম রাতে এসেছে, তারপর demons এবং দুষ্ট দৈত্য শৃঙ্খলিত, জাহান্নামের দরজা আবৃত কোনওটিই, জান্নাতের দরজা খোলা হয়, কেউ খোলা বন্ধ করা হয়. তারপর হে মন্দ অপরাধীদের, বিরত! নিশ্চয়ই সর্বশক্তিমান আল্লাহ অনেক ক্রীতদাসদের আগুনের যন্ত্রণা থেকে মুক্ত করা হয়েছে হয়েছে. প্রতি রাতে ঘটছে (বাধ্যতা উপর জোর দিয়ে আল্লাহ পরাক্রমশালী), ", menghadaplah উদারতা হে অন্বেষী কান্নাকাটি যারা ​​ফেরেশতা আছে (রমজান মাসে) [4]

আপনি Shallallahu'alaihi WA sallam বলেন:

من صام رمضان إيمانا واحتسابا غفر له ما تقدم من ذنبه ومن قام رمضان إيمانا واحتسابا غفر له ما تقدم من ذنبه ومن قام ليلة القدر إيمانا واحتسابا غفر له ما تقدم من ذنبه

কেহ ক্ষমার অযোগ্য পাপ অতিবাহিত হয়েছে যারা ​​আল্লাহ পরাক্রমশালী থেকে পুরস্কার কারণ ধর্মবিশ্বাস রোযা এবং আশা করে. যার কারণ আল্লাহ পরাক্রমশালী থেকে বিশ্বাস এবং আশা পুরস্কারের সান্ধ্য প্রার্থনা সঞ্চালিত তারপর, তার পাপের গত ক্ষমা করা হল. যার কারণ একটি বিশ্বাসের অর্থে এবং আল্লাহ পরাক্রমশালী থেকে অপেক্ষক পুরস্কার আল Qadr রাতে নামাজের সঞ্চালিত তারপর, তার পাপের গত ক্ষমা হয়. [5]

নবী sallallaahu 'alaihi WA sallam বলেন:

قال الله كل عمل ابن آدم له إلا الصيام فإنه لي وأنا أجزي به والصيام جنة وإذا كان يوم صوم أحدكم فلا يرفث ولا يصخب فإن سابه أحد أو قاتله فليقل إني امرؤ صائم والذي نفس محمد بيده لخلوف فم الصائم أطيب عند الله من ريح المسك للصائم فرحتان يفرحهما إذا أفطر فرح وإذا لقي ربه فرح بصومه

আল্লাহ পরাক্রমশালী বাণী আদম সমস্ত ভাল কাজের. রোযা ছাড়া, দ্রুত খনি করার দরুন তার এবং আমি একটি উত্তর দেবার ছিল. রোযা একটি ঢাল ", বলছেন. আপনি কোন দ্রুত চলমান হয়, তাহলে তাকে কদর্য বলা যাক তিনি কাউকে বা যুদ্ধ দ্বারা heckled ছিল ও. তারপর তাকে "আমি দ্রুত চলমান করছি." তার হাতে যিনি মুহাম্মদ,, দ্রুত দৌড়াচ্ছে যারা ​​সত্যিই নিঃশ্বাসে দুর্গন্ধ মানুষের আত্মা দ্বারা কস্তুরী তেল বেশী সুরভিত হয়, বলা যাক চিত্কার তিনি বিরতি যদি আল্লাহ পরাক্রমশালী পাশ দিয়ে. রোযা যারা ​​ব্যক্তি তিনি খুশি এবং তার পালনকর্তার সঙ্গে দেখা হলে, তিনি তার দ্রুত পূজার খুশি হল, দু সুখ (যে) আছে. [6]

এ ছাড়াও নবী sallallaahu 'alaihi WA sallam শব্দের:

من لم يدع قول الزور والعمل به فليس لله حاجة في أن يدع طعامه وشرابه

মিথ্যা কথা ছেড়ে কাজের মিথ্যা না যারা​​, তারপর আল্লাহ পরাক্রমশালী উপবাস বিরুদ্ধে তাকে প্রয়োজন ছিল না. [7]

তাই সব মুসলমান আমার উইল, সর্বশক্তিমান আল্লাহ এবং সকল অনৈতিক কাজ থেকে তাদের রোযা বজায় রাখা striving তাদের সবসময় অনুগত চার্চ যাক. তাদের ভাল করছেন গুরুতর হতে দিন হিসেবে bershadaqah মত দৌড় ধার্মিকতা বিভিন্ন সঞ্চালন, কোরান, জপমালা, tahlil, Tahmid, অদৃষ্ট এবং istigfâr তীব্রতা রিডিং সংখ্যাবৃদ্ধি. এই মাস (রমজান) যেহেতু কুরআনের মাস:

شهر رمضان الذي أنزل فيه القرآن هدى للناس وبينات من الهدى والفرقان

(এটি উল্লিখিত কিছু দিন) রমজান, মাসের মাসের যা মানবজাতির এবং সংকেত সনাক্ত করুন এর ব্যাখ্যা জন্য একটি নির্দেশিকা এবং (ডান এবং মিথ্যাভাষণ মধ্যে) পার্থক্য হিসাবে কুরআনের (শুরু) প্রাপ্ত. [আল বাকারাহ্ / 2:185]

অতএব, একটি সময়ে, আন্তরিকভাবে কোরান পড়া মুসলিম, পুরুষ এবং মহিলাদের জন্য disyari'atkan যখন দিন রাত. নবী মুহাম্মদ sallallaahu 'alaihi WA sallam দ্বারা হিসাবে রিপোর্ট অক্ষর প্রত্যেকটি, উদারতা এবং দশ গুণ দিয়ে পুরস্কৃত ধার্মিকতা মূল্য. (ভাল করছেন আত্মা হয়) ভাল কমান্ডিং এবং অন্যায্য মানা, দূরে সত্য এক অন্য উত্সাহিত (এছাড়াও একটি আবেগ দ্বারা অনুষঙ্গী করা হবে), যা vices এবং পাপের সব ধরনের থেকে থাকার আত্মা দ্বারা অনুষঙ্গী করা আবশ্যক.

রমজান মাসে মাসে এত কদর্যতা উত্তর হল, এটি মধ্যে (মান) ভাল কাজের গুন হয়. সুতরাং, একটি মুসলিম আন্তরিকভাবে যে আল্লাহ পরাক্রমশালী বাধ্যবাধকতা পূর্ণ করা এবং দূরে আল্লাহ পরাক্রমশালী forbade যে সব থেকে তাকে চার্জ করতে বাধ্য করা হয়. এবং আরও উন্নত রমজান মাসে (কারাবাসী যে, বাধ্যবাধকতা এবং নিষেধাজ্ঞা থেকে) তার মনোযোগ দেওয়া. আন্তরিকভাবে, অসুস্থ গিয়ে, bershadaqah মত বিভিন্ন ভাল কাজের বাস্তবায়ন (কবর থেকে) মৃতদেহ বিলি, দড়ি silaturrahmi সংযোগ, কোরান পড়া, প্রার্থনা জপমালা, tahlil, Tahmid, istigfâr পড়া একটি মুসলিম জন্য পাশাপাশি disyari'atkan , প্রার্থনা এবং অন্যান্য ধার্মিকতা বিভিন্ন. তিনি আল্লাহ পরাক্রমশালী থেকে পুরস্কার আনার জন্য আশা এবং কারণ শাস্তির ভয় (কারণ, দমিত, যে করেনি). আমরা আল্লাহ পরাক্রমশালী তাঁর ভাল পরিতোষ দিকে সব মুসলমান তার taufiq দিতে পারে, সর্বশক্তিমান আল্লাহ জিজ্ঞাসা. আমরা রোযা জীবন প্রলম্বিত এবং বিশ্বাস এবং পুরস্কারের জন্য তার ইচ্ছা উপর ভিত্তি সঙ্গে Lail (রাত প্রার্থনা বা terawih-আবদ্ধ) qiyâmul করতে পারেন, যাতে আমরা তাঁকে জিজ্ঞাসা. আমরা পরাক্রমশালী আল্লাহ আপীল হিসেবে, আল্লাহ পরাক্রমশালী আমাদের দিতে পারে এবং সকল মুসলমানদের বোঝার এই ধর্মের, keistiqâmahan এবং ক্রোধ এবং আল্লাহ পরাক্রমশালী এর শাস্তি ভারাক্রান্ত পারে যে সব এড়ানো. আমরা আল্লাহ পরাক্রমশালী Muslmin শাসক তার taufiq দিতে পারে, সর্বশক্তিমান আল্লাহ জিজ্ঞাসা; সর্বশক্তিমান আল্লাহ তাদের পরিস্থিতির উন্নতি এবং আল্লাহ পরাক্রমশালী শব্দটির প্রতিমূর্তি হিসেবে, জীবনের সব দিক আল্লাহ পরাক্রমশালী এর Shari'ah-Shari'ah বাস্তবায়নের taufiq তাদের দিতে, তাদেরকে হেদায়েত দান চালিয়ে মে:

وأن احكم بينهم بما أنزل الله

আপনি কি আল্লাহ প্রকাশ অনুযায়ী তাদের মধ্যে ক্ষেত্রেই সিদ্ধান্ত কর্তব্য [আল Maidah / 5:49]

এছাড়াও তার ভাষায়:

أفحكم الجاهلية يبغون ومن أحسن من الله حكما لقوم يوقنون

আইনের অজ্ঞতা তারা চান, এবং (আইনি) যারা ​​বিশ্বাস জন্য আল্লাহর (আইন) এর চেয়ে ভাল কে হয়? [আল Maidah / 5:50]

এছাড়াও তার ভাষায়:

فلا وربك لا يؤمنون حتى يحكموك فيما شجر بينهم ثم لا يجدوا في أنفسهم حرجا مما قضيت ويسلموا تسليما

এর পরে, আপনার পালনকর্তা দ্বারা, তারা তারা আপনাকে তারা রাজি পারেন সেই ক্ষেত্রে বিচার করতে যতক্ষণ না তারা আপনার দেওয়া যে একটি সিদ্ধান্ত করতে তাদের অন্তরে কিছু প্রতিদ্বন্দ্বিতায় বোধ না, বিশ্বাস করি না (আসলে), এবং তারা পূর্ণ পাবেন. [একটি-Nisa / 4:65]

এছাড়াও তার ভাষায়:

يا أيها الذين آمنوا أطيعوا الله وأطيعوا الرسول وأولي الأمر منكم فإن تنازعتم في شيء فردوه إلى الله والرسول إن كنتم تؤمنون بالله واليوم الآخر ذلك خير وأحسن تأويلا

হে তোমরা যারা ​​বিশ্বাস করে, আল্লাহর আনুগত্য কর এবং রসূলের (তার) আনুগত্য কর, এবং তোমাদের মধ্যে ulil amri. আপনি কিছু তফাত তারপর, যদি তারপর আল্লাহ তা ফেরত তিনি (আল কুরআন) এবং তাঁর নবী (মুসলিম), আপনি সত্যিই আল্লাহ ও শেষ দিবসের প্রতি বিশ্বাস স্থাপন করে. যেমন একটি (লাভজনক) এবং শেষ ভাল. [একটি-Nisa / 4:59]

এছাড়াও তার ভাষায়:

قل أطيعوا الله وأطيعوا الرسول

বলুন, "আল্লাহর আনুগত্য কর এবং রসূলের [An-Nûr/24: 54] মান্য

এছাড়াও তার ভাষায়:

وما آتاكم الرسول فخذوه وما نهاكم عنه فانتهوا واتقوا الله إن الله شديد العقاب

আপনি মেসেঞ্জার দেওয়া হয় কি তারপর, গ্রহণ, এবং কি তিনি আপনি নিষিদ্ধ তারপর ছেড়ে. আর আল্লাহকে ভয় কর. সত্যই আল্লাহ আইনের গুরুতর হয়. [Hasyr/59: 7]

এখানে কিছু মুসলমানদের দায়িত্ব হিসেবে তাদের নেতাদের দ্বারা. শাসক ও পণ্ডিত (এছাড়াও) আল্লাহ পরাক্রমশালী ও গৌরবান্বিত waa অনুগত হইবে, তার Shari'ah জমা এবং তাদের জীবনে এটি প্রযোজ্য. দরুন আল্লাহ এর Shari'ah (আমরা অর্জন করবে) উদারতা, নির্দেশিকা, থেকে শেষ ফলাফল প্রশংসনীয় হয়, সর্বশক্তিমান আল্লাহ, সত্য এবং Shari'ah সাথে পরিতোষ (আমরা পারেন) kezhaliman কর্ম এড়ানো.

আমরা দ্বার, উদ্দেশ্য এবং ভালো কাজের প্রদান করতে পারে, সর্বশক্তিমান আল্লাহ জিজ্ঞাসা.

وصلى الله وسلم على نبينا محمد وعلى أله وأصحابه أجمعين

[মুসলিম সংস্করণ পত্রিকা 03/Tahun XV / Shaban 1432/2011M থেকে কপি করা. পাবলিশার্স ফাউন্ডেশন স্থায়ী কমিটির Istiqomah Surakarta, জে. সোলো-সোলো Purwodadi Gondangrejo Km.8 Selokaton 57 183 টেলিফোন. 0271-858197 ফ্যাক্স 0271-858196]
_______
পাদটীকা
[1]. মাজমূ 'ফতোয়া ওয়া Maqâlâtu Mutanawwi'ah, 15/51-55 থেকে অনুবাদিত
[2]. Kitab উল 'Ilmi অধ্যায় ম্যান ইন এইচআর ইমাম বুখারী Yuridillâhu বিহী Khairan Yufaqqihhu fid Din, কোন. 71 ও ইমাম মুসলিম, যাকাত Kitâbuz, অধ্যায়ের-Nahyu একটি 'পোড়ানো Mas'alah, কোন ইতিহাস. 1037
[3]. খালক Bad'il Kitabu মধ্যে এইচআর ইমাম বুখারী, অধ্যায় Shifati শয়তান Junûduhu WA,, কোন. 3277 এবং ইমাম মুসলিম ইতিহাস, Kitabus shiyam অধ্যায় Fadhli Syahri রমজান, কোন. 1079
[4]. এইচআর. Kitabus shaum তিরমিযী সালে অধ্যায়ে Ja'a Ma Fi Fadhli Syahri রমজান, কোন. 682 ও ইবনে মাজাহ, Kitabus shiyam, অধ্যায়ে Ja'a Ma Fi Fadhli Syahri রমজান, কোন. 1642
[5]. এইচআর ইমাম বুখারী, Kitabus shaum মধ্যে, অধ্যায় ম্যান বিশ্বাসের Shama রমজান ওয়া ihtisâban, কোন. 1901 ইমাম মুসলিম, Kitabus Shalâtil Musâfirîn ওয়া Qashrihâ, বাব আল Targhib ফাই Shiyâmi রমজান, কোন ইতিহাস. 760
[6]. এইচআর ইমাম বুখারী, কোন. 7492 এবং ইমাম মুসলিম, no.1151 ইতিহাস
[7]. এইচআর ইমাম বুখারী, হিসাবে-Sawm বই, অধ্যায় ম্যান Lam Yada 'Qaulaz Zuri ওয়াল' Amala বিহী, কোন. 1903

Sabtu, 07 Juni 2014

Ramadhan একটি পবিত্র মাস. উপবাস মানুষের একটি বিশেষ দরজা দিয়ে স্বর্গে যেতে

Ramadhan একটি পবিত্র মাস. উপবাস মানুষের একটি বিশেষ দরজা দিয়ে স্বর্গে যেতে

দ্বারা
ডঃ. নাসির বিন 'Abdirrahman বিন মুহাম্মাদ আল Juda'i

দায়বদ্ধতা রমজান রোযা
আল্লাহ Subhanahu WA Ta'ala বলেছেন:

يا أيها الذين آمنوا كتب عليكم الصيام كما كتب على الذين من قبلكم لعلكم تتقون

"আপনি যদি তাঁকে ভয় করে যে, রোযা আপনি আগে যাদের উপরে প্রয়োজনীয় হিসাবে আপনি উপর বাধ্যতামূলক, হে তোমরা যারা বিশ্বাস." [আল Baqarah: 183]

আল্লাহ বলছেন:

فمن شهد منكم الشهر فليصمه

"মাসের মধ্যে (তার দেশে এ) বর্তমান যিনি তোমাদের মধ্যে যে কেহ, সে যে মাসে দ্রুত চেয়েছিলেন এক." [আল Baqarah: 185]

নবী sallallaahu 'alaihi WA sallam বলেন:

بني الإسلام على خمسين ...

"ইসলাম পাঁচটি (সন্ধি) উপর নির্মিত হয়."

তারপর তিনি sallallaahu 'alaihi WA sallam রমজান মাসে রোযা, তাদের মধ্যে তিনি. মুসলিম এছাড়াও রমজানের মধ্যে অনাহারী নিতান্ত উপর একমত হয়েছে.

তবে, নামের সাথে এই মাস রমজান নামকরণ (মৌলিক) মতামত (পথভ্রষ্টতা) এর একটি পার্থক্য আছে. এটা রমজান বলা হয় যে (অর্থপূর্ণ-আবদ্ধ দৃষ্টিকোণ থেকে) যুক্তি করা হয়েছে কারণ turmadhu (ترمض) Dzunuub fiihidz (পোড়া মানুষের পাপের মধ্যে) এবং الرمضاء شدة الحر (গরম, যার অর্থ আরবী ভাষায়-ramdhaa '). [1] আরবদের প্রাচীন ভাষার মাস নাম হস্তান্তর করা, তারা বাস্তবতা এবং অবস্থার উপর ভিত্তি করে ঐ মাস কল যখন কারণ অন্যদের যুগে যখন যেটা রমজান তথাকথিত যে মতামত প্রকাশ করেন. তারপর সুযোগ দ্বারা এই মাস জ্বলন্ত গরম আবহাওয়া নেভিগেশন squarely বৃক্ষের পতন হয়, এটা রমজান এই মাসের নামের সঙ্গে বলা হয়. [2]

রমজান ও প্রথম স্থান আশীর্বাদের মাস
রমজান মাসে অনেক blessings, গুণাবলী এবং অন্যান্য মাস মালিকানাধীন না হয় বিভিন্ন বৈশিষ্ট্য আছে.

প্রথম মঙ্গল, রমজান রোযা কারণ terampuninya পাপের এবং বিভিন্ন ত্রুটি বর্জন হয়.

নবী থেকে আবু Hurayrah থেকে হাদিস ছাই-Shahihain যে anhu থেকে, অন্তর্গত হিসাবে নবী sallallaahu 'alaihi WA sallam, তিনি বলেন:

من صام رمضان إيمانا واحتسابا غفر له ما تقدم من ذنبه.

"যার (আল্লাহ থেকে) কারণ বিশ্বাস এবং আশা পুরস্কারের রমজান fasts, তিনি তার পাপের গত হয় ক্ষমা করা হবে." [3]

আর আবু Hurairah থেকে Shahiih মুসলিম মধ্যে আল্লাহ এর মেসেঞ্জার anhu sallallaahu 'alaihi WA sallam বলেন, যে

الصلوات الخمس والجمعة إلى الجمعة ورمضان إلى رمضان مكفرات لما بينهن إذا اجتنبت الكبائر.

"বাধ্যতামূলক পাঁচ সময় নামাজের পরের রমজান পরের শুক্রবার, এবং রমজান থেকে শুক্রবার প্রার্থনা প্রধান পাপের dijauhkannya অভাবে অতীতে সংঘটিত পাপের দূরে ধোয়া." [4]

দ্বিতীয় মঙ্গল, এই মাস, অর্থাৎ লায়লাতুল কদর রাতে একটি হাজার মাসের চেয়ে রাতে ভালো আছে. কিন্তু এই বিষয়ে পরবর্তী অধ্যায়ে নির্দিষ্টভাবে এবং আলাদাভাবে সমাধান করা হবে.

তৃতীয় মঙ্গল, আবু Hurayrah থেকে ছাই-Shahihain অন্তর্ভুক্ত হাদিস যে anhu সহ গুণাবলী ব্যাখ্যা এবং খুব সুখী এই মাস keistimeaan যে অন্যান্য অনেক ঐতিহ্য, আছে, নবী sallallaahu 'alaihi WA sallam বলেন,

إذا جاء رمضان فتحت أبواب الجنة وغلقت أبواب النار وصفدت الشياطين.

"রমজান স্বর্গে এর দরজা খোলা হয় আসে, জাহান্নামের দরজা বন্ধ করে দেয়া হয় এবং শয়তান দানো শৃঙ্খলাবদ্ধ করা." [5]

একটি-NASA-i এবং ইমাম আহমদ ইতিহাস অতিরিক্ত আছে যদিও: ". এটা রমজানের দোয়া পূর্ণ একটি মাস আপনার কাছে আসা হয়েছে" [6]

মুসলমানদের মধ্যে এই মাসের আশীর্বাদ চতুর্থ আশীর্বাদ, অনেক গুণাবলী এবং পার্থিব এবং অত: পর যে উভয় রোযা বেনিফিট পৌঁছাতে সক্ষম হয়, এই হল:

জাগতিক হাজার 1. গুণাবলী
প্রথম: ভক্তি.
আল্লাহ Subhanahu WA Ta'ala বলেছেন:

يا أيها الذين آمنوا كتب عليكم الصيام كما كتب على الذين من قبلكم لعلكم تتقون

"তোমরা আল্লাহকে ভয় কর যে, রোযা আপনি আগে যাদের উপরে প্রয়োজনীয় হিসাবে আপনি উপর বাধ্যতামূলক, হে তোমরা যারা বিশ্বাস." [আল Baqarah: 183]

নবী sallallaahu 'alaihi WA sallam এছাড়াও আল Shahiihain এর বইয়ে বর্ণিত আবু Hurayrah radi anhu এর hadeeth এর বলেন:

والصيام جنة وإذا كان يوم صوم أحدكم فلا يرفث ولا يصخب فإن سابه أحد أو قاتله فليقل إني امرؤ صائم.

"রোযা একদিন রোযা অবস্থায় আপনি এক তারপর, তিনি মলিন এবং চিত্কার বলতে না করা হয় তবে এর যে, একটি ঢাল. কেউ নিন্দা এবং তাকে chided, তিনি 'আমি উপবাস করছি,' দেখ. ', বলতে হবে "[7]

নবী ওয়ার্ড sallallaahu 'alaihi WA sallam এর: "রোযা একটি ঢাল," যার মানে যে অভিযুক্ত ব্যক্তি কেয়ামতের দিন তার বিশ্বের জীবনে রিরংসা এবং munkar এর রোযা শিক্ষাদান নেভিগেশন হেল এর ক্রোধ রোযা বজায় রাখা. [8] নবী sallallaahu 'alaihi WA sallam এছাড়াও মলিন ও নীচ শব্দ, খারাপ কাজের ছেড়ে রাগ এর আবেগ ছেড়ে রোযা ব্যক্তি নির্দেশিত হয়েছে. আর চরিত্রের অভিনেতা এই উন্নতচরিত্র রোযা ভক্তি ডিগ্রী অর্জন করতে সাহায্য করবে. যে মেজাজ হল প্রশংসনীয়.

দ্বিতীয়ত: Pahala এর সংখ্যাধিক্য.
আবু Hurayrah থেকে হাদিস ছাই-Shahiihain মধ্যে যে anhhu বলেন যে হাদিস এর বই তার উপর নির্ভর করে:

قال الله عز وجل: كل عمل ابن آدم له إلا الصيام فإنه لي وأنا أجزي به ...

"আল্লাহ আদম সম্পন্ন করা হয় যে একটি দাতব্য প্রত্যেক ছেলে রোযা ছাড়া তার জন্য নয় ', বলল. প্রকৃতপক্ষে এটা আমার উপবাস জন্য ছিল. আমি পুরস্কৃত করা হবে ... '"

ইমাম মুসলিম ইতিহাস:

كل عمل ابن آدم يضاعف الحسنة عشر أمثالها إلى سبعمائة ضعف قال الله عز وجل إلا الصوم فإنه لي وأنا أجزي به يدع شهوته وطعامه من أجلي.

"আদম প্রতিটি ছেলে সম্পন্ন করা হয় যে একটি দাতব্য গুন আছে. ধার্মিকতা দশ শত থেকে সাত গুণ মধ্যে গুণিত. তারপর আল্লাহ পরাক্রমশালী উপবাস ছাড়া ", বলছেন. প্রকৃতপক্ষে এটা আমার দ্রুত জন্য এবং আমি পুরস্কার দিয়েছে এক. দ্রুত খাওয়া এবং একা আমি হিসাবে লালসা ত্যাগ করেন. "মানুষ [9]

একটি-Nawawi rahimahullah বলেন, "আল্লাহ Ta'ala এর শব্দ, যুক্তরাষ্ট্র, বলেন ইমাম 'আমি এক যারা পুরস্কার দেয় না,' ঈশ্বরের করুণা এবং প্রাচুর্য জবাব মহিমা আসল ব্যাখ্যা বাস্তব মানুষের জন্য তাকে পুরস্কৃত আর্যা এবং মহৎ যখন খবর যে তিনি নিজেকে ফিরতি বহন করবে, তা তিনি জবাব মাত্রা পবিত্র এবং কিভাবে ব্যাপক উপহার তিনি দেয় করেছে কত দেখায়. "[10]

তৃতীয়: নিঃশ্বাসে দুর্গন্ধ প্রকৃতপক্ষে রোযা ব্যক্তি কস্তুরী তেলের গন্ধ চেয়ে আল্লাহ Ta'ala দেখিতে ভাল.

আবু Hurayrah radi anhu এর হাদীছে নবী sallallaahu 'alaihi WA sallam এর শব্দ হিসাবে:

والذي نفس محمد بيده لخلوف فم الصائم أطيب عند الله من ريح المسك.

"প্রভুর জন্য মুহাম্মদ আত্মা তার হাতে (ছিল), এটা কস্তুরী তেলের গন্ধ চেয়ে আল্লাহর কাছে অধিক সুগন্ধি একটি রোযা মুখের গন্ধ ছিল."

আল khaluuf রোযা ফলে নিঃশ্বাসে দুর্গন্ধ পরিবর্তন মানে. কিন্তু এই আল্লাহ Subhanahu WA Ta'ala দেখিতে মধ্যে দেখা যাচ্ছে ভাল এবং এমনকি তাকে পছন্দ করেছে. এই ঠিক কিভাবে গ্র্যান্ড PU-এএসএ ক্ষেত্রে আল্লাহ Ta'ala দেখায়. মানুষের দ্বারা অনুভূত কিছু ঘৃণিত ও ভীষণ ভাবে ক্ষুব্ধ, ঈশ্বর পাশ দিয়ে পরিণত যাও ততটাই যে পছন্দ হয় এমন কিছু বিষয় যা. এটা ঈশ্বরের বশ্যতা যা রোযা যুগ্ম বাস্তবায়ন উপর নির্মিত হয়.

চতুর্থ: প্রকৃতপক্ষে, রোযা ব্যক্তি দুই সুখ পেতে জন্য
আবু Hurayrah radi anhu এর হাদীছে নবী sallallaahu 'alaihi WA sallam এর শব্দ হিসাবে:

للصائم فرحتان يفرحهما إذا أفطر فرح وإذا لقي ربه فرح بصومه.

"রোযা ব্যক্তির জন্য দু সুখ তার দ্রুত এবং তিনি তার পালনকর্তার পূরণ সময় দ্বারা সন্তুষ্ট ছিল, তিনি ভঙ্গ হয় যখন খুশি আছে." [11]

পঞ্চম: আরবী ভাষায়-Rayyaan নামক একটি বিশেষ দরজা দিয়ে স্বর্গের মধ্যে তাদের এন্ট্রি সঙ্গে fasted যারা বিরুদ্ধে বিশেষাধিকার.

প্রমাণ নবী থেকে সাহল ইবনে সা 'দ radi anhu এর hadeeth হয় নবী sallallaahu' alaihi WA sallam, তিনি বলেন:

إن في الجنة بابا يقال له الريان يدخل منه الصائمون يوم القيامة لا يدخل منه أحد غيرهم. "

"নিশ্চয় জান্নাতে মধ্যে আরবী ভাষায়-Rayyaan বলা হয় যে একটি দরজা আছে. কেয়ামতের দ্রুত যে দরজা দিয়ে মত জান্নাতে প্রবেশ করবে যারা দিনে. যে দরজা দিয়ে (জান্নাতে প্রবেশ করার জন্য) অনুমতি দেওয়া হয় যারা ছাড়া অন্য কেউ. "[12]

শিক্ষা ও সামাজিক যে 2. রোযার উপকারিতা
প্রথম: নিজেকে ধৈর্য এবং অসুবিধা এবং বিপর্যয়ের অতিক্রম করতে অনুমতি দেওয়া.
অতএব, এই মাস ধৈর্যের (syahru ছাই-Shabri) মাসে বলা হয়. ছাই-shabru (ধৈর্য) অর্থাত আদি আল habsu (ধারের, যম) হয়. সুতরাং, (রিরংসা) থেকে রোযা বা পরিহার মধ্যে যম আছে এবং আংশিক (রিরংসা) কৃশতা খাওয়া. [13] এই fasted যারা বাসনা জোরদার হবে.

দ্বিতীয়ত: সুনীতি উন্নয়ন.
নবী থেকে বর্ণিত নবী sallallaahu 'alaihi WA sallam, তিনি বলেন:

من لم يدع قول الزور والعمل به فليس له ছ حاجة في أن يدع طعامه وشرابه.

"তিনি খানাপিনা বামে যদিও মিথ্যা ভাষণ এবং কাজের না বর্জিত না কেহ তারপর, ঈশ্বর (রোযা) দরকার হয় না." [14]

রোযা সারাংশ হল, নিষিদ্ধ কিছু, নিষিদ্ধ করা হয় এমন কিছু বিষয় শ্রবণ beruasanya কমানোর দিকে তাকিয়ে শব্দ থেকে নীচ উচ্চারিত একেবারে মিথ্যা, এবং নিষিদ্ধ কিছু করছেন থেকে মত এবং berpuasanya পুরো শরীর উপবাস থেকে উভয় চোখ berpuasanya হয়. শিক্ষা দরিদ্র এবং অতি দরিদ্র থেকে ভালো করছে, দরিদ্র এবং সমৃদ্ধ মধ্যে মিল উপর প্রত্যেক ব্যক্তির জন্য অভুক্ত এর একটি অনুষ্ঠান আছে.

3. 'গুলি হেল্থ বেনিফিট
প্রথম: চর্বি তা বাড়তে থাকে যখন বিলাসিতা-যা বাস যারা সঞ্চিত চর্বি-বিশেষত শরীরের Freeing প্রায়ই রোগের একটি উৎস.

এই ধরনের ব্যথা স্থূলতার রোগ. সুতরাং, ক্ষুধা স্থূলতা মোকাবেলা করার সেরা উপায়.

দ্বিতীয়ত: শরীরের অমেধ্য করা দূরে, বিষক্রিয়াগত মাথাব্যথা শরীর এবং শারীরিক তরল যে ক্ষতি স্তূপাকার. ধমনীতে রক্ত ​​প্রবাহ উপশম এবং বন্ধ থেকে রক্ত ​​ধমনী রাখা.

তৃতীয়: রোযা পেট ulcers, উচ্চ রক্তচাপ, চাপ ও বিষণ্নতা জন্য তাদের মধ্যে অনেক রোগ, উপর একটি ইতিবাচক প্রভাব রয়েছে. [15] অতএব, রোযা স্বাস্থ্য বজায় রাখার জন্য একটি আশ্চর্যজনক ইতিবাচক প্রভাব রয়েছে. তাছাড়া, রোযা Shari'ah অনুযায়ী (Afdhal) অধিকাংশ প্রাথমিক সময়ে সঠিকভাবে গ্রহণ ও পরিচালিত হয়. এ-Thibbun Nabawi, তার বইয়ে ইবনে আল Qayyim rahimahullah দ্বারা hinted হিসেবে শারীরিক স্পষ্টভাবে, যেমন রোযা হিসাবে একটি প্রক্রিয়া প্রয়োজন. [16] পশ্চিমা বিশ্বের ডাক্তাররা মেডিকেল থেরাপি বিভিন্ন মডেলের কার্যকর উপায় এক হিসাবে উপবাস লক্ষ্য করে থাকবেন. তাদের অধিকাংশই বলেন, "মেডিকেল থেরাপি মধ্যে সত্যই বৃথা ক্ষুধার্ত একটি একাধিক মাদক ব্যবহারের সুবিধা আছে. [17] অন্য ডাক্তার নিশ্চয় এক বছরের জন্য বিভিন্ন ধ্বংসাবশেষ শরীরের বাছা একটি মাসব্যাপী রোযা ", বলেন তিনি. [18] এই মুসলমানদের একটি বছর মধ্যে একটি পূর্ণ মাসে চলে ঈশ্বর প্রয়োজনীয় হয় উপবাস হয়েছে যারা রোযা এবং barakahnya বিশ্বের এবং পরকালে লাভ, সবচেয়ে সুস্পষ্ট. তিনি রমজান রোযা দোয়া যে পূর্ণ হয়.

পঞ্চম, এই মাসের মধ্যে সঞ্চালিত ভাল কাজের মধ্যে প্রথম স্থান মাত্রার, এবং প্রেরণা নবী পরিমাণ Blessing নবী sallallaahu 'alaihi WA sallam এই মাসে ভাল কাজের যা করতে মুসলিম উদ্দীপনা. নিম্নরূপ ভাল কাজের মধ্যে রয়েছে:

প্রথম: Qiyaamul Lail
আবু Hurayrah থেকে যে anhu, তিনি বলেন, "নবী sallallaahu 'alaihi WA sallam প্রেরণা (Companions থেকে) জোর করে তাদের কহন ছাড়া qiyaam Ramadhaan (রমজানের রাতে নামাজের) স্থাপন. তারপর তিনি sallallaahu 'alaihi WA sallam বলেন:

من قام رمضان إيمانا واحتسابا غفر له ما تقدم من ذنبه.

'(আল্লাহর পক্ষ থেকে) বিশ্বাস ও পুরস্কার আশা সঙ্গে রমজান রাতে নামাজ প্রতিষ্ঠা করে, নিশ্চয় পাপের গত ক্ষমা করা হল.' "

নবী sallallaahu 'alaihi WA sallam যদিও মারা তারপর পরে, এই সেবা অব্যাহত. এবং হিসাবে-সিদ্দিক আবু বকর এর খলিফাগিরি এবং 'উমর ইবন আল Khattab radi anhu এর খলিফাগিরি শুরুর সময় অব্যাহত. [19] নবী sallallaahu 'radi anhum এর তার বন্ধুদের সাথে alaihi WA sallam প্রার্থিত না Taraweeh, তাহলে তিনি কারণে মুসলমানদের ভয় এটি বামে প্রার্থনা বাধ্যতামূলক বিবেচনা. তারপর 'উমরের ইবন আল Khattab মসজিদে Taraweeh প্রার্থনা মানুষ জড়ো করা উদ্যোগ নিয়েছে. [20] এবং alhamdulillaah, তন্ত্র (syi'ar) এটি এখনও এই ক্রমাগত হিসেবে. নবী sallallaahu 'alaihi WA sallam অত্যন্ত গুরুত্ব সহকারে এবং সক্রিয়ভাবে উপাসনা এবং দশ শেষ রাতে (আল প্রার্থনা' রমজান মাসের আল asyrul awaakhir).

عن عائشة رضي الله عنها قالت كان رسول الله صلى الله عليه وسلم إذا دخل العشر أحيا الليل وأيقظ أهله وشد المئزر.

[21] [22] "আল্লাহর রসূল sallallaahu 'alaihi WA sallam, দশ দিন (রমজান মাসে শেষ) লিখে যখন, তিনি রাতে ঘুরিয়ে তার পরিবার ওঠা এবং ফ্যাব্রিক আঁট করা.' 'A'isha radi anhuma বলেন,' থেকে"

দ্বিতীয়ত: অ্যাশ-Sadaqah.
ইমাম আল বুখারী ও মুসলিম ইবনে 'নির্গত করা' Abbaas nahuma থেকে বর্ণিত, তিনি বলেন:

كان النبي صلى الله عليه وسلم ود الناس بالخير وكان أجود ما يكون في رمضان حين يلقاه جبريل فإذا لقيه جبريل كان أجود بالخير من الريح المرسلة.

"নবী sallallaahu 'alaihi WA sallam তার পক্ষে সবচেয়ে মহৎ ব্যক্তি. তিনি রমজান মাসে অধিক উদার যখন আবার গ্যাব্রিয়েল তাকে পূরণ যখন. সুতরাং গ্যাব্রিয়েল তিনি sallallaahu 'alaihi WA sallam হাতাহাতি যে বাতাসে ধার্মিকতা মধ্যে আরো উদার যখন যা তাকে,. "যখন পূরণ

এই হাদিস থেকে আমি শিখেছি হবে পাঠ আরও বেশি তাই রমজান মাসে দোয়া পূর্ণ, দাতব্য প্রতিষ্ঠান এবং দাতব্য বৃদ্ধি বাঞ্ছনীয়.

তৃতীয়: Tilaawah আল Qur-aanil কারিম.
রমজান মাসে আল কুরআন (আল কুরআন পড়া) Tilaawah পুনর্গঠন করা disunnahkan. এই আল কুরআন সালে প্রকাশ ছিল. নবী sallallaahu 'alaihi WA sallam সবসময় গ্যাব্রিয়েল, প্রতি রমজানের মধ্যে এক সঙ্গে Qur তার পড়া hapalannya পুনরায়. ইবনে 'Abbaas anhuma এর hadeeth হিসাবে বলেন. একটি হাদিস তা উল্লেখ করা হয়:

وكان جبريل يلقاه كل ليلة في رمضان حتى ينسلخ يعرض عليه النبي صلى الله عليه وسلم القرآن.

"গ্যাব্রিয়েল রাখা রমজানের প্রতি রাতে তার সঙ্গে দেখা. নবী sallallaahu 'alaihi WA sallam গ্যাব্রিয়েল তার পড়ার আল কুরআন memorizing দেখিয়েছেন যখন. "[23]

radi anhum Salafush Salih আল কুরআন সালাত ও অন্যান্য অনুষ্ঠান তার বংশবৃদ্ধি পড়া. [24]

চতুর্থ: আল I'tikaaf.
I'tikaaf আল্লাহ Ta'ala করার taqarrub (কাছাকাছি) মধ্যে পূজা জন্য মসজিদে নীরব. রমজানের শেষ দশ দিনের মধ্যে নবী sallallaahu 'alaihi WA sallam বিমান I'tikaf. এর হাদিস 'Aisha anhuma Radhiyallahua উল্লেখ করেছে:

أن النبي صلى الله عليه وسلم كان يعتكف العشر الأواخر من رمضان حتى توفاه الله ثم اعتكف أزواجه من بعده.

"যে নবী রমজানের শেষ দশ দিনের মধ্যে নবী sallallaahu 'alaihi WA sallam বিমান I'tikaf, (এই অভ্যাস-আবদ্ধ করে চলতে) ঈশ্বর বুঝলি করতে. এর পরে তাকে বিমান দাতব্য i'tikaf পর তার স্ত্রীদের অবিরত. "[25]

I'tikaf উপাসনা এবং আল্লাহ Jalla WA bertaqarrub 'Alaa নেভিগেশন অভিযুক্ত ব্যক্তি ঘনীভূত সাহায্য করবে সন্দেহ নেই. তাছাড়া এ ধরনের রমজান রমজান বা শেষ দশ দিনের হিসাবে, মহিমান্বিত.

পঞ্চম: আল 'ওমরাহ
পূরণকল্পে শক্তি কর্মদক্ষতার নির্দেশ করে যে স্বীকার্য alaihi WA sallam এর নবী sallallaahu 'alaihi WA sallam সঙ্গে হজ সম্পাদন করতে পারেনি যারা আনসার মহিলার' রমজানের সময় ওমরাহ নবী sallallaahu এর উক্তি হল ':

فإذا جاء رمضان فاعتمري فإن عمرة فيه تعدل حجة.

"রমজান আসে, তারপর 'আপনি ওমরাহ, বাস্তব' রমজানের মধ্যে ওমরাহ মান হজ সমতূল্য এটি প্রদান করা."

অন্য আখ্যান: "('ওমরাহ বাধ্যতামূলক হজ আইনি অবস্থান প্রতিস্থাপন করতে পারেন পরিবর্তে, আনসার মহিলাদের umrahnya হজ হাওয়ার পুরস্কার এর মান সমান'. Umrah রমজান মধ্যে) আমার সাথে হজ হজ প্রতিস্থাপন বা রহিত হতে পারে" [26] অর্থাৎ, পুরস্কার মান, হয় ' , বাধ্যতামূলক তীর্থযাত্রা আইন অযোগ্য তাই হিসাবে, তাই না. [27]

ষষ্ঠ মঙ্গল, রমজান যে আশীর্বাদ-আশীর্বাদ এই মাস দূরবর্তী প্রসিদ্ধ যে ঘটেছে অনেক গুরুত্বপূর্ণ ঘটনা. এবং প্রকৃতপক্ষে এই পবিত্র মাসে যা ঘটেছে যে অনেক গুরুত্বপূর্ণ ঘটনা, সবচেয়ে বিষ্ময়কর ঘটনা এবং মানবজাতির খুব উপকারী কমে ঘটনা আল কুরআন আল করিম হল.

আল্লাহ Ta'ala হিসাবে:

شهر رمضان الذي أنزل فيه القرآن هدى للناس وبينات من الهدى والفرقان

"রমজান, মাসের মাসের যা মানবজাতির জন্য পথনির্দেশ এবং সংকেত সনাক্ত করুন এর ব্যাখ্যা এবং (ডান এবং মিথ্যাভাষণ মধ্যে) পার্থক্য হিসেবে আল কুরআন (শুরু) প্রাপ্ত ..." [আল Baqarah: 185]

এদিকে, অন্যান্য বিষ্ময়কর ঘটনা মধ্যে, বেনিফিট পূর্ণ নিম্নরূপ হয়:

প্রথমত, yaumul Furqaan (differentiator) হিসাবে নামকরণ করা হয়, যা বদর কুবরা,.

যে দিনে আল্লাহ আলাদা এবং সত্য এবং মিথ্যা মধ্যে আলাদা. সুতরাং, যখন সৈন্য এবং সরবরাহ পরিমাণ পরিপ্রেক্ষিতে পর্যন্ত উচ্চতর যে পৌত্তলিক দলের উপর একটি বড় বিজয় ঈমানদারগণ সংখ্যালঘু. এই ঘটনার দ্বিতীয় বছর Hijriyyah মধ্যে ঘটেছে.

দ্বিতীয়ত, Futuh Makkah
সত্যিই ঈশ্বরের পূর্ণ দোয়া Futuh (বিজয়) সঙ্গে বিশ্বাসীদের উপর মহান আনুকূল্য হয় দেওয়া হয়েছে. জনগণ ইসলামের মধ্যে flocking হয় তারপর পালানো মুশরিকদের কেন্দ্র হিসেবে কাজ করার পর, ইসলাম হিসেবে Daarul মক্কা (ইসলামের ভূমি) হতে. এই ইভেন্টটি অষ্টম বছরের এএইচ ঘটেছে.

584 এইচ মধ্যে তৃতীয়, Hiththin যুদ্ধ
এই যুদ্ধে, ক্রুসেডার্স একটি বিপর্যয়কর পরাজয়ের ভুক্তভোগী. সালাউদ্দিন আল Ayubi এবং মহান জয়লাভ জিতেছে, এবং মুসলমানদের অধিকার ফিরিয়ে আনুন এবং Baitul Maqdis সংশোধন.

চতুর্থ, যুদ্ধ 'Ain Jaluut
এই তাতারদেশীয় সৈন্য উপর মুসলমানদের জন্য একটি বিজয় সঙ্গে শেষ যে প্রচণ্ড যুদ্ধ হয়. এই যুদ্ধ 658 Hijriyyah সংঘটিত হয়েছিল.

আমরা রমজান যে বিশ্বব্যাপী একটি বৈশিষ্ট্য বিভিন্ন গুণাবলী, এবং এই উন্নতচরিত্র মাসের মধ্যে অনেক blessings ব্যাখ্যা করার পর, তারপর কোন প্রচেষ্টা আমি তারা বিভিন্ন গুণাবলী sipping চালিয়ে যাতে সহযোগী মুসলিম ভাই ও বোন জন্য প্রার্থনা, এবং পারে, যদি না দোয়া আল্লাহ Ta'ala এর আদেশ বাস্তবায়ন হিসাবে এটি ধরলাম এবং তাঁর নবী এর Sunnah অনুসরণ করার জন্য নবী sallallaahu 'alaihi WA sallam, তার Companions উন্নতচরিত্র anhum radi, এবং এই উম্মাহর পূর্বসুরীদের নির্বাচিত করা হয়, যেমন যে বেনিফিট বিভিন্ন লাভ প্রচেষ্টা ukhrawi ও সময়গত, যেমন ধার্মিকতা বিভিন্ন থেকে.

[ইন্দোনেশিয়ান অভ্যাস Tabaruk Anwaa'uhu WA Ahkaamuhu, আর এ বই থেকে কপি সুখী ছিল এবং সময়, লেখক ডঃ নাসির বিন 'Abdirrahman বিন মুহাম্মাদ আল Juda'i, প্রকাশক রিডার ইবনে Kathir]
_______
পাদটীকা
[1]. Fathul Baari (IV/113).
[2]. অ্যাশ-Shihhaah, কয়েক পরিবর্তনের সঙ্গে আল Jauhari (III/1081) এর কাজ,.
[3]. এ Targhiib FII Qiyaami Ramadhaan ছহীহ আল বুখারী (II/228) Kitaabush shaum ম্যান Shaama Ramadhaana অধ্যায়ের Ihtisaaban ওয়া ওয়া লেমান Niyyatan ও ছহীহ মুসলিম (I/524) Kitaabush Shalaah আল Musaafiriin অধ্যায়ে.
[4]. ছাই-Shala-khamsi ওয়াল সংখ্যা Ilal Jumu'ah waatil Sahih মুসলিম (I/209) Kitaabuth Thahaarah অধ্যায়ে.
[5]. ছহীহ আল বুখারী (II/227) Kitaabush shaum এই অধ্যায়ে Yuqaalu Ramadhaanu Aw Syahru Ramadhaan.
[6]. সুনান একটি-NASA-i (IV/129) Kitaabush Shiyaam Fadhlu অধ্যায়ের Syahri Ramadhaan এবং ইমাম আহমদ মুসনাদে (II/230)
[7]. ছহীহ আল বুখারী (II/228) Kitaabush shaum এই অধ্যায়ে Yaquulu innii Shaa-IM ও ছহীহ মুসলিম (II/807) Kitaabush Shiyaam Fadhlu ছাই-Shiyaam অধ্যায়ে.
[8]. প্রকাণ্ড Baari (IV/104).
[9]. Sahih মুসলিম (II/807) Kitaabush Shiyaam Fadhlush Shiyaam অধ্যায়ে.
[10]. Syarhun Shahiih মুসলিম Nawawi Li (VIII/29).
[11]. এই মূল্যউদ্ধৃতি আগে এবং ditakhrij উল্লেখ ছিল আবু Hurayrah হাদীছ চূড়ান্ত অংশ.
[12]. ছহীহ আল বুখারী (II/226) Kitaabush shaum অধ্যায়ের AR-Lish Rayyaan Shaaimiin ও ছহীহ মুসলিম (II/808) Kitaabush Shiyaa-MI Shiyaam Fadhlish অধ্যায়ে.
[13]. Syarhus মুসলিম, আল Baghawi (VI/219) কাজ.
[14]. Shahihnya মধ্যে ইমাম আল বুখারী (২ / 228) Kitaabush shaum ম্যান Lam অধ্যায়ের Yada 'Qaula Zuur AZ-ওয়াল' Amala বিহী shaum মাছ দ্বারা বর্ণিত.
[15]. Tafsiir আল Manaar (II/138) এবং Shuumuu Tashihhuu বই, Shaykh সাইদ আল Ahmari (পি 16, 18) এর কাজ, এবং মেডিসিন বই ও পত্রিকা থেকে রেফারেন্স অনেক থেকে (চিকিৎসা) যে স্বাস্থ্য বেনিফিট জন্য উপবাস পিলিং আছে.
[16]. Ath-Thibbun Nabawi, পৃঃ 258.
[17]. বই Shuumuu Tashihhuu, Shaykh সাইদ আল Ahmari (পি 17) থেকে অভিযোজিত.
[18]. Tafsiir আল Manaar (II/148).
[19]. হাদীস Shahihnya মধ্যে ইমাম মুসলিম (I/523) Musaafiriin Shalaatil বই বর্ণিত.
[20]. ছহীহ আল বুখারী (II/252) বই Shalaah এ ক্ষেত্রে যে প্রদর্শন hadiths দেখুন এ Taraawiih ও ছহীহ মুসলিম (I/524) Sha--laatil Musaafiriin বই.
[21]. পণ্ডিত (المئزر شد) অর্থ হিসেবে ভিন্ন, কিছু অর্থ তাঁর স্বাভাবিক থেকে (মান এবং আমার-antitas) পূজা বাড়িয়ে পূজার মধ্যে আন্তরিক হয় যুক্তি আছে. আরেকটি পরামর্শ এ tasymiir পূজার মধ্যে (দ্রুত চলা) হিসাবে এটি ব্যাখ্যা. অন্যদের মতামত যাতে পূজার মধ্যে নিজেকে menyibuki দূরে তার স্ত্রীদের থেকে যদিও. Syarhun Shahiih মুসলিম Nawawi Li (VIII/71) দেখুন.
[22]. এই Shahihnya মধ্যে আল বুখারী (II/255) বর্ণিত হয় Fadhlu বইয়ের অধ্যায়ের আল Qadr Lailatil A'mal fil 'Asyril Awaakhir কমপক্ষে Ramadhaan এবং Shahihnya আল আল fil সাহাবীর আমল এর (II/832) I'tikaaf অধ্যায়ের বইয়ে মুসলমানদের 'Asyril Awaakhir, lafazhnya মুসলমানদের জন্যে.
[23]. এই Shahihnya মধ্যে আল বুখারী (II/228) বর্ণিত হয় ছাই-Shiyaam বইয়ের অধ্যায় Ajwada Kaanan Nabiyyu MAA fii এবং Shahihnya Ramadhaan মুসলমানদের (IV/1803) বই আল Fadhaa-IL অধ্যায়ের Kaanan Nabiyyu Ajwadan Naasi Khairi মিনারে Riihil mursalah Bil , এবং আল বুখারী lafazhnya একাত্মতার.
[24]. বই Majaalis Syahri Ramadhaan, Shaykh ইবনে 'Ustaimin কাজ (পি 24) দেখুন.
[25]. এই Shahihnya মধ্যে আল আল I'TIKAAF I'tikaaf fil 'Asyril Awaakhir ও ইমাম মুসলিম (II/831) আল I'tikaaf এর বইয়ের অধ্যায়ের বইয়ের তাঁর সহীহ (II/255) অধ্যায়ে ইমাম আল বুখারী দ্বারা কথিত হয় i'tikaaf আল Asyril Awaakhir কমপক্ষে Ramadhaan.
[26]. Shahihnya মধ্যে আল বুখারী (II/200) বই আল 'ওমরাহ অধ্যায়ে' Umra Ramadhaan fii এবং Shahihnya আল হজ অধ্যায়ের Fadhlil 'Umra Ramadhaan FII এর (II/918) বইয়ে মুসলমানদের দ্বারা বর্ণিত.
[27]. Syarhun Shahiih মুসলিম Nawawi Li (নবম / 2) ও প্রকাণ্ড Baari (III/604) দেখুন.


http://almanhaj.or.id/

Senin, 02 Juni 2014

প্রথম অ্যাকাউন্টে আনা হয়েছিল যা ইসলাম, এ প্রার্থনা এর স্থিতি প্রার্থনা

প্রথম অ্যাকাউন্টে আনা হয়েছিল যা ইসলাম, এ প্রার্থনা এর স্থিতি প্রার্থনা



দ্বারা
শায়খ আব্দুল্লাহ বিন আব্দুল আল Azhim Khalafi


Zhuhur , আছর , মাগরিব , 'Isha' , এবং Shubuh : পাঁচ বাধ্যতামূলক প্রার্থনা আছে.

আনাস ইবনে মালিক radi থেকে ( নবী sallallaahu যখন পঞ্চাশ বার প্রার্থনা alaihi WA sallam ' আকাশ থেকে উত্থাপিত alaihi WA sallam) নবী sallallaahu প্রয়োজন হয় ' 'anhu, তিনি ইসরা রাতে বলেন, " ' . এরপর পাঁচবার কমে . তারপর তিনি হে মুহাম্মদ, হাতের সত্যই আমার সিদ্ধান্ত পরিবর্তন করা যাবে না ', আউট বলা হয় . এবং যথার্থই আপনি (পুরস্কার) পঞ্চাশ ধরনের পাঁচটি (পুরস্কার) ' হয় . "[1]

তালহা বিন এর ' Ubaidullah radi anhu , তিনি বলেন যে একটি বেদুইন আরব আলুলায়িত চুল নবী sallallaahu এসেছিলেন একবার ' alaihi WA sallam এবং " হে আল্লাহর রসূল , আমার ঈশ্বর আমাকে প্রয়োজন কি প্রার্থনা জানাতে . বলেন," তিনি জবাব দিলেন:

الصلوات الخمس إلا أن تطوع شيئا .

"প্রার্থনা পাঁচবার একটি দিন , কিন্তু আপনি ( sunnah প্রার্থনা থেকে ) কিছু যোগ করতে চান. " [ 2 ]

ইসলামে নামাজের মর্যাদা
'আব্দুল্লাহ ইবনে ' উমরের anhu থেকে, তিনি নবী sallallaahu 'alaihi WA sallam বলেন :

بني الإسلام على خمس , شهادة أن لا إله إلا الله وأن محمدا عبده ورسوله , وإقام الصلاة , وإيتاء الزكاة وحج البيت , وصوم رمضان .

"ইসলাম পাঁচটি ( ক্ষেত্রে ) উপর নির্মিত হয় : diibadahi এনটাইটেলমেন্টসহ কিন্তু আল্লাহ এবং মুহাম্মদ হল আল্লাহর রসূল , প্রার্থনা স্থাপন করা হয় যারা ​​কোন উপাস্য আছে সাক্ষ্য , খয়রাত, হাউস থেকে তীর্থযাত্রা , এবং রোযা রমজানের জারি করে. " [3]

প্রার্থনা করেছিলাম যারা ​​এ আইনগত ব্যক্তি
সম্পূর্ণ ইসলামী উম্মাহর প্রার্থনা নিতান্ত অস্বীকার করে , তাহলে তিনি কাফের এবং ইসলামের এসেছেন যে একমত. কিন্তু তারা মানুষ এখনও এর আইনগত বাধ্যবাধকতা সঙ্গে প্রার্থনা বিশ্বাস রেখে নেভিগেশন মতভেদ ছিল . কারণ তাদের মতানৈক্য এর কি অস্বীকার করা এবং lazing যারা ​​মধ্যে বিশিষ্ট ছাড়া , কাফের হিসাবে প্রার্থনা ছেড়ে যারা ​​কলিং sallallaahu 'alaihi WA sallam এর হাদিস এর একটি সংখ্যা উপস্থিতি.

জাবের radi থেকে alaihi WA sallam বলেন 'anhu, তিনি নবী sallallaahu বলেন যে ':

إن بين الرجل وبين الشرك والكفر ترك الصلاة .

"নিশ্চয় একজন ব্যক্তি এবং kufr এবং পালানো মধ্যে ( সীমা ) প্রার্থনা ত্যাগ করা হয়. " [4]

Buraidah , তিনি বলেন , "আমি নবী sallallaahu 'alaihi WA sallam বলেন শুনেছেন :

العهد الذي بيننا وبينهم الصلات , فمن تركها فقد كفر .

' আমাদের এবং তাদের মধ্যে চুক্তি হল প্রার্থনা. কেহ তারপর তিনি একটি কাফের হয় , তা বাকি. '"[ 5]

কিন্তু পণ্ডিতদের মতামত rajih ', যে এখানে একটু যে ধর্ম থেকে জারি করা হয় না kufr kufr হয় না. এটা তাদের মধ্যে কিছু অন্যান্য হাদিস, সঙ্গে এই hadiths মধ্যে একটি আপস ফলাফল :

থেকে alaihi WA sallam বলেন ' উবাদাহ আল্লাহ ইবনে আল Samit anhu, তিনি বলেন , "আমি নবী sallallaahu শুনে ':

خمس صلوات كتبهن الله على العباد , من أتى بهن لم يضيع منهن شيئا استخفافا بحقهن كان له عند الله عهد أن يدخله الجنة , ومن لم يأت بهن فليس له عند الله عهد , إن شاء عذبه وإن شاء غفر له .
' ফাইভ নামাজ আল্লাহর বান্দাদের উপর প্রয়োজন হয়. এটা করতে এবং স্বল্প নিতে নামমাত্র কারণে তা নষ্ট করবেন কেহ তারপর, তিনি স্বর্গে প্রবেশ ঈশ্বরের সঙ্গে একটি চুক্তি ছিল. এবং যে কেহ এটা করতে হয় না , তারপর তিনি ঈশ্বরের সঙ্গে একটি চুক্তি হবে তা নয়. তিনি ইচ্ছা করেন, তিনি mengadzabnya . অথবা যদি তিনি ইচ্ছা , তিনি ক্ষমা করেন . '"[ 6]

আমরা আইন প্রার্থনা kufr এবং পালানো সীমার নিচে এখনও বাকি যে উপসংহার . নবী sallallaahu 'alaihi WA sallam ঈশ্বরের ইচ্ছা করবেন না যারা ​​মামলা জমা কারণ .

আল্লাহ Subhanahu WA Ta'ala বলেছেন যদিও :

إن الله لا يغفر أن يشرك به ويغفر ما دون ذلك لمن يشاء ومن يشرك بالله فقد افترى إثما عظيما

" সত্যই আল্লাহ পালানো পাপ, ক্ষমা না এবং তিনি বাদে ( শিরক ) থেকে সমস্ত পাপের ক্ষমা , যাকে তিনি ইচ্ছা জন্য . যার আল্লাহ হয় , তাহলে প্রকৃতপক্ষে তিনি একটি বড় পাপ করেছে "[একটি- Nisaa ': 48 ] .

আবু Hurayrah থেকে যে anhu, তিনি বলেন , "আমি নবী sallallaahu নিশ্চয় কেয়ামতের দিন একটি মুসলিম চাকর একটি হিসাব বাধ্যতামূলক প্রার্থনা হল প্রথমবার 'alaihi WA sallam বলেন,' শুনেছি . তিনি নিখুঁত সঙ্গে এরকম হয় তাহলে ( তিনি বেঁচে ) . যদি না পরে, বলে: ভাগ্যের , তিনি সুন্নাহ হয়েছে থাকে ? তিনি আগে দ্বারা উন্নত সুন্নাহ নামাজ বাধ্যতামূলক মুসলিম আছে . তারপর পুরো অনুশীলন বাধ্যতামূলক প্রার্থনা একাউন্টে হিসেবে আনা হয়েছে . '"[ 7]

Hudzaifah বিন আল ইয়েমেনি , তিনি নবী sallallaahu 'alaihi WA sallam ইসলাম বিবর্ণ কাপড় রঙ এর অন্তর্ধান হিসাবে বিলুপ্ত করা হবে " , বলেন যে বলেন থেকে . আর যতক্ষণ না তা উপবাস , প্রার্থনা, বলির , এবং Sadaqah কি জানেন . না একটি একক আয়াত পৃথিবীতে ছেড়ে দেওয়া হচ্ছে না হওয়া পর্যন্ত Qur'aan , একটি একক রাতে প্রত্যাহার করা হবে. মানব এবং ভঙ্গুর বৃদ্ধ মানুষ এর মধ্যে রয়েছে একটি বর্গ থাকুন . তারা বলল, ' আমরা আমাদের পিতা শব্দ স্পোক . : লা ilaha illallaah এবং আমরা তা উচ্চারণ বলেন,' তাদের কাছে কোন সুবিধার Laa ilaha illallaah বাক্য নয় " Shilah তাকে বলেন, " তারা এটা প্রার্থনা, উপবাস , বলির কি জানেন না, এবং Sadaqah ? "

তারপর Hudzaifah দূরে থেকে চালু. Shilah তিনবার পুনরাবৃত্তি . এটি হল প্রতিটি সময় দূরে থেকে চালু Hudzaifah . তৃতীয় সময়, Hudzaifah পরিণত এবং হে Shilah , জাহান্নাম থেকে তাদের বাঁচাতে পারবে যে একটি বাক্য " , বলেন তিনি. তিনি এটা তিনবার পুনরাবৃত্তি . " [8]

বি যাহার জন্য আবশ্যক?
প্রার্থনা baligh এবং বিচক্ষণ আছে প্রত্যেক মুসলমানের জন্য বাধ্যতামূলক ছিল
এর ' আলী radi anhu , নবী থেকে নবী sallallaahu ' alaihi WA sallam , তিনি বলেন:

رفع القلم عن ثلاثة : عن النائم حتى يستيقظ , وعن الصبي حتى يحتلم , وعن المجنون حتى يعقل .

" Pena ( দাতব্য রেকর্ডার ) তিন থেকে উত্ক্ষিপ্ত হয় : . প্রবুদ্ধ যতক্ষণ baligh থেকে সন্তানদের কাছ থেকে , যারা ​​ঘুম থেকে , এবং পাগল থেকে ফিরে আসা অজ্ঞান " [9]

এটি প্রয়োজন বোধ করা হয় নি যদিও প্রার্থনা প্রার্থনা , তাই তিনি প্রার্থনা করতে ব্যবহৃত তাদের সন্তানদের পাঠাতে অভিভাবকদের উপর বাধ্যতামূলক .

থেকে alaihi WA sallam বলেন 'আমর ইবন শোয়ায়েবের , তার পিতা থেকে , তার পিতামহ থেকে, তিনি নবী sallallaahu বলেন যে ':

مروا أولادكم بالصلاة وهم أبناء سبع سنين , واضربوهم عليها وهم أبناء عشر سنين , وفرقوا بينهم في المضاجع .

" সাত বছর বয়সে প্রার্থনা করার জন্য আপনার সন্তান কমান্ড. এবং দশ বছর বয়সে ত্যাগ করার জন্য তাদের আঘাত . সেইসাথে তাদের পৃথক শয্যা . "[10]

[ বই আল Sunna ওয়াল Wajiiz FII Fiqhis Kitaabil Aziiz , লেখক শাইখ আব্দুল Azhim Badawai বিন আল Khalafi , ইন্দোনেশিয়া গাইড Fiqh সমাপ্তি সংস্করণ , অনুবাদ টিম Tashfiyah LIPIA থেকে কপি - জাকার্তা , ইবনে Kathir প্রকাশক পাঠক, প্রথম মুদ্রণ রমজান 1428 - সেপ্টেম্বর 2007M ]
_______
পাদটীকা
[1]. উপর মুত্তাফাক্ব : [ সুনান এ-Tirmidhi ( I/137 কোনো 213 . ) ], সংক্ষিপ্ত মধ্যে . আর Shahiih আল বুখারী ( প্রকাণ্ড Baari ) ( VII/201 কোন. 3887) , মুসলিম Shahiih (I/145 না . 259 ) , যেমন সুনান একটি- NASA-i ( I/217) দ্বারা বর্ণিত মধ্যে দ্বারা এ বর্ণিত .
[2]. মুত্তাফাক্ব উপর : [ Shahiih আল বুখারী ( প্রকাণ্ড Baari ) ( . I/106 কোন 46) ], Shahiih মুসলিম ( I/40 কোন 11 . ), সুনান আবি দাউদ (' Aunul Ma'buud ) ( II/53 ) . 387 কোন , এবং সুনান একটি- NASA-i ( IV/121 ) .
[3]. উপর মুত্তাফাক্ব : [ Shahiih মুসলিম ( . I/45 কোন 16 (20) ) ], এই এটি বাক্যে কথন হল , Shahiih আল বুখারী ( প্রকাণ্ড Baari ) ( I/49 কোন 8 . ), সুনান এ-Tirmidhi ( চতুর্থ / 119 কোন. 2736 ), সুনান একটি- NASA-i ( VIII/107 ) .
[4]. Shahiih : [ Shahiih আল Jaami'ush Shaghiir (নং 2848 ) ], Shahiih মুসলিম ( . I/88 কোন 82 ) , এই সুনান আবি দাউদ (' Aunul Ma'buud ) ( . XII/436 কোন 4653 ), lafazhnya হয় , এবং এ-Tirmidhi সুনান ( IV/125 কোন. 2751 ), এবং সুনান Ibni মাজাহ ( I/342 কোন. 1078 ) .
[5] . ছহীহ .: [ Shahiih সুনান Ibni মাজাহ (নং 884 ) ], সুনান Ibni মাজাহ ( . I/342 কোনো 1079 ), সুনান একটি- NASA-i ( I/231 ), এবং সুনান এ-Tirmidhi ( IV/125 কোন 2756 ) .
[6] . Shahiih : [ Shahiih সুনান Ibni মাজাহ (নং 1150 ) ], মুওয়াত্ত্বা ' আল ইমাম মালিক ( . পি 90 কোন 266 ), আহমদ ( II/234 কোন 82. ), সুনান আবি দাউদ (' Aunul Ma'buud ) ( ২ / 93 কোন. 421 ), সুনান Ibni মাজাহ ( I/449 কোন. 1401 ), এবং সুনান একটি- NASA-i ( I/230 ) .
[7] . Shahiih : [ Shahiih সুনান Ibni মাজাহ (নং 1172 ) ], ( . I/458 কোনো 1425 ) সুনান Ibni মাজাহ, এই lafazhnya হয় , সুনান এ-Tirmidhi (I/258 কোনো 411 . ), এবং সুনান একটি- NASA-i (I/232).
[8] . Shahiih : [ Shahiih সুনান Ibni মাজাহ (নং 3273 ) ], এবং সুনান Ibni মাজাহ ( II/1344 কোন 4049 . ) .
[9] . Shahiih : [ Shahiih আল Jaami'ush Shaghiir (নং 3513 ), এবং সুনান আবি দাউদ (' Aunul Ma'buud ) ( XII/78 কোন 4380 . ) .
[10] . হাসান : [ Shahiih আল Jaami'ush Shaghiir (নং 5868 ডাক ) ], সুনান আবি দাউদ (' Aunul Ma'buud ) ( . II/162 কোনো 491 ) , এই lafazhnya হয় , আহমদ (আল চর্বি hur Rabbaani) ( II/237 কোন. 84 ), এবং Mustadrak আল হাকিম ( I/197 ) .


http://almanhaj.or.id/